মাত্র ৫০ টাকায় পেয়ে যান সুন্দর ডিজাইনের কুর্তি! কলকাতার এখান থেকে কিনে ব্যবসা শুরু করলে লাভই লাভ

নিজস্ব প্রতিবেদন: যে সমস্ত ব্যবসা বাজারে অল্প সময়ের মধ্যেই প্রতিষ্ঠা লাভ করে তার মধ্যে একেবারে সবার উপরে রয়েছে লেডিস গার্মেন্টস এর ব্যবসা। একটু চেষ্টা করলেই কিন্তু স্বল্প পুজির মধ্যে আপনারা খুব সহজে এই লেডিস গার্মেন্টের ব্যবসা তুলে ধরতে পারেন। আসলে এই ব্যবসার ক্ষেত্রে যেটা সবথেকে বড় ব্যাপার তাহলো বাজার ধরা। নিজেদের বিভিন্ন প্রোডাক্ট দিয়ে যদি আপনারা খুব সহজেই বাজার ধরে ফেলতে পারেন তাহলে কিন্তু আপনাকে কখনোই ব্যবসা নিয়ে চিন্তা করতে হবে না।

ফ্যাশন অনুযায়ী বা ট্রেন্ড অনুযায়ী গার্মেন্টস এর ব্যবসায় কমবেশি বিভিন্ন পরিবর্তন আসতে থাকে। আপনাকে অবশ্যই সেই পরিবর্তনের সঙ্গে পাল্লা দিয়ে চলতে হবে। আজকের এই বিশেষ প্রতিবেদনে গার্মেন্টসের ব্যবসা শুরু করার প্রাথমিক ধাপ, কোন মূল্যে কেমন পণ্য পাবেন এবং কোথা থেকে পণ্য কিনতে পারেন সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

গার্মেন্টসের ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি মার্কেট খুঁজে নিতে হবে। কারণ একমাত্র পাইকারি মার্কেটেই অত্যন্ত কম দামে আপনারা পণ্য সংগ্রহ করতে পারবেন। যদি আপনারা রিটেল প্রাইজে কিনে মাল বিক্রি করার চেষ্টা করেন সেক্ষেত্রে অনেকটাই কিন্তু লস হয়ে যাবে। কারণ আপনি রিটেইল মূল্যে কেনার পর সেটা যখন কাস্টমারকে বিক্রি করবেন তখন তার দাম আরো কয়েকগুণ বেড়ে যাবে।

তাই অবশ্যই পাইকারি মার্কেট খোঁজার চেষ্টা করুন অথবা আমাদের এই প্রতিবেদনের শেষ পর্যন্ত নজর রাখুন। অবশ্যই গার্মেন্টসের ব্যবসা শুরু করতে গেলে আপনারা অফলাইন আর অনলাইন দুটো মার্কেট কেই টার্গেট করতে পারেন। যদি অনলাইনে বিক্রি করতে চান সেক্ষেত্রে অবশ্যই ফেসবুকের সাহায্য নেবেন। আজকাল বহু মহিলারাই কিন্তু ফেসবুক লাইভ এর মাধ্যমে নানান ধরনের পোশাক আশাক বিক্রি করে থাকেন।

এবার আসা যাক পণ্যের দামের কথায়। আজ আমরা আপনাদের সাথে এমন একটি প্রতিষ্ঠানের ঠিকানা শেয়ার করে দেবো যেখানে মাত্র 50 টাকায় আপনারা করতেই পেয়ে যাবেন। যদিও এই সম্পূর্ণটাই রয়েছে অফারে। ডবল রেয়নের মধ্যে এখানে ১২৫ টাকায় দুর্দান্ত কিছু কাজ করা করতে পাবেন। প্রত্যেকটারই আলাদা কালার এবং দুর্দান্ত কিছু ভ্যারাইটি রয়েছে যা সহজেই মহিলাদের পছন্দ হবে।

যদি কুর্তির সাইজ বৃদ্ধি পায় সেক্ষেত্রের দাম ১২৫ টাকা থেকে ১৪০ টাকা হয়ে যাবে। অবশ্যই মাথায় রাখবেন কুর্তি বা গাউন জাতীয় পোশাকের দাম কিন্তু সাইজ অনুযায়ী বৃদ্ধি পেয়ে থাকে। এখানে পিওর কটনের প্রতি আপনারা পেয়ে যাবেন মোটামুটি ১৩০ টাকার মধ্যে। আর অন্যদিকে চিকনকারী কুর্তি আপনারা পেয়ে যাবেন মাত্র ৪১০ টাকার মধ্যে।

হাল ফ্যাশনের মধ্যে একেবারে প্রথম স্থানেই রয়েছে চিকনকারী কুর্তি। সুতরাং নানান ধরনের পণ্যসহ ব্যবসা সাজাতে চাইলে আপনারা খুব সহজেই কিন্তু এখানে আসতে পারেন। যদি আপনারা বাংলার বাইরে অন্য কোন জায়গা থেকেও এখানে এসে একবারে বেশি অর্থাৎ ৫০ হাজার টাকার বেশি পণ্য কিনেন সে ক্ষেত্রে কিন্তু সম্পূর্ণ ডেলিভারি চার্জ ফ্রি পেয়ে যাবেন।

এবার আসুন প্রতিষ্ঠানের ঠিকানা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক যাতে ব্যবসা শুরু করতে চাইছেন এমন মানুষদের কোন রকমের কোন সমস্যা না হয়।।
Shop Name : Mohua’s fashion.
Address : 105/7B,Dum Dum rd, kolkata.
Nearest railway station: Dum Dum.
Contact : 8777898635.

Back to top button