একদম অল্প খরচে কিনে নিন এই একটি মেশিন! বাড়ি বসেই একসাথে করুন ৫-৭ রকমের ব্যবসা, হবেন লাভবান

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশ থেকে শুরু করে আমাদের রাজ্যে দিন প্রতিদিন বেকারত্বের সংখ্যা যেন ক্রমেই বেড়ে চলেছে। চাকরি-বাকরির চেষ্টা করেও যেন কোন দিকে কোন রকমের সুযোগ নেই বলা যায়। তবে যদি এই সময় আপনারা একটা সঠিক ব্যবসা শুরু করতে পারেন যে কোন হাতের কাজ শিখে তাহলে কিন্তু সারা জীবনের জন্য নিশ্চিন্ত হয়ে যেতে পারবেন। হয়তো আপনাদের মনেও প্রশ্ন আসছে মূল্যবৃদ্ধি আর প্রতিদ্বন্দ্বিতার বাজারে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করা যেতে পারে?

আশা করছি আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন আপনাদের এই সমস্ত সমস্যার সমাধান করবে খুব সহজেই। আজ আমরা আপনাদের সাথে এমন একটি বিজনেস আইডিয়া শেয়ার করে নেব যে ব্যবসা কিন্তু পশ্চিমবঙ্গের খুব কম জায়গাতেই রয়েছে। অতএব আপনার বাজারে দাঁড়াতে খুব বিশেষ সমস্যা হবে না। এটি হল প্রিন্টিং এর ব্যবসা। তবে এই প্রিন্টিংয়ের ব্যবসার ধরন কিন্তু একটু আলাদা।।

এটি ঠিক কি ধরনের ব্যবসা?

সাধারণত প্রিন্টিং এর ব্যবসা অনেক ধরনের হয় তবে আজ আমরা এমন কিছু জিনিস প্রিন্টিং এর ব্যবসার কথা বলব যেগুলো বাজারে প্রচুর পরিমাণে বৃদ্ধি রয়েছে এবং লাভও অনেক। লক্ষ্য করে দেখবেন বিভিন্ন উৎসব অনুষ্ঠানে আজকাল মানুষ একটু ইউনিক উপহার দিতে পছন্দ করে থাকেন।

ফেসবুক কিংবা হোয়াটসঅ্যাপের দৌলতে নিশ্চয়ই আপনারা এই সমস্ত ইউনিক উপহার দেখেছেন। এর মধ্যে রয়েছে ম্যাজিক কাপ থেকে শুরু করে ম্যাজিক পিলো, বিভিন্ন ধরনের প্রিন্টেড টিশার্ট, ম্যাজিক ফটো ফ্রেম অথবা ম্যাজিক মিরর। ম্যাজিক কাপ বা পিলো এগুলোর উপরে সাধারণত আপনাদের পছন্দ মতন যে কোন ছবি প্রিন্ট করে লাইটিং এর ব্যবস্থা করা হয়ে থাকে ‌। ঠিক একই কথা বলা যায় ফটো ফ্রেম এবং মিররের ক্ষেত্রে।

কিভাবে ব্যবসাটি শুরু করবেন?

একটি কম্পিউটার, প্রিন্টের কিছু সামগ্রী একটি মেশিনের সাহায্যে খুব সহজেই কিন্তু আপনারা এই ব্যবসা শুরু করতে পারেন। একটা মেশিনের মাধ্যমেই পাঁচ থেকে সাত ধরনের কাজ করা যাবে। তাই খরচ নিয়ে খুব একটা চিন্তা করার প্রয়োজন নেই। মেশিন একবার বসিয়ে দিলে আপনারা নিজেদের দোকান থেকে প্রিন্টের বিভিন্ন জিনিস বিক্রির পাশাপাশি কিন্তু পশ্চিমবঙ্গের অনেক জায়গাতেই জিনিস সাপ্লাই করতে পারবেন খুব সহজেই।

যেহেতু এই ধরনের ব্যবসা খুব একটা নেই তাই অনলাইন আর অফলাইন দু ধরনেরই এটাকে প্রমোট করা যেতে পারে। এই প্রিন্টিং পদ্ধতিতে উপরিউক্ত জিনিসগুলি ছাড়াও কিন্তু আপনারা আরো অনেক জিনিস প্রিন্টের কাজ করতে পারবেন যেমন ইনভাইটেশন কার্ড অথবা মোবাইল কভার, রবার স্টাম্প প্রভৃতি।

মেশিন কোথা থেকে কিনবেন?
আপনারা যদি মেশিন কিনে ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে সময় নষ্ট না করে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন।। এখানে মেশিন কেনা থেকে শুরু করে অনেক ধরনের মার্কেটিং সাপোর্ট কিন্তু আপনারা পেয়ে যাবেন।
Shop Name: Printkolkata
Address : Baguihati,jagatpukur bazar,(near Khudiram club & jagatpukur police outpost)
Kolkata – 7000159
Contact – 8697735601/8697735602/8100013191.

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/5JIO1u719Ek

Back to top button