চলতি রাস্তায় বিষধর কিং কোবরার ওপর ঝাঁপিয়ে পড়লো বেজি, হলো তুমুল লড়াই, নিমেষেই ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: তথ্য প্রযুক্তির উন্নতির যুগে মানুষের সব থেকে অত্যাশ্চর্য আবিষ্কার হলো সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। এই মাধ্যমের সাহায্যে বিশ্বের যে কোন কোনায় থাকা মানুষের সাথে খুব সহজেই অল্প সময়ের মধ্যে যোগাযোগ করা যায়। শুধুমাত্র তাই নয় যে কোন ঘটনা ভাইরাল করে তুলতে বা খবরা খবর আদান-প্রদানের ক্ষেত্রেও কিন্তু এই সোশ্যাল মিডিয়ার ব্যাপক ভূমিকা রয়েছে।

একটা সময় এই জগতের ব্যবহার শুধুমাত্র তরুণ-তরুণীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু যুগের পরিবর্তনের সাথে শিশু থেকে বয়স্ক সবার মধ্যেই এর ব্যবহার চোখে পড়েছে। সোশ্যাল মিডিয়ার অ্যাপ্লিকেশন বলতে আমরা সাধারণত বুঝি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টুইটার এবং ইউটিউবের মতন প্ল্যাটফর্ম গুলিকে। এই প্রত্যেকটা প্লাটফর্ম কিন্তু মানুষের মধ্যে ব্যাপক পরিমাণে জনপ্রিয় বলা যায়। প্রত্যেকদিন এখানে নানান ধরনের ছোট থেকে ছোট জিনিস ভাইরাল হয়ে উঠে আসে।

জীবজন্তুদের মধ্যে সাপ সংক্রান্ত ভিডিও এখানে খুব দ্রুত ভাইরাল হয়। বিভিন্ন ধরনের বিষধর সাপের উদ্ধারের ভিডিও অথবা সাপ সম্পর্কিত কোনো বিস্তারিত তথ্য নিয়ে নানান ধরনের ভিডিও আপনার এখানে দেখতে পাবেন। তবে সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়ে উঠেছে তা একেবারেই আলাদা। ভাইরাল এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি একটি ভয়াবহ কিং কোবরা সাপ এবং একটি বেজির লড়াই। আপনারা সকলেই জানেন সাপ এবং বেজি চিরশত্রু। ভিডিও শুরুতেই দেখা যায় একটি বিষধর কিং কোবরা সাপ এবং একটি বেজি একে অপরের দিকে এগিয়ে আসে এবং আচমকায় নিজেদেরকে আক্রমণ করে বসে।

প্রথমদিকে ভিডিওর এই সামান্য কয়েকটি দৃশ্য দেখে সকলে এত ভয় পেয়ে গিয়েছিলেন যে কিছু বলার নেই। আসলে এই ধরনের দৃশ্য সচরাচর খালি চোখে কিন্তু কখনোই ধরা পড়ে না। তবে সোশ্যাল মিডিয়ার সাহায্যে সহজেই যে কোন ঘটনা ক্যামেরাবন্দি করে তুলে ধরতে পারেন মানুষ। এই ভিডিওর ক্ষেত্রেও ঠিক এমনই ঘটনা ঘটেছে বলা যায় ‌। দর্শকদের কাছে এ যেন এক অবিশ্বাস্য জিনিস। দিনশেষে তাই আমাদের একবার হলেও সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত এই সমস্ত ঘটনাবলী আমাদের চোখের সামনে তুলে ধরার জন্য।

King animals নামে একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। প্রায় দেড় মিলিয়ন এর কাছাকাছি মানুষ এই ভিডিওটি দেখে নিয়েছেন এবং পছন্দ করেছেন। ভিডিওর কমেন্ট বক্সে অনেকেই যিনি এই দৃশ্যটি তুলেছেন তার প্রশংসা করেছেন। প্রতিবেদনটি ভালো লাগলে হাতে একটু সময় নিয়ে আপনারাও এই ভিডিওটা দেখে নিন। নিঃসন্দেহে বলতে পারি একটি অসাধারণ দৃশ্যের আপনারা সাক্ষী হয়ে থাকবেন। যদিও সোশ্যাল মিডিয়ায় এই ধরনের ভিডিও কোন নতুন ব্যাপার নয় তবে এই দৃশ্যটি কিন্তু বেশ আলাদা।

Back to top button