মাত্র ১ টাকায় মিলছে চিকেন বিরিয়ানি! কেনার জন্য উপচে পড়ছে মানুষের ভিড়, চরম ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আপনি কি চিকেন বিরিয়ানি খেতে ভালোবাসেন তাহলে আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্য। সাধারণ মানুষ চিকেনের যে সমস্ত রেসিপি সবথেকে বেশি পছন্দ করে থাকেন তার মধ্যে রয়েছে সুস্বাদু বিরিয়ানি। বাজারে যার দাম প্রায় প্রতি প্লেট ১০০ থেকে ১২০ টাকা। এমনকি অনেক রেস্টুরেন্ট বা হোটেলে এই বিরিয়ানি কিন্তু প্রায় ৩০০ থেকে ৪০০ টাকা দামেও বিক্রি করা হয়ে থাকে।

তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জানাবো মাত্র ১ টাকায় বিরিয়ানি বানানোর কথা। শুনে অবাক হলেন তো? ১ টাকাতেও আবার চিকেন বিরিয়ানি হতে পারে! আদৌ এটা বিরিয়ানি না অন্য কিছু! পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি আপনারা একেবারেই ঠিক শুনেছেন। মাত্র এক টাকা তেই চিকেন বিরিয়ানি পরিবেশন করে কলকাতার বুকে রীতিমতন অবাক কান্ড সৃষ্টি করে ফেলেছে একটি সংস্থা।

বারাসাতের হসপিটাল এর কাছে বিশেষ দিনগুলিতে এই পরিবেশন করা হয়ে থাকে। বছরের অন্যান্য দিনও সাধারণ মানুষের কাছে বেশ জনপ্রিয় এই ‘১ টাকার থালি’। যেখানে নানান ধরনের খাবার অসহায় মানুষদের উদ্দেশ্যে পরিবেশন করা হয়ে থাকে। হাসপাতালে অনেক মানুষ চিকিৎসা করতে আসেন যার জন্য পরিবার-পরিজনদের বাইরেই দিন কাটাতে হয়।।

এমন বহু মানুষ রয়েছেন যারা অত্যন্ত দুঃস্থ এবং অসহায়। দুবেলা খাবার জোটাতে গিয়েও কিন্তু তাদের অনেক সমস্যার মুখোমুখি করতে হয়।। তাদের জন্যই একটি সংস্থা এই এক টাকার থালির ব্যবস্থা করেছে। সম্প্রতি নতুন বছরের প্রথম দিন এখানে বিরিয়ানি পর্যন্ত পরিবেশন করা হয়েছিল তাও আবার মাত্র ১ টাকায়।

এই সংস্থার নাম হলো Dreamer trust । মধ্যমগ্রামের কাছে রয়েছে তাদের অফিস। নিজেদের অফিসের ঘরেই বিভিন্ন রান্নার আইটেম থেকে শুরু করে বিরিয়ানি পরিবেশন এর কাজ চালিয়ে থাকেন তারা। বহু হৃদয়বান মানুষ এই সংস্থার সাথে যুক্ত রয়েছেন যারা দীর্ঘদিন ধরে অনেক অসহায় মানুষদের পেট ভরাতে সাহায্য করে আসছেন।।

নতুন বছর উপলক্ষে যখন এখানে চিকেন বিরিয়ানি পরিবেশন করা হয় তখন সোশ্যাল মিডিয়া একটি ভিডিওর মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়ে জনসাধারণের সামনে উঠে আসে। সকলেই কিন্তু এই সংস্থার কর্মকাণ্ডের ব্যাপক প্রশংসা করেছেন। আজকের বাজারে দাঁড়িয়েও গরীব মানুষদের পাশে থাকার উদ্দেশ্যে এই ধরনের উদ্যোগ নেওয়া নিতান্তই যে প্রশংসার যোগ্য তাতে কোন সন্দেহ নেই।।

সংস্থার অফিস এড্রেস আমরা নিচে উল্লেখ করে দিচ্ছি। অবশ্যই আপনি যদি এই কাজের সাথে যুক্ত হতে চান বা উনাদের পাশে দাঁড়াতে চান তাহলে যোগাযোগ করে নিতে পারেন। নতুন বছরের দিনগুলো না হয় মানুষের পাশে থেকেই শুরু হোক।
Dreamer trust
Rani park road
Near Rani park club, Madhyamgram, kolkata-700129.
Contact – 9073733835.

Back to top button