খোলা রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ির ওপরে আচমকা উঠে পড়লো বিশালাকার হাতি, ভিডিও দেখে শিউরে উঠলো নেটবাসী

নিজস্ব প্রতিবেদন: তথ্য প্রযুক্তির যুগে সবথেকে উন্নত ক্ষেত্র হচ্ছে সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। বর্তমানে আমাদের জীবনের এটি একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমোতে যাওয়ার সময় পর্যন্ত এখানেই কিন্তু আমরা অনেকটা সময় ব্যয় করে থাকি। ছাত্র-ছাত্রী থেকে শুরু করে যে কোন প্রাপ্তবয়স্ক মানুষ এই নেট মাধ্যমের বাসিন্দা। এটি এমন একটি প্ল্যাটফর্ম যা কোন মানুষকে রাতারাতি সেলিব্রেটি করে তুলতে পারে, আবার রাতারাতি আকাশছোঁয়া জনপ্রিয়তা থেকে নিচে নামিয়ে আনতে পারে।

এই প্রসঙ্গে আমরা উদাহরণ স্বরূপ ভুবন বাধ্যকর এবং রানু মন্ডলের কথা বলতে পারি। ব্যবহারকারীর সংখ্যার দৌলতে সোশ্যাল মিডিয়ায় যে কোন ঘটনা বা ছবি খুব দ্রুতগতিতে ভাইরাল হয়। যেকোনো ছোট থেকে ছোট খবর খুব সহজেই আপনারা কিন্তু এখানে পেয়ে যাবেন। রাজনীতি থেকে শুরু করে বিনোদন, খেলাধুলা থেকে শুরু করে সাধারন জীবন কি নিয়ে এখানে? এ যেন জ্ঞানের এক অনন্য সম্ভব।

তবে প্রত্যেকটা জিনিসেরই যেমন ভালো আর খারাপ দুটো দিক থাকে, সোশ্যাল মিডিয়াও হচ্ছে এমনই একটা প্ল্যাটফর্ম। উপকারিতার পাশাপাশি এর অনেক অপকারিতা রয়েছে। প্রথমত অতিরিক্ত সোশ্যাল মিডিয়া ব্যবহারের কারণে আজকাল ছাত্র-ছাত্রীদের মনোযোগ নষ্ট হয়ে যাওয়ার পাশাপাশি বিভিন্ন মানসিক অবসাদ দেখা দিচ্ছে। এমনকি বহু মানুষ রয়েছেন যারা সামাজিক জীবন যাপন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন শুধুমাত্র এই নেট মাধ্যমের জন্য। জীবজন্তু সংক্রান্ত ভিডিও এই সোশ্যাল মিডিয়াতে খুব বেশি রকমের ভাইরাল হয়ে যাওয়া মানুষ উপভোগ করে থাকেন। আসলে সাধারণত খালি চোখে এই সমস্ত বন জঙ্গলের দৃশ্য তো আর ধরা পড়ে না। তাই ইন্টারনেট জগতের সাহায্যেই এগুলো দেখেন তারা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি হাতির আক্রমণের ভিডিও উঠে এসেছে যা দেখে মাথায় হাত সকলের। এরকম ঘটনা যদি আপনাদের চোখের সামনে ঘটে তাহলে কি করতেন বলুন তো! ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে একেবারে খোলার রাস্তার উপরে একটি গাড়িকে আক্রমণ করেছে একটি হাতি। সেই দামি গাড়িটির রীতিমতন মাথায় চেপে গিয়ে যাচ্ছে তাই এভাবে এটিকে দুমড়ে মুছরে চলেছে সে। ভিডিওর শুরুতে এই দৃশ্যটি দেখানোর পর পরবর্তী অংশে দেখা যায় ওই হাতিটি রাস্তায় থাকা একটি অটোকে শূড় দিয়ে রীতিমতন উল্টে দেয়। এরপরেই উপস্থিত মানুষজনকে আক্রমণ করতে অগ্রসর হয় এই দাতাল টি। ভাইরাল ভিডিওটি কোথাকার তা যদিও জানা যায়নি। ভিডিওতে এই সম্পর্কে কোন বিস্তারিত তথ্য দেওয়া নেই।

তবে এই ধরনের ভিডিও নিজ গুনেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। হাতির আক্রমণের এই দৃশ্য দেখে রীতিমতন ভয় পেয়েছেন সকলে। মনে করা হচ্ছে সম্ভবত খাবারের খোঁজে বা অন্য কোন কারণে জঙ্গল থেকে এই হাতিটি বাইরে বেরিয়ে এসেছিল। কমেন্ট বক্সে অনেকেই এই দৃশ্যের ভয়াবহতা বর্ণনা করেছেন। আবার অনেকেই বলেছেন সাধারণ মানুষ বন জঙ্গল কেটে দিচ্ছে তাই এভাবে তারা লোকালয়ে চলে আসছে। সব মিলিয়ে এখন এই ভিডিওটি নেট দুনিয়ায় বেশ ভাইরাল। দেখে নিন এই জনপ্রিয় ভিডিও।।

Back to top button