ঘাস খেতে মগ্ন গরু! আচমকা গলায় প্যাঁচ দিয়ে জড়িয়ে ধরে আক্রমণ বিরাট আকৃতির পাইথন, ভিডিও দেখে হাঁ নেটদুনিয়া

নিজস্ব প্রতিবেদন: তথ্যপ্রযুক্তির যুগে সবথেকে উল্লেখযোগ্য মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। ঘরের এক কোনাতে বসেই বিশ্বের বিভিন্ন প্রান্তের ঘটনা আমরা এর মাধ্যমে জানতে পারি। লকডাউনের পর থেকেই তৃতীয় বিশ্বের দেশগুলি যেমন ভারত, বাংলাদেশ প্রভৃতিতে ব্যাপক পরিমাণে সোশ্যাল মিডিয়ার ব্যবহার বেড়েছে।

সাধারণ মানুষ এখন যেন এই মিডিয়ার প্রতি রীতিমত আসক্ত হয়ে পড়েছেন বলা যায়। কারণ ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমোতে যাওয়ার সময় পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় চোখ না রাখলে কিন্তু তাদের চলে না। পৃথিবীর কোথায় কি ঘটছে, কি ভাইরাল হচ্ছে এবং কিভাবে সবকিছুই তাদের জানা চাই। ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর মতন প্লাটফর্ম গুলি এই ক্ষেত্রেও দিন প্রতিদিন আরও মজবুত করে চলেছে।

পাশাপাশি রয়েছে ইউটিউব। নানান ধরনের গান সিনেমা থেকে শুরু করে বিভিন্ন ভিডিও আপনারা এখানে দেখতে পারবেন। খুব কম জিনিসই রয়েছে যা হয়তো ইউটিউবে দেখা যায় না।তবে এমন কিছু দৃশ্য ও অনেক সময় এখানে ভাইরাল হয়ে ওঠে যা হয়তো আমাদেরকে শিহরিত করে তোলে। যেমন সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে সাপের আক্রমণ দেখা যাচ্ছে যা ভয়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে সকলের জন্য। এমনিতেই সাপ পৃথিবীর ভয়ংকর সরীসৃপদের মধ্যে অন্যতম। তার মধ্যে সেটা যদি আবার পাইথন হয় তাহলে তো কথাই নেই। পাইথন সাপ এতটাই শক্তিশালী হয়েছে খুব সহজেই শিকারকে পেঁচিয়ে তাকে মেরে নিজের খাবার বানিয়ে নিতে পারে। এই সাপকে কিন্তু পৃথিবীর অন্যতম ভয়াবহ আনাকোন্ডার সাথেও তুলনা করা হয়ে থাকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি খোলা মাঠের উপরেই ঘাস খেতে যাওয়া একটি গরুকে আক্রমণ করে বসেছে পাইথন। গরুটিকে পেঁচিয়ে তাকে সম্পূর্ণ কাবু করে ফেলেছে সাপটি। হাজার চেষ্টা করার পরেও কিন্তু এই পূর্ণবয়স্ক গরুটি সাপের বন্ধন থেকে আর কোনোভাবে মুক্ত হতে পারছে না। এমতাবস্থায় শেষমেষ কোনভাবে গ্রামবাসীরা খবর পেয়ে এগিয়ে আসেন এবং সাপটির সাথে তাদের লড়াই শুরু হয়। দীর্ঘ সময়ের এই লড়াই এর শেষ পর্যন্ত কে জয় লাভ করে যদিও সেটা ভিডিওতে আর দেখানো হয়নি।

তবে কিছুটা দৃশ্য দেখেই বোঝা যায় যে গরুটিকে বাঁচানোর জন্য আপ্রাণ লড়াই চালিয়ে গিয়েছে গ্রামবাসীরা। গরুকে সাধারণত গোমাতা হিসেবে পুজো করা হয়ে থাকে। তাই তাদের রক্ষা করাটাও কিন্তু সাধারণ মানুষেরই দায়িত্বের মধ্যে পড়ে।। এই গ্রামবাসীরা সেই চেষ্টাই করেছেন। তবে আপাতদৃষ্টিতে এই ঘটনাটি যে ভয়াবহ তাতে কোন সন্দেহ নেই। গরুর মতন একটি বিশালাকৃতি প্রাণীকে এভাবে যে সাপ কাবু করে নিতে পারে তার পক্ষে মানুষ তো কোন ব্যাপারই নয়। ভাইরাল এই ভিডিওটি এখনো পর্যন্ত প্রায় কয়েক লক্ষ মানুষ দেখে নিয়েছেন এবং শেয়ার করেছেন। পাঠকদের উদ্দেশ্যে প্রতিবেদনের সঙ্গেই রইল সেই ভিডিও।

Back to top button