খুব কম খরচে তৈরি করুন ৪ রুমের একতলা সুন্দর বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: একটি নির্দিষ্ট খরচের মধ্যে বাড়ি তৈরি করার চেষ্টা প্রত্যেক সাধারণ মধ্যবিত্ত মানুষই কিন্তু করে থাকেন। তবে অনেক ক্ষেত্রেই উপযুক্ত পরিকল্পনার অভাবে এই বাজেট আমাদের হাতের বাইরে চলে যায়। যার ফলস্বরূপ অনেক ক্ষেত্রেই প্রচুর বেশি পরিমাণে অর্থ খরচ হয়ে পড়ে।

আজকের এই বিশেষ প্রতিবেদনে তাই চার বেড রুমের একটি সেরা একতলা বাড়ির ডিজাইন একেবারে কম খরচের মধ্যে আপনাদের সাথে আলোচনা করে নেব। সমস্ত দিক মাথায় রেখেই এই বাড়িটির প্ল্যানিং তৈরি করা হয়েছে। সুতরাং নিশ্চিন্তে আপনারা এটার উপরে কাজ শুরু করতে পারেন।। চলুন তাহলে দেরি না করে আজকের প্রতিবেদনটি শুরু করা যাক।

চার বেডরুমের এই বাড়িটির একদম প্রবেশপথের শুরুতেই একটা বারান্দার মতো অংশ রাখা হয়েছে। প্রবেশ পথের ঠিক অন্য দুপাশে থাকবে একই রকমের বারান্দা। এই বারান্দা গুলি থাকবে দুটি বেডরুমের সঙ্গে সংলগ্ন অবস্থায়। প্রবেশ পথ থেকে সোজা থাকবে ড্রয়িং রুম। ড্রয়িং রুমের দুই পাশে থাকছে দুইটি মাস্টার বেডরুম। এর মধ্যে আপনারা একটা গেস্ট রুম হিসেবেও ব্যবহার করতে পারেন।

বামদিকে যে বেডরুমটি থাকবে অর্থাৎ যেটা বাড়ির সদস্যের জন্য ব্যবহার হবে সেটার সঙ্গে অবশ্যই একটা অ্যাটাচ টয়লেট করতে ভুলবেন না। ড্রয়িং রুম থেকে ঠিক সোজাসুজি আপনারা যে ফাঁকা প্যাসেজটা পাচ্ছেন সেখানে সহজেই ডাইনিং রুম আরেকটা কমন টয়লেট হয়ে যাবে। গেস্ট রুম লাগোয়া বড় অংশটিতে আপনারা তৈরি করে নিতে পারেন কিচেন।

ডাইনিং রুমের অংশটাতেই আপনারা কিন্তু চাইলে দুমুখী একটা সিঁড়ি তৈরি করে নিতে পারেন। দুমুখী করলে সেটা দেখতে অনেক সুন্দর লাগবে। এখানে দেয়াল তোলার দরকার নেই। তাহলে অতিরিক্ত খরচ বাঁচানো যাবে। ডাইনিং রুমের ঠিক কোনাকুনি দুদিকে আপনারা আরো দুটি বেডরুম সহজেই তৈরি করে নিতে পারেন।। যদি আপনার বাড়ির সদস্য সংখ্যা কম হয় সেক্ষেত্রে এই বেডরুমের মধ্যে একটা কিন্তু স্টাডি রুম হিসেবেও সহজেই কাজে আসবে। তৈরি হয়ে গেল মোটামুটি সমস্ত কিছুর সহজ চার বেড রুমের একটি সেরা একতলা বাড়ির ডিজাইন। সবশেষে আমরা খরচ সম্পর্কিত আলোচনা করে প্রতিবেদনটি শেষ করব।

এই সম্পূর্ণ বাড়িটির ডিজাইন অনুযায়ী তৈরি করতে গেলে আপনাদের প্রায় খরচ পড়বে ৩০ লক্ষ টাকার কাছাকাছি। তবে অবশ্যই এই হিসেব আপনাকে জমি ছাড়া ধরতে হবে। কারণ মূল্যবৃদ্ধির বাজারে দুটো কখনোই এই দামের মধ্যে সম্ভব নয়। মধ্যবিত্ত সাধারণ মানুষের চাহিদা এবং বাজেটের কথা মাথায় রেখেই আজকের এই ডিজাইন তৈরি করা হয়েছে। কিছু রকমফের আপনারা করে নিতেই পারেন। তবে আশা করছি আমাদের শেয়ার করা আজকের এই পরিকল্পনা আপনাদের ভালো লাগবে। বিস্তারিত জানতে সঙ্গে থাকা ভিডিওটি দেখে নিতে পারেন।।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/5846UlD5mFY

Back to top button