দরকার নেই চাকরির! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভের মুখ দেখবেন সারাজীবন

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে মানুষের কাছে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য দুটোই রাস্তা রয়েছে, এক হল চাকরি এবং অপরটি হল ব্যবসা। সত্যি কথা বলতে বিগত বেশ কিছু সময় ধরে দেশের বাজারে চাকরির হাল হকিকত খুবই খারাপ। তাই বেশিরভাগ মধ্যবিত্ত সাধারণ নাগরিক কিন্তু শেষমেষ নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য ব্যবসা করার কথাই চিন্তাভাবনা করছেন। তবে ঠিক কোন ধরনের ব্যবসা শুরু করলে জীবনে প্রতিষ্ঠিত হওয়া যাবে আর কখনোই উৎপাদিত পণ্যের বাজার চাহিদার অভাব হবে না সেটা নিয়ে কিন্তু আমাদের মনে নানান ধরনের সংশয় রয়েছে।

এর জন্য হয়তো বিভিন্ন ধরনের আর্টিকেল আপনারা পড়েছেন অথবা নানান ব্যক্তিবর্গের সঙ্গে কথা বলেছেন। তবে আজকের এই বিশেষ প্রতিবেদনটি যদি আপনারা মনোযোগ সহকারে পড়েন তাহলে আশা করছি সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে সহজেই। আজ শুধুমাত্র আপনাদের সাথে একটি বাজার চাহিদা সম্পন্ন বিজনেস আইডিয়াই নয় সেটি কিভাবে করতে হবে তার সমস্ত কিছুই শেয়ার করে নেব বিস্তারিতভাবে। চলুন তাহলে আর সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক।

বাজার চাহিদা সম্পন্ন একটি ব্যবসার আইডিয়া:

আজকের এই বিশেষ প্রতিবেদনে যে বাজার চাহিদা সম্পন্ন ব্যবসাটি আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি সেটা হলো ডিটারজেন্ট পাউডারের ব্যবসা। আমাদের প্রতিদিনের জীবনে এই ডিটারজেন্ট পাউডার ঠিক কতটা কাজে লাগে এবং কি কি ক্ষেত্রে কাজে লাগে তা হয়তো আপনারা কম বেশি সকলেই জানেন। সুতরাং এর যে কখনো বাজার চাহিদার অভাব হবে না এবং উত্তরোত্তর আপনার ব্যবসাও বৃদ্ধি পাবে একথা নিঃসন্দেহে বলা যায়।

এই ব্যবসা সহজ তিনটি মেশিনের সাহায্যে আপনারা সহজেই শুরু করতে পারবেন। এই তিনটি মেশিন হল মিক্সার মেশিন। এর সাহায্যে ডিটারজেন্ট পাউডার মিক্স করা হয়ে থাকে। দ্বিতীয়টি হল স্ক্রিনিং মেশিন যার সাহায্যে মিশ্রণ থেকে কোন রকমের দলা থাকলে সেগুলোকে নরম করা হয়। আর সবশেষে যে মেশিনটা ব্যবহৃত হয় সেটি হল প্যাকিং মেশিন। বাজারে কিন্তু ডিটারজেন্ট পাউডার খোলামেলা অবস্থায় বিক্রি করা হয় না। তাই এটিকে ভালোভাবে প্যাকেজিং করার জন্য অবশ্যই প্যাকিং মেশিন আপনাদের নিতে হবে।

ডিটারজেন্ট পাউডারের এই ব্যবসাটি করার জন্য আপনাদের মোটামুটি ১ লক্ষ ০৫ হাজার টাকার প্রয়োজন হতে পারে। এরমধ্যে মেশিন সহকারে কাঁচামাল এবং অন্যান্য ব্যবস্থাও আপনাদের করতে হবে। এই ব্যবসা শুরু করার জন্য আপনারা কিন্তু ট্রেড লাইসেন্স বানিয়ে নিতে পারেন তাহলে কাজে কোন রকমের অসুবিধা হবে না। হয়তো এবার আপনাদের মনে প্রশ্ন আসছে যে ডিটারজেন্ট পাউডারের ব্যবসা শুরু করতে গেলে আপনারা কোথা থেকে মেশিন কিনবেন সেই প্রসঙ্গে।

যে কোন ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকেই খুব সহজে আপনারাই মেশিন কিনে প্রশিক্ষণ নিয়ে নিতে পারবেন। ইউনিট থেকে মেশিন কেনার পর প্রশিক্ষণ আর ইনস্টলেশন কিন্তু সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয়।। ডিটারজেন্ট পাউডারের ব্যবসার ক্ষেত্রে লাভ বলতে গেলে আমরা প্রথমেই জানিয়ে রাখি যে এগুলো তৈরি করতে আপনাদের প্রায় ২০ থেকে ২৫ টাকার মতন খরচ হবে। বাজারে এগুলো প্রায় ৬০ থেকে ৭০ টাকা অথবা এরও বেশি দামে আপনারা বিক্রি করতে পারবেন।

কোথা থেকে মেশিন কিনবেন?

ডিটারজেন্ট পাউডারের মেশিন কেনার কথা যারা চিন্তা-ভাবনা করছেন তারা অবশ্যই নিচের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানায় যোগাযোগ করতে পারেন। তাহলে আর কোন সমস্যাই হবে না।
Factory Name : Creative industries.
Opp market complex.
Hyderpara market, Siliguri
Contact number: 9709000609/9002771995

Back to top button