পুরোনো গেঞ্জি কি আপনি ফেলে দেন! এবার থেকে আর ভুলেও ফেলবেন না, এই দুর্দান্ত উপায়ে করুন ব্যবহার

নিজস্ব প্রতিবেদন: আমাদের সকলের বাড়িতেই বিভিন্ন পুরনো গেঞ্জি থেকে থাকে। বিশেষ করে বাড়ির পুরুষরা কিন্তু গেঞ্জি সবথেকে বেশি ব্যবহার করে থাকেন। একটা সময়ের পর যখন গেঞ্জি বেশ খারাপ হয়ে যায় বা ছিড়ে যায় তখন সেটাকে ফেলে দেওয়া হয়। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না এই গেঞ্জি ফেলের না দিয়ে খুব সহজেই কিন্তু এটাকে কাজে লাগানো যেতে পারে।

তার জন্য খুব একটা খাটাখাটনির প্রয়োজন হবে না। আমাদের প্রতিবেদনটা স্টেপ বাই স্টেপ মনোযোগ সহকারে পড়ে নিলেই কিন্তু আপনাদের সমস্যার সমাধান হয়ে যাবে।। সাধারণত বাজার করার সময় আমরা অনেকেই থলে খুঁজে পাই না। অনেক ক্ষেত্রেই হয়তো অতিরিক্ত বাজার থাকার জন্য বেশ সমস্যার সৃষ্টি হয়। এই পুরনো গেঞ্জি দিয়ে খুব সহজেই কিন্তু থলে বা ব্যাগ বানিয়ে নেওয়া যেতে পারে। কিভাবে বানাবেন জেনে নেওয়া যাক।

প্রথমেই একটা খোলা জায়গায় গেঞ্জি টাকে সোজা করে পেতে মাঝখান থেকে দুই ভাগে ভাজ করে নিতে হবে। তারপর সমান করে হাতার অংশটাকে কেটে নেবেন। কাটা হাতাটাকে আলাদা করে রাখার পরে এর ওই কাটা অংশ টাই আরো একবার আপনাদের সরু করে কাটতে হবে। গেঞ্জিটার গলার একটু সরু করে কেটে নেবেন। এবার গেঞ্জিটার যে অংশটা আপনারা কেটে নিয়েছেন তার দুটো দিক অর্থাৎ হাতার দিক আর গলার দিকটাকে আপনাদের একসঙ্গে সেলাই করে নিতে হবে।। কাজটা কিন্তু খুবই সোজা তবে ধীরেসুস্থে বুঝে করবেন যাতে কোন ভুল না হয়।

পরবর্তী ধাপে গেঞ্জির নিচের অংশটা কেউ আপনাদের সেলাই করে নিতে হবে যাতে খুব সহজেই ওপরের অংশটাকে হ্যান্ডেল এবং নিচের অংশটাকে থলের ভাগ হিসেবে ব্যবহার করা যায়। একটু ডিজাইন করার জন্য বা আলাদা মাত্রা নিয়ে আসার জন্য নিচের অংশটাতে কাইচি দিয়ে আপনারা সমান করে বিটের মত কেটে নিতে পারেন। ব্যাস তৈরি হয়ে গেল আপনাদের পুরনো গেঞ্জি দিয়ে অসাধারণ কায়দায় তৈরি থলে। কেমন লাগলো আজকের এই বিশেষ টিপস তা অবশ্যই একটি কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিও তি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/Ab8VdqoYrPs

Back to top button