আপনার এলাকায় আপনিই হবেন প্রথম! খুব অল্প ইনভেস্টে শুরু করুন এই গোপন ব্যবসা, মাসে ইনকাম হবে ৬০ হাজার

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয় তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো শুরু করলে আর ভবিষ্যৎ নিয়ে কখনো চিন্তা ভাবনা করতে হয় না। লকডাউনের পর থেকেই দেশের আর্থিক পরিস্থিতি অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে। এই সময় অর্থ উপার্জনের জন্য নিজেকে প্রতিষ্ঠিত করার আমাদের কাছে একমাত্র রাস্তা রয়েছে ব্যবসা। তবে অবশ্যই তাড়াহুড়া করলে চলবে না। ধীরেসুস্থে আপনাকে সঠিক ব্যবসা বেছে নিতে হবে।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব। আশা করছি ব্যবসার আইডিয়াটি আপনাদের ভালো লাগবে এবং আপনারা নিজেদের মতামত আমাদের কমেন্ট করে জানাবেন। আজ আমরা যে ব্যবসাটি শুরু করার কথা বলব সেটা হল পপকর্ন তৈরির ব্যবসা। এই ব্যবসা কিন্তু একেবারে স্বল্প খরচের মধ্যে মাত্র একটা মেশিন কিনেই আপনারা শুরু করতে পারবেন। কিভাবে কি করতে হবে সবকিছুই প্রতিবেদনে আমরা বিস্তারিত আলোচনা করে দিচ্ছি।

পপকর্ন তৈরির ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই মেশিনের ব্যবস্থা করতে হবে। এই মেশিন কোন ম্যানুফ্যাকচারিং ইউনিটে অথবা ইন্ডিয়ামার্টের মতন অনলাইন ওয়েবসাইটগুলোতে আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। মেশিন কেনার পর বাজারের যেকোনো জায়গাতেই কিন্তু আপনারা স্টল বসিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন।

বিশেষ করে এই ব্যবসা শুরু করার জন্য যদি আপনারা মেলা অথবা সিনেমা হল প্রভৃতিকে টার্গেট করেন তাহলে আর কখনোই কোনো সমস্যা হবে না।বাচ্চা থেকে বড় সকলেই এই খাবারটি খেতে অত্যন্ত পছন্দ করে থাকে। তাই এই ব্যবসা কিন্তু আপনারা সহজেই শুরু করতে পারেন। এবার আসা যাক এই ব্যবসায় আপনাদের কেমন লাভ হবে এবং কেমন খরচ হবে সেই কথায়।

যদি আপনারা পপকর্ন তৈরির ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে প্রায় ১০ থেকে ২০ হাজার টাকার কাছাকাছি আপনাকে বিনিয়োগ করতে হবে। দৈনন্দিন আপনি ৫০০ টাকা বা তার বেশি উপার্জন করতে পারবেন এই ব্যবসা থেকে সহজেই। যেহেতু এই ব্যবসা শুরু করার জন্য কোন রকমের লাইসেন্স বা অন্য কিছুর প্রয়োজন হবে না সুতরাং সহজেই ঝামেলা ছাড়া এগিয়ে আসতে পারেন।

এত কম খরচের মধ্যে এই ধরনের ব্যবসা শুরু করা কিন্তু সোজা কথা নয়। পরবর্তীতে আপনারা চাইলে ব্যবসার পরিধি আরও বড় করে তুলতে পারেন ইনভেসমেন্ট এর মাধ্যমে। আজকের এই বিশেষ ব্যবসার আইডিয়া আপনাদের কেমন লাগলো তা অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না। এই ধরনের আরো পরিকল্পনা পেতে আমাদের পোর্টালের পাতায় নজর রাখতে পারেন।

Back to top button