অল্প খরচে তৈরি করুন ৪ বেডরুমের সুন্দর একতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মধ্যবিত্ত মানুষের জন্য একটি সবথেকে বড় চিন্তা হচ্ছে বাসস্থানের চাহিদা। যারা একটা নির্দিষ্ট সময়ের পরেও নিজেদের জন্য বাড়ি তৈরি করতে পারেননি তাদের কিন্তু প্রায় সময় নানান ধরনের সমস্যার মুখোমুখি পরতে হয়।। এদিকে বাড়ি কিন্তু চেষ্টা করলেই তৈরি করা যাবে এমনটা নয়। সঠিক পরিকল্পনা সহকারে বাড়ি তৈরি করতে গেলে কিন্তু প্রচুর পরিমাণে সমস্যা এবং বাধা সামনে আসবে।

ঠিক কি ধরনের ডিজাইনে বাড়িটি তৈরি করা উচিত এবং কোন ভাবে পরিকল্পনা করলে সেটা সঠিক হবে এটাই থাকে সবার প্রথম প্রশ্ন। অনেক ক্ষেত্রেই আমরা বিভিন্ন বড় আর্কিটেকচার বা কন্ট্রাক্টরের সাহায্য নিয়ে এই সমস্ত পরিকল্পনা তৈরি করে থাকি। মনে রাখবেন সেটা কিন্তু বেশ খরচ সাপেক্ষ। চাইলে আপনারা কিন্তু আমাদের আজকের প্রতিবেদনটা ফলো করেও কাজ চালাতে পারেন।। একেবারে নিখুঁতভাবে তৈরি চার বেড রুমের একটি বাড়ির ডিজাইন আমরা আপনাদের সাথে আজ শেয়ার করতে চলেছি।

যারা সম্প্রতি বাড়ি তৈরি করার কথা ভাবছেন এই ধরনের পরিকল্পনা কিন্তু সহজেই গ্রহণ করে নিতে পারেন। এই বাড়িটির প্রবেশ পথ রাখা হয়েছে সিঁড়ির ঘর দিয়ে। এখানে ঢুকেই সোজাসুজি আপনারা পেয়ে যাবেন ডাইনিং রুম এবং ঠিক ডানদিকে আপনারা পেয়ে যাবেন ড্রয়িং রুম। সিঁড়ির ঘরে ঠিক বাম দিকে আপনারা আরও একটা বেডরুম পেয়ে যাবেন খুব সহজেই। পরিকল্পনা অনুযায়ী ড্রয়িং রুম এবং সামনের এই মাস্টার বেডরুমের সাথে দুটি বারান্দা রাখা হয়েছে।

ডাইনিং রুম থেকে ঠিক কোনাকুনি দুটো রুম এবং সোজাসুজি কিচেন আর কমন টয়লেট আপনারা এখানে তৈরি করতে পারেন।। আপনাদের যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে অতিরিক্ত বাথরুম বা টয়লেট তৈরি করে নিতেও কিন্তু কোন সমস্যা থাকবে না। আপনারা কিন্তু চাইলে একটু আলাদা ধরনের প্যাটার্ন করে এই বাড়িটাকে দোতলাও করে নিতে পারেন।। তবে যেহেতু সাধারন মধ্যবিত্ত মানুষের কথা মাথায় রেখে আমরা ডিজাইনটা তৈরি করেছি তাই আপাতত এক তলাতেই সীমাবদ্ধ রাখা হলো।

এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের মোটামুটি সবমিলিয়ে প্রায় ২৫ লক্ষ টাকার কাছাকাছি খরচ পড়বে। তবে অবশ্যই জমি এবং ইন্টেরিয়র ডেকোরেশন ছাড়া আপনাকে এই দাম ধরতে হবে। জমি,মেঝের ফিনিশিং এবং ইন্টেরিয়র সহ আপনাদের আরো খরচ বাড়তে অথবা কমতে পারে। কেমন লাগলো আজকের এই বিশেষ ভাইরাল ডিজাইন তা অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/z2HPdSvbs_4

Back to top button