খুবই অল্প ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার সীতাহারের ১২টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সোনার গয়না অর্থাৎ মানুষের কাছে একটা এমন ধরনের আবেগ যা কখনোই শেষ হওয়ার মতো নয়। প্রাচীন কাল থেকেই মহিলাদের এই সোনার প্রতি ভালোবাসা চলে আসছে। মূল্যবৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে আজকাল বহু মানুষ বিকল্প ধাতুর সন্ধান চালালেও অনেকেই কিন্তু বিয়ের মরসুমে শুধুমাত্র সোনা সোনার উপরেই নির্ভরশীল থাকেন। মোটামুটি শীতের আমেজ শুরুর সাথে সাথেই একের পর এক বিয়ে বাড়ি শুরু হয়ে গিয়েছে।

এই পর্যায়ে গয়নার কালেকশন কিন্তু না শেয়ার করলেই নয়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে চলে এসেছি তাই মাত্র ১৬ গ্রাম থেকে দুর্দান্ত কিছু ব্রাইডাল সীতাহারের কালেকশন। সাধারণত চোকার বা নেকলেসের সাথে এই সীতাহার পরিধান করা হয়ে থাকে। বিয়ের মরশুমে অনেকেই দোকানে গিয়ে ডিজাইন বুঝতে পারেন না। তাড়াহুড়ায় হয়তো আর মনের মতন জিনিস কেনা হয়ে ওঠে না। তাই কোনরকম ঝামেলা না করে বাড়িতে বসেই কিন্তু প্রতিবেদনটি দেখে ডিজাইন বেছে নিতে পারেন। আশা করছি এই কালেকশনগুলো আপনাদের ভাল লাগবে।

আধুনিক ডিজাইনের মধ্যে কিছু দুর্দান্ত সীতাহারের কালেকশন:

১) প্রতিবেদনের একদম শুরুতেই আপনাদের একটা ট্র্যাডিশনাল সীতাহারের ডিজাইন শেয়ার করে নেব। একদম ‘ইউ’ শেপে এটাকে তৈরি করা হয়েছে। যারা সাবেকি কালেকশন চাইছেন অবশ্যই এটা ট্রাই করে দেখুন। ১ লক্ষ ৬৮ হাজার টাকা এটার দাম পড়বে।

২) এবার যে কালেকশনটি দেখাতে চলেছি সেটা একটু ছোট দৈর্ঘ্যে তৈরি করা হয়েছে। তবে এই নেকলেস বা সীতাহারটি যদি আপনারা নেন সে ক্ষেত্রে আর অন্য কোন গয়না পরার প্রয়োজন হবে না। দুটো ধাপে দুর্দান্ত নকশা করে এটা তৈরি করা হয়েছে। ১ লক্ষ ১১ হাজার টাকার মধ্যে আপনারা এটা পেয়ে যাবেন।

৩) এবার যে তৃতীয় ডিজাইন টা আপনারা দেখছেন সেটা কণ্ঠনালী বরাবর অত্যন্ত ভারী নকশায় তৈরি করা হয়েছে। বাদবাকি দুই ধারে পাতার মতন নকশা আছে। প্রায় ২৪ ইঞ্চি পর্যন্ত এটার দৈর্ঘ্য হবে। ২ লক্ষ ৬৪ হাজার টাকা এই কালেকশন টার দাম পড়বে।

৪) এবার যে সিতাহারটি দেখছেন সেটার কন্ঠনালী বরাবর বক্সের ডিজাইনের সাথে নিখুঁতভাবে ঝিলে কাটা কাজ আর ঝালরের নকশা ফুটিয়ে তোলা হয়েছে। বেল্টের কাজ সম্পূর্ণ জটার মতন ডিজাইন এ তৈরি করা হয়েছে।৩ লক্ষ ৪৫ হাজার টাকা এটার দাম পড়বে।

৫) ফ্লাওয়ার ডিজাইনের মাধ্যমে হার্ট শেপের নকশা করা এই সীতাহারের কালেকশনটাও কিন্তু বেশ মানাবে। একদম হাল ফ্যাশনের কালেকশন বলা যেতে পারে এটাকে। এটাকে একটা ইউনিক ডিজাইন বলা যেতে পারে। মোটামুটি ৩ লক্ষ টাকা এটার দাম পড়বে।

