জীবন কেটে গেলেও ব্যবসা চলবে রমরমিয়ে! একদম কম ইনভেস্টে শুরু করুন এই গোপন ব্যবসা, দিনে আয় হবে ২ হাজারের ওপর

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেকটা মানুষের কাছেই একটা নির্ভরযোগ্য স্থান হলো ব্যবসা। নিজেকে আর্থিকভাবে সচ্ছল করে তোলার জন্য এই ব্যবসার থেকে ভালো জায়গা কিন্তু কোনটাই নেই।। চাকরির পাশাপাশি বহু মানুষ আজকাল নিজেদের একটা স্বাধীন ব্যবসা শুরু করার চেষ্টা করেন। কারণ পরের অধীনতায় চাকরি করার মধ্যে যে কষ্ট রয়েছে সেটা কিন্তু ব্যবসার মধ্যে নেই। যারা আগে থেকেই ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন তাদের কাছে এটা খুব একটা কঠিন ব্যাপার নয়। তবে যারা নতুন ব্যবসায়ী হিসেবে কাজ শুরু করেছেন এই ক্ষেত্রে কিন্তু ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হবে।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই পাঠকদের সাথে শেয়ার করে নিতে চলেছি একটি নতুন ধরনের ব্যবসার আইডিয়া যা খুব সহজেই কিন্তু নতুন ব্যবসায়ীরা কাজে লাগাতে পারবেন।। কারণ আজ আমরা এমন একটা পণ্যের কথা বলব যার চাহিদা দৈনন্দিন বাজারে কখনোই কোনভাবেই শেষ হতে পারবে না। চলুন তাহলে এবার আর সময় নষ্ট না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

কিভাবে শুরু করবেন এই ব্যবসা?

আজকে আমরা যে ব্যবসাটির কথা আপনাদের সাথে আলোচনা করব সেটি হলো বিভিন্ন ধরনের তেল তৈরির ব্যবসা। আমরা সকলেই জানি যে কোন ধরনের রান্নার কাজে সরষের তেল থেকে শুরু করে অন্যান্য সমস্ত তেল কিন্তু ব্যবহার করা হয়।। দৈনন্দিন এর রান্নায় ব্যবহার্য এই তেল খুব সহজেই তৈরি করে আপনারা কিন্তু বিক্রয় করতে পারেন।। যেহেতু তেল ছাড়া রান্না হবে না তাই এর কোন রকমের বাজার চাহিদার অভাব নেই।

আপনাদের নিজস্ব দোকান থাকুক বা কাউকে সাপ্লাই করুন সবকিছুতেই কিন্তু আপনারা উপার্জন করবেন। এই ব্যবসা শুরু করার জন্য কিন্তু বড় অংকের কোন অর্থ প্রয়োজন নেই। তবে অবশ্যই উপযুক্ত মেশিন এবং ভালো কাঁচামাল আপনাদের প্রয়োজন হবে।

ব্যবসা শুরু করার জন্য মেশিন এবং কাঁচামাল—

খুব সহজেই একটি মেশিনের সাহায্যে আপনারা এই তেল তৈরির ব্যবসা শুরু করতে পারেন।। একটি মেশিনের সাহায্যে কিন্তু আপনারা সমস্ত কাজ করে নিতে পারবেন। তৈরির জন্য কাঁচামাল আপনারা স্থানীয় বাজারে খুব সহজেই পেয়ে যাবেন। যদি প্রথমে আপনারা বড় ভাবে ব্যবসা শুরু করতে চান তাহলে একটি নির্দিষ্ট দোকান ঠিক করে রাখুন যেখান থেকে আপনারা নিয়মিত কম দামে কাঁচামাল কিনবেন।

মেশিন এবং কাঁচামালের সামঞ্জস্য বজায় থাকলে আপনার দৈনন্দিন উৎপাদনের উপর ভিত্তি করে কিন্তু খুব সহজেই ব্যবসা দাঁড়িয়ে যাবে।আপনি চাইলে কৃষক বা স্থানীয় বাজারের থেকে বিভিন্ন তেলের বীজ না কিনে নিজেরাও বীজ চাষ করে নিতে পারেন।

আপনি যে তেলের মিল খুলতে চান সেই তেলের বীজের গুণগতমান ভালো হতে হবে।সুতরাং, বীজ কেনার সময় লক্ষ রাখতে হবে বীজগুলি ভাঙা অথবা শুকনো না হয়এবং শুধুমাত্র সেই বীজগুলি বেছে নিতে হবে যার গুণমান ভাল।অনেকসময় বীজের মধ্যে নানা ধরনের পাথর, মাটি এবং অন্যান্য জিনিসও পাওয়া যায়।

তাই বীজ থেকে তেল বের করার আগে ভালোভাবে ময়লা পরিষ্কার করে নিতে হবে।কারণ পাথর ও মাটির মতো জিনিসগুলো বীজের সঙ্গে মিশে তেলের গুণমান যেমন খারাপ হতে পারে, তেমনি এই পাথরগুলো আপনার মেশিনে আটকে গিয়ে মেশিনের ক্ষতি হতে পারে।

মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

আপনারা যদি মেশিন কিনে এই ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন।
New Gopal machinery.
Miyapur bridge more (KTM showroom)
Ummorpur,raghunathganj
Murshidabad, West Bengal
Contact : 7501892871/7501852871.

Back to top button