একদম অল্প খরচে তৈরি করুন ৪ বেডরুমের দোতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: আমাদের প্রাথমিক তথা মৌলিক চাহিদার মধ্যেই কিন্তু রয়েছে বাসস্থানের চাহিদা। একটা বয়সের পর তাই প্রত্যেক মানুষ কিন্তু নির্দিষ্ট বাসস্থান তৈরীর কথা চিন্তা করে থাকেন। তবে অনেক ক্ষেত্রেই উপযুক্ত পরিকল্পনার অভাবে সেটা সঠিকভাবে সম্ভব হয়ে ওঠে না। এই পরিকল্পনার তৈরি করতে গিয়েই মানুষ বহু পরিমান অর্থ ব্যয় করে ফেলেন। যার ফলস্বরূপ বাড়ি আর মনের মতন করা যায় না। পাঠকদের সুবিধার্থে তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে চার বেডরুমের একটি বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি। অত্যন্ত অল্প টাকায় এই বাড়িটা আপনারা তৈরি করতে পারবেন। যদি পরিকল্পনাটি আপনাদের ভাল লাগে তাহলে অবশ্যই কিন্তু একটা লাইক আর কমেন্ট করে দিতে ভুলবেন না।

এই বাড়ির ডিজাইন এর শুরুতেই একটি কোচের মতো অংশ রাখা হয়েছে। প্রবেশপথের সামনে এরকম কোচের মত অংশ থাকলে যেমন দেখতে ভালো লাগে, ঠিক তেমনভাবেই কিন্তু একটা বেশ খোলামেলা জায়গাও তৈরি হয়। এবার শুরুতেই রাখা হচ্ছে ড্রয়িং রুম এবং সিঁড়ির ঘর। অর্থাৎ এটাকে যেমন আপনারা বসার জন্য ব্যবহার করতে পারবেন ঠিক তেমনভাবেই পরবর্তী ফ্লোরে যাওয়ার জন্য এখান থেকে শুরু করে নিতে পারবেন। এই ড্রয়িং রুমের দুদিকে থাকছে দুটো মাস্টার বেডরুম। এর মধ্যে আপনারা একটাকে গেস্ট রুম হিসেবেও কাজে লাগাতে পারবেন। এই বেড রুমের সাথে অবশ্যই একটা সংলগ্ন বাথরুম রাখতে ভুলবেন না।

ড্রয়িং রুম থেকে সোজাসুজি বেরিয়েই আপনারা তৈরি করে নিতে পারেন ডাইনিং রুম এবং তার লাগোয়া কিচেন। প্রথম বেডরুমের ঠিক সোজাসুজি একটা কমন টয়লেট এবং তার ঠিক কোনাকুনি আরও দুটি বেডরুম আপনারা তৈরি করতে পারেন।। যদি বাড়ির সদস্য সংখ্যা কম হয় এবং আপনাদের আর বেডরুম প্রয়োজন না হয় সেক্ষেত্রে ওটাকে স্টাডি রুম হিসেবেও কাজে লাগানো যেতে পারে। বাড়িটির সামনের অংশে অর্থাৎ ড্রয়িং রুমের পাশে দুদিকের রুমে কিন্তু একটা বেলকনি বা বারান্দার মতন অংশ তৈরি করে দেওয়া হয়েছে।

মোটামুটি এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের প্রায় পৌনে দু কাঠা জমির প্রয়োজন হবে।।জমি ছাড়াও অন্যান্য সমস্ত খরচ খরচা এবং ভালো ডেকোরেশন মিলিয়ে এই বাড়িটি তৈরি করতে গেলে খরচ পড়বে প্রায় ৩০ লক্ষ টাকা। এই বাড়িটি এতটাই সুন্দর যে কমবেশি সকলেরই পছন্দ হয়ে যাবে। পরিকল্পনাটি ভালো লাগলে নিজেদের মতামত আমাদের কমেন্ট করে জানানোর অনুরোধ রইলো।

ভিডিও তি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/uks5wsHJnpw

Back to top button