আস্ত একটা গরুকে মুহুর্তের মধ্যে গিলে গেলো দানব আকৃতির পাইথন, ভিডিও দেখে শিউরে উঠলো নেটবাসী

নিজস্ব প্রতিবেদন: ছোটবেলা থেকেই স্বরবর্ণ পড়ার সময় আপনারা অ এ অজগর পড়ে এসেছেন। কিন্তু অনেকেরই হয়তো ধারণা নেই এই সাপ কতটা ভয়াবহ হতে পারে। সোশ্যাল মিডিয়ার দরুন আজকাল প্রচুর জীবজন্তুর মাঝে সাপেদের ভিডিও কিন্তু ভাইরাল হয়ে থাকে। এরমধ্যে যেমন প্রচুর সাপ উদ্ধারের ভিডিও রয়েছে ঠিক তেমনভাবেই রয়েছে সাপের সাথে অন্যান্য প্রাণীর লড়াইয়ের ভিডিও। তবে সম্প্রতি আমরা এই নেট মাধ্যমের সাহায্যেই এমন একটি দৃশ্যের সম্মুখীন হয়েছি যা ৮ থেকে ৮০ সবাইকেই অবাক হতে বাধ্য করবে।

সাধারণত সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমানে আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। লকডাউনের পর থেকেই তৃতীয় বিশ্বের মানুষের মধ্যে এই নেট মাধ্যমে ব্যবহার ব্যাপকভাবে লক্ষ্য করা যায়। মহামারী কালে ঘরবন্দি অবস্থায় থেকে মানুষ সোশ্যাল মিডিয়াতে সময় কাটাতে বেশি ভালোবাসতেন। পরবর্তীতে এটা মানুষের এক প্রকার আসক্তিতে পরিণত হয়ে যায়। সোশ্যাল মিডিয়ার আসক্তি এমন এক ধরনের আসক্তি যা সহজে কাটানো যায় না। নেট মাধ্যম এমন একটি প্ল্যাটফর্ম যেখানে সহজেই যে কোন ঘটনা ভাইরাল হয়ে ওঠে।

যেমন সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি এক ব্যক্তি উত্তর প্রদেশের কোন একটি গ্রামে সাপ উদ্ধার করতে গিয়েছেন। গ্রামে পৌঁছে ওই ব্যক্তি দেখতে পান সাপটি একটি আগাছার মতন জায়গায় লুকিয়ে রয়েছে। গ্রামবাসীদের থেকে জানা যায় ঠিক আগের দিন রাতেই সাপটি একটি সদ্য জন্ম নেওয়া বাছুরকে খেয়ে ফেলেছে। এরপর ওই ব্যক্তি কোনরকম ভয় না পেয়েই ওপর একজন সতীর্থের সাহায্যে সাপটিকে বাইরে বের করে নিয়ে আসেন এবং নিচে নামিয়ে রাখেন।। কিছুক্ষণ অপেক্ষা করার পর দেখা যায় সাপটি আগের দিন রাতে খাওয়া বাছুরটিকে মুখ থেকে বের করে আনছে। তখন ওই ব্যক্তি জানান যে সাধারণত খাবার হজম করতে না পারলে এভাবেই সাপেরা বাইরে বের করে নিয়ে আসে।

ভিডিওর পরবর্তী অংশে দেখা যায় ওই ব্যক্তির সাপ সম্পর্কে উপস্থিত সকলকে এবং ভিডিওর দর্শকদের অনেক কিছু তথ্য দেন। জানান এই সাপটি হল অজগর। কমবেশি আপনারা সকলেই এই সাপের নাম শুনেছেন কিন্তু এই ভিডিওর মাধ্যমে যা দৃশ্য দেখলেন সেটা নিঃসন্দেহে হয়তো কখনো ভুলতে পারবেন না। জানিয়ে রাখি এই ব্যক্তির নাম মুরলীওয়ালে হৌসলা। যারা মোটামুটি সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা সকলেই জানেন যে এই ব্যক্তির একটি নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে এবং সেখান থেকে বিভিন্ন সাপ উদ্ধারের ভিডিও শেয়ার করা হয়।

এই ভিডিওটিও তার চ্যানেল থেকেই শেয়ার করা হয়েছে এবং বহু মানুষ এটিকে পছন্দ করেছেন। বাছুরটিকে বের করে দেওয়ার পর যেভাবে এই অজগর সাপটিকে তিনি ব্যাগে ভরে নিয়ে যান উদ্ধার করে সেটা নিঃসন্দেহে প্রচুর সাহসিকতার ব্যাপার। সাধারণ মানুষের পক্ষে কখনোই এভাবে এত বিষধর সাপকে উদ্ধার করাটা সম্ভব নয়। প্রায় কয়েক মাস আগে আপলোড করা এই ভিডিওটি এখনো পর্যন্ত প্রায় ২৯ মিলিয়ন মানুষ দেখে নিয়েছেন। ভিডিওটি পছন্দ করেছেন প্রায় তিন লক্ষ কুড়ি হাজার মানুষ। প্রতিবেদনটি দেখার পর অবশ্যই নিজেদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের সাথে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button