জীবন কেটে গেলেও ব্যবসা চলবে রমরমিয়ে! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, মাসে আয় হবে ৮০ হাজার অবধি

নিজস্ব প্রতিবেদন: আজ আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব যা বর্তমান সময়ে গোটা ভারতবর্ষের কোটি কোটি মানুষ ব্যবহার করছেন। হয়তো শিরোনাম পড়ে আপনারা কিছুটা হলেও ধারণা তৈরি করতে পেরেছেন যে এটা হল পেপার কাপ তৈরির ব্যবসা।

এই প্রোডাক্টের কি ব্যবহার রয়েছে আর ঠিক কি কি রকম ভাবে এটাকে কাজে লাগানো যেতে পারে তা নিশ্চয়ই আপনারা জানেন। তবে এটা হয়তো আপনারা জানেন না যে একটু চেষ্টা করলেই এই পেপার কাপ তৈরির ব্যবসা আপনাকে করে তুলতে পারে সহজেই। তার জন্য অবশ্য আপনাদের আজকের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ে স্টেপ বাই স্টেপ পদ্ধতি অনুসরণ করতে হবে। চলুন তাহলে সময় নষ্ট না করে শুরু করা যাক।

পেপার কাপ তৈরির ব্যবসা কিভাবে শুরু করবেন?

এই ব্যবসা শুরু করতে গেলে বিশেষ কিছু কাঁচামাল লাগে না পেপার ছাড়া। কাগজের কাপ তৈরি করার জন্য আপনাদের অবশ্যই ভালো মানের পেপার এর ব্যবস্থা করতে হবে।পেপার কাপের যে পেপারটা হয় সেটা একটু মোটা এবং তরল পদার্থ ধরে রাখার ক্ষমতা সম্পন্ন হয়ে থাকে। যেখান থেকে আপনারা ব্যবসা শুরু করার জন্য মেশিন কিনবেন সেখানেই কিন্তু খুব সহজেই এই কাঁচামাল আপনারা পেয়ে যাবেন। আবার আপনারা চাইলে বাজার থেকে আলাদা করেও কিন্তু কাঁচামাল সংগ্রহ করতে পারেন।

পেপার কাপ করার পর মার্কেটিং বা সেল কিভাবে করবেন?

এই পেপার কাপ এমন একটি প্রোডাক্ট যারা বিক্রি করার জন্য কিন্তু আপনাদের খুব একটা সমস্যার মুখোমুখি করতে হবে না। বাজারের বহু দোকানে বিশেষ করে চা কফি স্টলে এই কাপের ব্যাপক চাহিদা রয়েছে। এছাড়াও বহু জায়গাতে আপনারা এই পেপার কাপ সাপ্লাই করতে পারবেন।।

ব্যবসা শুরু করার জন্য কেমন জায়গার প্রয়োজন?

আপনি চাইলে যেকোন 10/12 ফুটের ঘরে মেশিন বসিয়ে পেপার কাপ তৈরি করতে পারেন। তবে পেপার কাপ মেশিন ছাড়াও পেপার কাপ এর যাবতীয় কাঁচামাল এবং তৈরি হয়ে যাবার পর পেপার কাপ গুলিকে রাখার জন্য যে জায়গাটা দরকার, সেই জায়গাটা ও আপনার এই এক কামরা ঘরের মধ্যেই হয়ে যাবে।

কোথা থেকে মেশিন কিনবেন?
আপনারা যদি এই ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথে যোগাযোগ করে নিতে পারেন যাতে কাজ শুরু করার সময় কোন সমস্যা না হয়।
Factory Name – Royal business industries.
Rajarhat,bablatala more.
Contact – 8697388832/9073697209

Back to top button