খুবই অল্প খরচে তৈরি করুন ৩ বেডরুমের সুন্দর বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: ভবিষ্যৎ সুনিশ্চিত করার লক্ষ্যে মানুষের মধ্যে কিন্তু নিজের একটি বাড়ি তৈরি করার আকাঙ্ক্ষা থেকেই যায়। অনেক ক্ষেত্রেই সামান্য চেষ্টায় এই স্বপ্নটি পূরণ হয়ে যায়, আবার অনেকের জীবনে এই স্বপ্ন পূরণ করতে গিয়ে আসে নানান ধরনের বাধা-বিপত্তি। দেখবেন ভালো লোকেশন বা সুন্দর বাজেট পাওয়া গেলেও অনেক সময় মনের মতন পরিকল্পনা সহকারে বাড়ি তৈরি করা যায় না।

বেশিরভাগ ক্ষেত্রেই রাজমিস্ত্রি অথবা কন্টাক্টারদের কাছে বলির পাঠা হতে হয়। ফলস্বরূপ অতিরিক্ত অর্থ খরচ হয়ে যায় এবং পরিকল্পনাও আর সঠিক হয় না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই সাধারণ মানুষের কথা মাথায় রেখে আপনাদের সাথে একটি দিন বেডরুমের বাড়ির ডিজাইন শেয়ার করে নিতে চলেছি। আপনারা যারা সম্প্রতি বাড়ি তৈরি করার কথা চিন্তাভাবনা করছেন তারা কিন্তু এই ধরনের পরিকল্পনা সহজেই গ্রহন করতে পারেন।

তিন বেডরুম বিশিষ্ট এই বাড়িটির পরিকল্পনা হিসেবে ঠিক সামনেই অর্থাৎ প্রবেশ পথের শুরুতেই রাখা হয়েছে সিঁড়ির ঘর। সিঁড়ির নিচের অংশটা আপনারা চাইলে গ্যারেজ হিসেবেও কাজে লাগাতে পারেন। সিঁড়ির ঘর দিয়ে সোজা ঢুকলেই আপনারা যে ফাঁকা অংশটি রাখবেন সেটাকে খুব সহজেই কিন্তু ড্রয়িং রুম বা ডাইনিং এরিয়া হিসেবে কনভার্ট করা যেতে পারে। এবার সিঁড়ির ঘরের দুপাশে খুব সহজেই আপনারা তৈরি করে নিতে পারেন মাস্টার বেডরুম। এর মধ্যে একটি মাস্টার বেডরুমের সাথে থাকবে অ্যাটাচ টয়লেট। অন্য বেডরুমটির পাশাপাশি আপনারা আরও একটি টয়লেট (কমন) করে নিতে পারবেন। এতে যেমন সেই রুমে বসবাসকারী সদস্যরাও বাথরুম সহজে ব্যবহার করতে পারবে।

এবার ডাইনিং রুমের ঠিক একটু পেছনের দিকে যে ফাকা স্পেস থাকবে সেই অংশটাতে আপনারা খুব সহজেই আরো একটা বেডরুম এবং কিচেন তৈরি করে নিতে পারেন।। যদি আপনারা মনে করেন সিঁড়ির ঘর আলাদা করে রাখবেন সেক্ষেত্রে ড্রয়িং রুমের সামনে আপনাদের দেওয়াল তুলে দিতে হবে। মোটামুটি এই পরিকল্পনা অনুসারে যদি আপনি এগিয়ে যান সে ক্ষেত্রে কিন্তু আপনারা পেয়ে যাচ্ছেন তিনটি বেডরুম, দুটি বাথরুম, একটি কিচেন এবং একটি ড্রয়িং রুম। এবার আসা যাক খরচের কথায়।

মোটামুটি দুই কাঠা জমির উপর আপনারা এই বাড়িটা খুব সহজেই তৈরি করে নিতে পারবেন। তবে আমরা জমি ছাড়াই কিন্তু আপনাদের দাম উল্লেখ করব। মোটামুটি মার্বেল ফিনিশিং এবং রং সহকারে এই ধরনের একটা পরিকল্পনা যুক্ত বাড়ি তৈরি করতে গেলে খরচ হতে পারে প্রায় ২২ থেকে ২৪ লক্ষ টাকা। তবে যদি বাড়িটির সামনে কোন রকমের অতিরিক্ত ডিজাইন করা হয় বা ড্রপ ওয়াল করা হয় সেক্ষেত্রে কিন্তু খরচ আরো বেশি হয়ে যেতে পারে। তবে পরিবারের সদস্য সংখ্যা কম থাকলে আপনারা নিজেদের বাজেট অনুযায়ী একটু কাটছাট করে নিতে পারেন। মোটামুটি ছোট থেকে মাঝারি ফ্যামিলির থাকার জন্য এই বাড়িটি কিন্তু একেবারেই আদর্শ। চাইলে এটাকে দোতলার স্ট্রাকচারের উপর ডিজাইন করেও তৈরি করা যেতে পারে।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন –  https://youtu.be/GeQvdnCjWd4

Back to top button