আরশোলার উপদ্রবে নাজেহাল! মাত্র ৫ মিনিটেই সব দূর হবে চিরতরে, ট্রাই করুন এই একটি মাত্র ঘরোয়া জিনিস

নিজস্ব প্রতিবেদন: আমরা যেখানে বসবাস করি সেই জায়গাটাকে সর্বদা পরিষ্কার রাখা উচিত। কারণ যদি পরিষ্কার না রাখা হয় সেক্ষেত্রে কিন্তু আরশোলা এবং টিকটিকি জাতীয় পোকামাকড়ের সমস্যা দেখা দেয়। অনেকেই বাজার চলতি বিভিন্ন উপকরণ ব্যবহার করে এই সমস্ত পোকামাকড় তাড়ানোর চেষ্টা করেন। তবে তাতে খুব একটা লাভ হয় না। আজকের এই বিশেষ প্রতিবেদনের তাই লুকিয়ে থাকা আরশোলা আর অন্যান্য পোকামাকড় দূর করার জন্য আমরা আপনাদের সাথে বিশেষ দুটি টিপস শেয়ার করে নিতে চলেছি।। সুতরাং বিস্তারিত জানতে আমাদের প্রতিবেদনটি একেবারে শেষ পর্যন্ত পড়ুন।

আরশোলা তাড়ানোর বিশেষ কিছু টিপস:

১) প্রথম টিপসের জন্য একটা পাত্রে কিছুটা পরিমাণ এরারুট আর বোরিক পাউডার ভালোভাবে মিশিয়ে নিন। যেকোনো মুদিখানার দোকানেই আপনারা কিন্তু এরারুট কিনতে পেয়ে যাবেন। এই দুটি উপকরণ একসাথে জল দিয়ে মেখে ছোট বলের মতন তৈরি করে নিন। এবার ছোট কোন পাত্রে সামান্য চিনি নিয়ে এই বল গুলোকে তাতে মাখিয়ে নিন। এবার চিনি মাখানো এই বল গুলোকে যে সমস্ত জায়গা দিয়ে আরশোলা প্রবেশ করে বা যেখানে সব থেকে বেশি ঘোরাফেরা করে সেখানে রেখে দিন। দেখবেন আর কোন ভাবেই আরশোলা কিন্তু আপনার বাড়িতে প্রবেশ করতে পারবে না এবং এই খাবারটি খাবার পরে অনেক আরশোলাই কিন্তু বাড়ি ত্যাগ করবে।

২) দ্বিতীয় পদ্ধতিতে আপনাদের কিছুটা পরিমাণ কর্পূর নিয়ে নিতে হবে। তারপর এটাকে গুঁড়ো করে নেবেন। এবার বাড়িতে থাকা ধূপকাঠি খুলে এর মধ্যে যোগ করুন। ধুপকাঠির মসলার অংশের সাথে কর্পূরের গুঁড়ো ভালো করে মিশিয়ে জল দিয়ে ছেঁকে নিন। এবার এই জলটাকে একটা স্প্রে বোতলে ভরে নেবেন এবং যে সমস্ত জায়গায় আরশোলার উপদ্রব সব থেকে বেশি বা বাসা রয়েছে সেখানে ভালোভাবে স্প্রে করে দিন। ঝাঁঝালো গন্ধের কারণে কিন্তু কোন ভাবেই আপনার বাড়িতে আর আরশোলা প্রবেশ করতে পারবে না। কোন টিপসটি আপনার সবথেকে বেশি কার্যকরী লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button