৬) যদি হালকা ওজনের মধ্যে মিনাকারি কাজসহ সীতাহার নিতে চান এটা ট্রাই করে দেখতে পারেন। ২০ ইঞ্চির মতন এটার দৈর্ঘ্য আছে। দুই দিকে খাঁজ কাটা নকশায় বেল্ট তৈরি করা আছে এবং কণ্ঠনালী বরাবর বিভিন্ন নকশার কম্বিনেশন একটা অংশ তৈরি হয়েছে।১ লক্ষ ৩০ হাজার টাকা এটার দাম পড়বে।

৭) এবার একটা সীতা লহরী আপনাদের দেখাতে চলেছি যেটা কোনরকম চোকার বা বড় হার ছাড়াই পড়তে পারবেন। সাধারণত এই ধরনের নেকলেস করলে আর গয়না পরার প্রয়োজন হয় না। ১৮ ইঞ্চি মত এটার দৈঘ্য রয়েছে এবং দাম পড়বে ১ লক্ষ ৩৭ হাজার টাকা।

৮) চাইলে সীতাহারের বদলে আপনারা ভরাট ডিজাইনের ব্রাইডাল নেকলেস ট্রাই করে দেখতে পারেন। প্রতিবেদনের শুরুতেই একদম ভরাট ডিজাইনের মধ্যে ঝালর ধরনের একটা নেকলেস শেয়ার করে নেব। এটা কিন্তু ভীষণ ইউনিক একটা ডিজাইন। সম্পূর্ণ নেকলেসটার মধ্যে গোল রিং এর মতন কাজ করা রয়েছে এবং ঠিক মাঝখানে একটা গিনির মতন ডিজাইন রয়েছে।৩ লক্ষ ২০ হাজার টাকা এটার দাম পড়বে।

৯) এবার একটা ময়ূর ডিজাইনের ড্রপের কাজ করা ভরাট নেকলেস আপনাদের দেখাতে চলেছি। ভীষণ সুন্দর একটা ডিজাইন যার দাম পড়বে ১ লক্ষ ৬৪ হাজার টাকা।

১০) এবার যে নেকলেসটি আপনারা দেখতে চলেছেন সেটার দৈর্ঘ্য বেশ বড় এবং এটা ছটা ডিজাইনের উপর তৈরি করা হয়েছে। নিখুঁতভাবে এটার উপরে ম্যাট পলিশ করে ঝিলে কাটা কাজ ফুটিয়ে তোলা হয়েছে। ২ লক্ষ ২১ হাজার টাকা এটার দাম পড়বে।

১১) তিনটে ধাপে ডিজাইন করা এবং সঙ্গে ড্রপের কাজ করা এই ব্রাইডাল নেকলেসটা আপনারা অবশ্যই ট্রাই করে দেখতে পারেন। এটা এতটাই ভরা ডিজাইন যে পড়লে আর অন্য কোন গয়না পরার দরকার হবে না। সম্পূর্ণ নেকলেসটির উপর এত নিখুঁতভাবে কাজ করা রয়েছে যে বর্ণনা করা সম্ভব নয়। ২ লক্ষ ২৭ হাজার টাকা এটার দাম পড়বে।

১২) আজকের এই প্রতিবেদনের সব শেষে একটা ভরাট ডিজাইনের চোকার শেয়ার করে নেব। পছন্দের কোনো সিতাহারের সাথে আপনারা এটা ম্যাচিং করে পড়তে পারেন। এটার মধ্যেও কিন্তু ড্রপ এবং জাল সহ বিভিন্ন কাজ করা রয়েছে। ১ লক্ষ ১৪ হাজার টাকা এই চোকারটার দাম পড়বে।

আজ আমরা যে সমস্ত কালেকশন শেয়ার করে নিলাম তার প্রত্যেকটাই আপনারা চাইলে রেডিমেড কিনে নিতে পারেন। তাহলে পাঠকদের চলে যেতে হবে নিচের দেওয়া ঠিকানায়।
Shop Name : Dey’s guinea house
93/1A,bipin Bihari Ganguly Street, Bowbazar, kolkata – 700012.
Contact – 9831045013

Back to top button