খোলা রাস্তায় চলন্ত বাসের ওপর আচমকা হামলা বিশালাকার হাতির, শুঁড় করলো ভাঙচুর, চরম ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: তথ্যপ্রযুক্তির উন্নতির সাথে সাথে আমাদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন অ্যাপ্লিকেশন যেমন facebook, whatsapp, ইনস্টাগ্রাম এবং টুইটার প্রভৃতিতে ব্যবহারকারীর সংখ্যা দিন প্রতিদিন বেড়েই চলেছে। বিশেষ করে লকডাউন চলাকালীন ঘর বন্দি অবস্থায় থেকে অবসর সময় কাটানোর জন্য মানুষ এখানে এসেছিলেন।।

কিন্তু পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেও মানুষের মধ্যে থেকে সোশ্যাল মিডিয়ার আসক্তি কিন্তু কাটেনি। লক্ষ্য করে দেখবেন সোশ্যাল মিডিয়া যেমন প্রচুর ভালো দিক রয়েছে ঠিক তেমনভাবেই রয়েছে অনেক খারাপ দিক। একদিকে এই যোগাযোগ মাধ্যম যেমন দূরদূরান্তে থাকা বহু মানুষের সাথে আমাদের আলাপ করিয়ে দেয় ঠিক তেমনভাবেই কিন্তু সামাজিক জীবনে প্রচুর খারাপ প্রভাব পড়ে।

ছাত্র-ছাত্রীদের মধ্যে এই সোশ্যাল মিডিয়ার প্রভাব লক্ষ্য করা যায় প্রচুর পরিমাণে। অতিরিক্ত সোশ্যাল মিডিয়া ব্যবহারের কারণে মানসিক অবসাদ সৃষ্টি হয়। এমনকি অনেকেই এই কারণে সামাজিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। তাই বিশেষজ্ঞরা একটু নিয়ন্ত্রণ বজায় রেখে সোশ্যাল মিডিয়া ব্যবহারের কথা সকলকে বলেন। তবে সাধারণ মানুষের মধ্যে কিন্তু এই সতর্কতার কোন রকমের প্রভাব পড়েনি।।

বিভিন্ন ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আমরা দেখতে পারি যার মধ্যে উল্লেখযোগ্য নানান ধরনের জীবজন্তুর দৃশ্য। ফেসবুক বা youtube এর মতন অ্যাপ্লিকেশন গুলো খুললেই আপনারা নানান ধরনের সাপ থেকে শুরু করে অনেক কিছু দেখতে পাবেন।ঠিক তেমনভাবেই সম্প্রতি একটি হাতির আক্রমণের ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে নেট মাধ্যমে।

ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে জঙ্গলের মাঝে থাকা একটি রাস্তার মধ্যে আচমকাই একটি হাতি বেরিয়ে এসেছে। সম্ভবত খাবারের খোঁজে বা অন্য কোন সমস্যার কারণে হাতিটি জঙ্গল থেকে বাইরে এসেছে। ঠিক এই সময়েই রাস্তার অন্য দিক থেকে একটি বাস প্রবেশ করে এবং হাতিটি এটিকে আটকে দেয়। গাড়ির চালকের আসনের কাছে হাতিটি বারংবার শূড় দিয়ে আক্রমণ করতে থাকে।

যদিও শেষ পর্যন্ত কি ঘটলো তা ভিডিওতে দেখানো হয়নি। শুধুমাত্র দেখানো হয় কয়েকজন ব্যক্তি এসে হাতিটিকে গ্যাস ছুড়ে ধরার চেষ্টা করেন। ভাইরাল এই ভিডিওটি ইতিমধ্যেই ইন্টারনেটের শোরগোল ফেলে দিয়েছে। অনেকেই ভিডিওর কমেন্ট বক্সে নিজেদের নানান ধরনের মতামত শেয়ার করে নিয়েছেন। বেশিরভাগ মানুষই কিন্তু গাড়ির চালকের দোষ দিয়েছেন এভাবে রাস্তার মাঝে বাস থামিয়ে দেওয়ার জন্য।

হাতির আক্রমণের কারণে বাস যাত্রীদের কিন্তু বড় কোন দুর্ঘটনাও ঘটতে পারতো। তাই এই ক্ষেত্রে চালকের সতর্ক থাকা উচিত ছিল বলেই মনে করেছেন নেট নাগরিকরা। Elephant pass নামের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে যা এখনো পর্যন্ত কুড়ি মিলিয়ন মানুষ দেখে নিয়েছেন। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে আপনারাও দেখে নিতে পারেন এই ভিডিও।

Back to top button