বর্তমান দিনে চাহিদা প্রচুর! খুবই কম ইনভেস্টে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, প্রতি ঘন্টায় আয় হবে ১৫০০ টাকা

নিজস্ব প্রতিবেদন: বর্তমান প্রজন্মের প্রত্যেক মানুষই চায় স্বাবলম্বী হতে। চাকরির বাজার ক্রমশ সংকুচিত হয়ে আসায় ব্যবসা এবং কাজের দিকে মানুষ বেশি মন দিচ্ছে। এর আগেও আমরা বাড়িতে অল্প জায়গার মধ্যে কিরকম ব্যবসা করা যায়, সে সম্পর্কে বলেছিলাম। তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে কিভাবে অল্প পুজিতে লাভজনক ব্যবসা তৈরি করা যেতে পারে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো কিন্তু খুব সহজেই আপনারা একেবারে সামান্য মূলধনের মধ্যেই তৈরি করতে পারবেন। শুধুমাত্র সঠিক আইডিয়া আর পরিকল্পনা আপনাদের এই ক্ষেত্রে কাজে লাগাতে হবে। চলুন তাহলে সময় নষ্ট না করে আজকের ব্যবসার আইডিয়া সম্পর্কে বিস্তারিত একটা প্রতিবেদন জেনে নেওয়া যাক।

রবার ব্যান্ড বা গাডারের ব্যবসা:

সব সময় বাজার চাহিদার উপর নির্ভর করে ব্যবসা শুরু করা উচিত। তাই আপনাদের খেয়াল রাখতে হবে আপনার লোকাল মার্কেটে ঠিক কি ধরনের পণ্যের চাহিদা সবথেকে বেশি থাকছে। যদি খাদ্যদ্রব্য হয় তাহলে কথাই নেই। কারণ গ্রাম থেকে শুরু করে শহর সব জায়গাতেই বিভিন্ন খাবারের চাহিদা থাকে। আজ আমরা বলবো রবার ব্যান্ড বা গার্ডার তৈরির ব্যবসার কথা। দৈনন্দিন জীবনে মহিলারাই এটি সবথেকে বেশি ব্যবহার করে থাকেন। তবে বিভিন্ন দোকান বাজার থেকে শুরু করে অনেক জায়গাতেই কিন্তু প্যাকিং এর জন্য এই রবার প্রয়োজন হয়।

এই ব্যবসাতে যেমন খরচ কম ঠিক তেমনভাবেই উপার্জন প্রচুর বেশি। হয়তো আপনারা এর আগেও বহুবার এই ব্যবসা সম্পর্কে শুনেছেন। তবে একথা একেবারে নিশ্চিন্তে বলতে পারেন যে সুন্দর মেশিনের সেটআপ সহ এই রবার তৈরির ব্যবসা কিন্তু আপনাদের আশেপাশে কোথাও নেই। সুতরাং যদি সম্পূর্ণ সেট আপ সহ আপনারাই ব্যবসা শুরু করতে পারেন তাহলে অন্যান্যদের তুলনায় অনেকটাই যে এগিয়ে থাকবেন তা হয়তো আলাদা করে বলার প্রয়োজন নেই।।

মোটামুটি একটা মেশিন কিনেই কিন্তু আপনি ব্যবসা শুরু করে দিতে পারবেন। সব থেকে সুবিধার দিক হচ্ছে আপনার বিশাল বড় জায়গার প্রয়োজন হবে না। যদি মেশিন আর ইলেকট্রিকের খরচ ধরেন সে ক্ষেত্রে বিনিয়োগের তুলনায় প্রফিটের পরিমাণ হবে অনেকটাই বেশি। আমরা যে ম্যানুফ্যাকচারিং ইউনিটের কথা বলব সেখান থেকে যদি রবার তৈরির মেশিন কিনে থাকেন সেক্ষেত্রে ৩ থেকে ৫ বছর পর্যন্ত আপনারা ওয়ারেন্টি পেয়ে যাবেন।

এই সময়ের মধ্যে কোন রকম সমস্যা হলে সহজেই কিন্তু তা এই ইউনিট থেকেই ঠিক করে দেওয়া হবে। শুধুমাত্র মেশিন নয় এই ইউনিটে কিন্তু আপনারা কাঁচামালও সংগ্রহ করে নিতে পারবেন জীবন ভরের জন্য। মার্কেটিং নিয়ে আর কোন কথা বললাম না কারণ রবার তৈরীর ব্যবসায় মার্কেটিং করতে কোন সমস্যা হওয়ার কথা নয়। তাও আপনারা যেখান থেকে মেশিন কিনবেন সেই ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকেই কিন্তু এই বিষয়ে আরো বেশকিছু সাহায্য পেয়ে যাবেন।

মেশিন কেনার সুযোগ্য জায়গা:

যে কোন ব্যবসা শুরু করতে চাইলেই আপনি যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন সেক্ষেত্রে খরচ অনেকটাই কম হবে। আজকে যে ঠিকানা দেবো সেখানে কিন্তু আপনারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে খুব সহজেই মেশিন কিনতে পারবেন এবং নিজেদের কাজ শুরু করতে পারবেন। সুতরাং আগ্রহী থাকলে আর সময় নষ্ট করে দেরি করবেন না। দ্রুত নিজের দেওয়া নম্বরে যোগাযোগ করে ফেলুন।

Factory information :
Indian machinery and engineering works
Address : Kolkata, Sodepur,prajatantrapally.
Contact number : 8597204256/8420746487/9748205909.

Back to top button