পুরোনো বাড়িতে দেখা মিলল একসাথে প্রচুর সাপের, ভিডিও দেখে অবাক হবেন আপনিও

নিজস্ব প্রতিবেদন: সাপ সংক্রান্ত যে কোন ভিডিও কিন্তু সোশ্যাল মিডিয়াতে ঝড়ের গতিতে ভাইরাল হয়ে ওঠে। একদিকে যেমন এই ধরনের ভিডিও দেখতে অনেক মানুষ ভালোবাসেন; ঠিক তেমনভাবেই কিন্তু এই ভিডিওগুলি অনেকের মনেই ভয়ের উদ্রেক করে থাকে। সাপ উদ্ধার থেকে শুরু করে নানান ধরনের ভিডিও হয়তো আপনারা এর আগেও সোশ্যাল মিডিয়াতে দেখেছেন।

আসলে যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের জীবনের একটি বড় অংশ দখল করে রেখেছে সোশ্যাল মিডিয়া। শিশু থেকে বয়স্ক সকলেই কিন্তু এখন নেট মাধ্যমের বাসিন্দা হয়ে গিয়েছেন বলা যায়। লকডাউনের সময় থেকেই যেন ঝড়ের গতিতে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। সেই সময় ঘরবন্দি অবস্থায় থেকে মানুষ net মাধ্যমকে এই সময় কাটানোর প্রধান হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিল।

পরবর্তীতে অতিমারী পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেও মানুষ কিন্তু আর এই ইন্টারনেট জগতের প্রভাব থেকে বাইরে বেরিয়ে আসতে পারেননি। স্মার্টফোনের সহজলভ্যতার কারণেই মানুষের মধ্যে যেন এই ইন্টারনেট জগতের ব্যবহার দিন প্রতিদিন বেড়েই চলেছে। সম্প্রতি নেট মাধ্যমে এমন একটি সাপের ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যা দেখলে রীতি মতন অনেকেই ভয় পেতে বাধ্য হবেন। তাই আমরা বলবো যদি আপনারা দুর্বল হৃদয়ের মানুষ হয়ে থাকেন তাহলে কোন মতেই আমাদের এই প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি কিন্তু দেখবেন না।

ঠিক কি রয়েছে সেই ভাইরাল ভিডিওতে? ভাইরাল এই ভিডিওটিতে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশের জৌনপুর শহর থেকে মাত্র তিন কিলোমিটার দূরত্বে অবস্থিত একটি গ্রামের বাড়িতে উপস্থিত হয়েছেন সর্পরক্ষক মুরলীওয়ালে হৌসলা। এই বাড়িটির সম্পূর্ণ ইট দিয়ে তৈরি করা এবং এর মেঝে মাটির তৈরি। ভিডিওতে দেখা যায় মেঝের উপর বেশ কয়েকটি ইট রাখা রয়েছে যার চারপাশ থেকে ছোট কোবরা সাপের বাচ্চা উকি মারছে।

সর্পরক্ষক গিয়ে সাপ ধরার যন্ত্রের সাহায্য নিয়ে সেই বাচ্চা সাপগুলিকে ধীরে ধীরে বের করে নিয়ে আসেন। প্রথমে দু তিনটে বাচ্চা বের করার পরে অনেকেই ভেবেছিলেন হয়তো এই শেষ! কিন্তু এরপর দেখা যায় ধীরে ধীরে ১৩ টি কোবরা সাপের বাচ্চা সেই বাড়িটি থেকে উদ্ধার করে আনেন ওই ব্যক্তি। প্রত্যেকটা সাপের বাচ্চাকেই একটি বড় কৌটোর মধ্যে ধীরে ধীরে সংগ্রহ করে বাইরে নিয়ে আসেন তিনি এবং উপস্থিত গ্রামবাসীদের দেখান।

এই ব্যক্তির একটি নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে সেখান থেকেই এই সাপ উদ্ধারের ভিডিওটি শেয়ার করে নিয়েছেন তিনি। ভিডিওটি বছরখানেক পুরনো হলেও এখনো পর্যন্ত প্রায় ৩৬ মিলিয়ন দর্শক এটিকে দেখেছেন এবং শেয়ার করেছেন। ভিডিওটি পছন্দ করেছেন প্রায় ২ লক্ষ ৯৯ হাজার মানুষ। তবে এভাবে একটি বাড়ির মধ্যে এতগুলি কোবড়ার মতন ভয়াবহ সাপের বাচ্চাকে দেখে রীতিমত অবাক হয়ে গিয়েছেন সকলে। অনেকেই এই বিষয়ে কমেন্টে নিজেদের মতামত জানিয়েছেন। দেখে নিন সেই ভিডিও।।

Back to top button