চোখের কালো দাগ নিমেষেই হবে দুর! শুধু ব্যবহার করুন এই গোপন কার্যকরী ট্রিকস, কাজ দেবে ১০০%

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে নারী পুরুষ নির্বিশেষে সকলেরই ডার্ক সার্কেল হলো একটি অন্যতম সমস্যা। এই ডার্ক সার্কেল এর কারণে কিন্তু চোখের চারপাশে যে কালো দাগ সৃষ্টি হয় তাতে আমাদের সৌন্দর্য অনেকটাই ব্যাঘাত হয়ে পড়ে।নানান ধরনের বাজার চলতি ক্রিম ব্যবহার করেও কিন্তু এই ডার্ক সার্কেল সরানো যায় না। লক্ষ্য করে দেখবেন যখন সুন্দর করে সাজগোজ করা হয় কিন্তু চোখের নিচে ডার্ক সার্কেল থাকে দেখতে কতটা খারাপ লাগে!

ডার্ক সার্কেল থাকলে কিন্তু চোখের মেকআপ একেবারেই দেখতে ভালো লাগে না। আজকের এই বিশেষ প্রতিবেদনের তাই ডার্ক সার্কেল দূর করার জন্য বিশেষ কিছু রেমিডি আপনাদের সাথে শেয়ার করে নেব। এই সমস্ত ঘরোয়া রেমিডি ট্রাই করলে কিন্তু কোনরকম পার্শ্ব প্রতিক্রিয়া হবে না আর খুব সহজেই ডার্ক সার্কেল গুলো সরে যাবে। চলুন তাহলে আর দেরি না করে আজকের প্রতিবেদনটি শুরু করা যাক।রেমেডি করার জন্য আপনাদের কয়েকটি উপকরণ একত্র করে নিতে হবে। এগুলো হলো- আলু, শসা, ভিটামিন ই ক্যাপসুল, কাঁচা দুধ, নারকেল তেল, মধু, গোলাপজল এবং অ্যালোভেরা জেল।

১) একটা পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ কাঁচা দুধ নিয়ে দুটো কটন প্যাডস ভিজিয়ে রেখে দিন। অবসর সময়ে এই প্যাড গুলো বের করে আপনারা কিছুক্ষণ চোখের উপর রেখে দিতে পারেন। যদি প্রতিদিন দুধে ভিজিয়ে রাখার জন্য সুযোগ না পান সেক্ষেত্রে একদিনে বেশি করে প্যাড ভিজিয়ে রেখে ফ্রিজে সংরক্ষণ করতে পারেন।

২) দ্বিতীয় পদ্ধতিতে আপনাদের আলু আর শসা নিয়ে প্রথমেই খোসাসহ গ্রেট করে নিতে হবে। এই গ্রেট করে নেওয়া মিশ্রণ একত্র করে তার মধ্যে এক চামচ এলোভেরা জেল এবং এক চামচ মধু যোগ করে দিন। এবার যে প্যাকটি তৈরি হলো সেটা ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত আপনারা চোখে লাগিয়ে রাখতে পারেন। আপনারা চাইলে গ্রেট করা আলু আর শসা ব্যবহার না করে এগুলোর রস তৈরি করেও কিন্তু মধু আর অ্যালোভেরা জেল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

৩) ভিটামিন ই ক্যাপসুল সম্পর্কে আপনারা কম বেশি সকলেই জানেন যেটা যেকোনো মেডিসিন স্টোরে গেলে আপনারা পেয়ে যাবেন। একটা ছোট পাত্রের মধ্যে ভিটামিন ই ক্যাপসুল নিয়ে তাতে কিছুটা গোলাপজল মিশিয়ে ফেলুন। এই দুটো উপকরণ মিশিয়ে রাতে ঘুমানোর আগে চোখের চারপাশে যদি হালকা মাসাজ করে লাগিয়ে নেন তাহলে ডার্ক সার্কেলের আর কোন চিহ্ন মাত্র থাকবে না।

৪) বাড়িতে থাকা নারকেলের তেলের সাথে কিছুটা অ্যালোভেরা জেল মিশিয়েও কিন্তু একটা প্যাক তৈরি করে নিতে পারেন। এই মিশ্রণটাকে রাতে ঘুমানোর আগে আই ক্রিম হিসেবে আপনারা খুব সহজেই চোখে লাগিয়ে রাখতে পারেন। এই দুটো উপকরণও আপনাদের চোখের চারপাশ থেকে কালো দাগ দূর করতে সাহায্য করবে।

Back to top button