খুশির সাথে বাচ্চাদের মতো শৈশবের খেলায় মত্ত সমস্ত গৃহবধূরা, পোস্ট হতেই রাতারাতি ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম নামের এই প্লাটফর্মের সঙ্গে আপনারা কম বেশি কিন্তু অনেকেই যুক্ত। তবে এক কথায় এই প্লাটফর্মের সংজ্ঞা দিতে গেলে ঠিক কি বলতে হবে এই ধারণা অনেকের মধ্যে নেই। ধরুন তো আপনাকে যদি প্রশ্ন করা হয় সোশ্যাল মিডিয়া কি? আপনার কাছে কি কোন স্পষ্ট উত্তর রয়েছে?

মোটামুটি উত্তর হিসেবে কিন্তু এটা বলা যায় বর্তমান সময়ে দাঁড়িয়ে আমাদের জীবনের সঙ্গে যুক্ত সোশ্যাল মিডিয়া এমন একটি প্লাটফর্ম যেখানে শিশু থেকে বৃদ্ধ, সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রেটি সকলেই রয়েছেন। আবার এটি এমন একটি প্লাটফর্ম যেটা বহু মানুষকে রাতারাতি সেলিব্রিটি বানিয়ে তুলেছে এবং বহু সেলেব্রিটিকে রাতারাতি সাধারণ মানুষে পরিণত করেছে। যখন থেকে আমাদের হাতে স্মার্টফোন বা 3G/4G ইন্টারনেট এসেছে তখন থেকেই যেন এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার আরো বেড়ে গিয়েছে।

যদিও এই নেট মাধ্যমে প্রচুর উপকারিতার পাশাপাশি বহু অপকারিতাও রয়েছে। এই প্ল্যাটফর্ম গুলোর সাহায্যে বিনোদনসহ নির্দিষ্ট কিছু সুযোগ-সুবিধা পাওয়া গেলেও অনেক ক্ষেত্রেই কিন্তু এগুলো আমাদের জীবনের নানান ধরনের বিপদ ডেকে আনে। অতিরিক্ত সোশ্যাল মিডিয়া ব্যবহারের কারণে আজকাল অনেকের মধ্যেই মানসিক অবসাদ সহ নানান ধরনের সমস্যা সৃষ্টি হচ্ছে।

পাশাপাশি এই প্ল্যাটফর্মের ব্যবহারে অনেকেই নিজেদের নির্দিষ্ট সামাজিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন অথবা বেড়ে গিয়েছে সাইবার অপরাধের সংখ্যা। ইন্টারনেট দুনিয়ায় যে সমস্ত জিনিস খুব বেশি রকমের ভাইরাল হয়ে ওঠে তার মধ্যে রয়েছে বিভিন্ন মজাদার ভিডিও। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই ধরনের একটি ভাইরাল ভিডিও নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি। যেই ভিডিওটি দেখার পরে দর্শকেরা ফিরে গিয়েছেন নিজেদের ছোটবেলায়।

লক্ষ্য করে দেখবেন ছোটবেলা বা শৈশব কাল আমাদের জীবনের এমন একটি সময়, যা হাজারো চেষ্টা করেও কিন্তু কখনোই ফেরত আসে না।ছোটবেলার স্মৃতি আঁকড়েই মানুষ আস্তে আস্তে বড় হয়। আর তারপর পড়াশোনা, চাকরি ও জীবনের ব্যস্ততার মাঝে হারিয়ে যায় সকলের এই ছেলেবেলা।যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একদল বয়স্ক মহিলা বয়সকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে মেতে উঠেছেন এক ধরনের খেলায়।

তারা কি খেলছে সেটা বোঝা না গেলেও বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে তারা যে নিজেদের ছেলেবেলাকে আবার ফিরে পেয়েছে সেই আনন্দ তাদের চোখে মুখে প্রকাশ পাচ্ছে। ভিডিওর একেবারে শুরুর দৃশ্যে দেখা যায় রাস্তায় দুজন বৃদ্ধা একে অপরের পায়ে পা লাগিয়ে বসে আছেন এবং তার ওপর দিয়ে লাফাচ্ছেন এই খেলার বাকি বৃদ্ধা প্রতিযোগিরা।

ভিডিওটি মাত্র কয়েকদিন আগেই ‘The better India’ নামের একটি জনপ্রিয় ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়েছিল ‌। এখনো পর্যন্ত প্রায় লক্ষাধিকের বেশি মানুষ এটি দেখে নিয়েছেন এবং শেয়ার করেছেন। ভিডিওটি দেখার পর কমেন্ট বক্সে অনেকেই নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে আপনারাও হাত একটু সময় নিয়ে ভিডিওটি এক ঝলক দেখে নিতে ভুলবেন না। নিঃসন্দেহে দৈনন্দিন ব্যস্ততার মাঝে এই ভিডিও আপনাকে কিছুটা হলেও আনন্দ দেবে।। নিজেদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের সঙ্গে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে অনুরোধ রইল।

Back to top button