খুবই অল্প খরচে বানান সুন্দর ডিজাইনের একতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: কম খরচের মধ্যে নিজস্ব একটি আস্তানা তৈরি করার চেষ্টা সকলের মধ্যেই থাকে। কিন্তু এই বাড়ি তৈরি করা মোটেই কিন্তু সহজ ব্যাপার নয়। সঠিক পরিকল্পনা না থাকলে বাড়ি কিন্তু কখনোই মনের মত হয়ে ওঠে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে একদম পারফেক্ট পরিকল্পনা সহ এরকমই একটি কম খরচের বাড়ির ডিজাইন শেয়ার করে নিতে চলেছি। আপনাদের মধ্যে অনেকেই হয়তো শীতের এই মাঝামাঝি সময়ে বাড়ি তৈরি করার কথা চিন্তাভাবনা করছেন। তারা একেবারেই সময় নষ্ট না করে আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ে ফেলুন।

আজ যে বাড়িটি সম্পর্কে আপনাদের জানাবো সেই পরিকল্পনা অনুযায়ী একেবারে প্রবেশপথের শুরুতেই রাখা হয়েছে ড্রয়িং রুম। ড্রয়িং রুম থেকে শোরু প্যাসেজ দিয়ে আপনারা যদি ভেতরে চলে যান সে ক্ষেত্রে পেয়ে যাবেন ডাইনিং রুম আর সিঁড়ির ঘর। আপনারা কিন্তু সিঁড়ির নিচের অংশটা দিয়েই ডাইনিং রুম করে নিতে পারেন।। আলাদা করে দেওয়াল করার প্রয়োজন নেই।। সিঁড়ির ঘর থেকে যদি আপনারা ঠিক বাঁ দিকে চলে যান তাহলে পেয়ে যাচ্ছেন দুটি টয়লেট এবং আরও একটা সরু প্যাসেজ।

অ্যাটাচ টয়লেটের ঠিক পেছনের দিকে বা ড্রয়িং রুমের ঠিক পাশাপাশি আপনারা তৈরি করে নিতে পারেন একটা মাস্টার বেডরুম। ঠিক একই রকম ভাবে অন্য টয়লেট টির সামনের দিকে বা ডাইনিং রুম থেকে কোনাকুনি আপনারা তৈরি করে নিতে পারেন আরেকটা বেডরুম ‌। ডাইনিং রুম থেকে একদম সোজা আপনারা তৈরি করে নিতে পারে কিচেন এবং বাসনপত্র ধোয়ার জায়গা। যাদের আলাদা করে এই বাসনপত্র ধোয়ার জায়গা প্রয়োজন নেই তারা কিন্তু এখানে একটা ছোট দেখে স্টাডি রুম বা ঠাকুরঘরও করতে পারেন।

কম কম খরচের মধ্যে দুটি বেডরুম এবং দুটি বাথরুম সহ এই বাড়িটি আপনারা তৈরি করে নিতে পারবেন। ছোট ফ্যামিলির জন্য এই বাড়িটি কিন্তু একদম পারফেক্ট পরিকল্পনা। মাত্র 2 কাঠা জমির মধ্যেই খোলামেলা পরিবেশে এই ধরনের বাড়ি কিন্তু আপনার ভবিষ্যৎ সুনিশ্চিত করে দেবে। সমস্ত দিক বিবেচনা করে এই বাড়ি তৈরি করতে গেলে খরচ পড়বে প্রায় ২০ থেকে ২২ লক্ষ টাকা। বাদবাকি জমি এবং অন্যান্য কোন বিশেষ ডেকোরেশন করলে আপনাদের কিছু এক্সট্রা খরচ করতে হবে। আজকের এই শেয়ার করা বাড়ির ডিজাইন আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন –  https://youtu.be/zGylLjLeyV4

Back to top button