মাত্র ৩৫ টাকায় পান ব্র্যান্ডেড ছাপা শাড়ি! এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: শাড়ির ব্যবসা এমন একটি ক্ষেত্র যেখানে খুব সহজেই কিন্তু সাধারণ মধ্যবিত্ত মানুষ লাভবান হতে পারেন। তবে অবশ্যই আপনাকে এটা সঠিক পাইকারি দোকান বেছে নিয়ে এবং উপযুক্ত প্রফিট মার্জিন রেখে শুরু করতে হবে। এই ব্যবসার মতো লাভজনক ব্যবসা কিন্তু আর হয় না। কারণ আমাদের দেশে এমন কোন মহিলা নেই জিনিস শাড়ি পড়তে পছন্দ করেন না বা উৎসব অনুষ্ঠানের দিনগুলোতে শাড়ি পড়েন না।

সুতরাং যে কোনদিন যেকোনো সময়ই কিন্তু এই পণ্যের চাহিদা রয়েছে ব্যাপক পরিমাণে। অতএব আপনি যদি সঠিকভাবে স্টেপ বাই স্টেপ পদ্ধতি অবলম্বন করে ব্যবসা শুরু করতে পারেন সে ক্ষেত্রে লোকশানের কোন রকমের চিন্তা নেই। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই শাড়ির ব্যবসাটি কিছু খুঁটিনাটি দিক নিয়ে আলোচনা করব এবং আপনাদের সাথে শেয়ার করে নেব এমন একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা যার সাহায্যে অত্যন্ত কম দামে আপনারা শাড়ি কিনতে পারবেন।

শাড়ির ব্যবসা কিভাবে শুরু করবেন?

শাড়ির ব্যবসা শুরু করার প্রথম ধাপ হিসেবে আপনাদের কিন্তু প্রথমে পাইকারি দোকান খুঁজে নিতে হবে। পশ্চিমবঙ্গের বুকে শাড়ির ব্যবসা শুরু করার জন্য সবথেকে ভালো পাইকারি দোকান আছে নদীয়ার শান্তিপুরে এবং কলকাতায়। এখানে অত্যন্ত কম দামে আপনারা শাড়ি পেয়ে যাবেন সহজেই। মনে রাখবেন যত জলের দামে আপনারা শাড়ি কিনতে পারবেন ততটাই কিন্তু আপনারা প্রফিট মারজিন বেশি রাখতে পারবেন।

এবার আসা যাক মূলধনের কথায়। এই ব্যবসা হাতে মাত্র কয়েক হাজার টাকা নিয়েই আপনারা শুরু করতে পারেন। আপনারা যতটা পণ্য কিনতে চান সেই অনুপাতে টাকা রাখবেন। আলাদা করে আর দাম উল্লেখ করলাম না। এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের কিন্তু নির্দিষ্ট জায়গার প্রয়োজন হবে। যদি অনলাইনের মাধ্যমে শুরু করতে চান সেক্ষেত্রে বাড়ি থেকেই আপনারা কাজ শুরু করতে পারেন। তবে ক্রেতাদের বাড়িতে ডেলিভারির ব্যবস্থা কিন্তু সেক্ষেত্রে আপনাদেরই করে নিতে হবে।

যদি আপনারা দোকানের মাধ্যমে বিক্রি করতে চান তাহলে অবশ্যই একটা ভালো এরিয়ার মধ্যে নিজেদের দোকান খুলবেন। যাতে আপনার দোকান এলাকার মধ্যে পরিচিতি পায় এবং আপনার পণ্যের বিক্রি সঠিকভাবে হয়।। আপনি স্টেপ বাই স্টেপ এই কয়েকটি পদ্ধতি অবলম্বন করে যদি শাড়ির ব্যবসা শুরু করেন সে ক্ষেত্রে কিন্তু কখনোই চিন্তা করতে হবে না ভবিষ্যতের জন্য। একবার এই ব্যবসা দাঁড়িয়ে গেলে আর্থিক স্বচ্ছলতা আপনার হাতের মুঠোয় চলে আসবে।

ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা:
ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে যদি আপনারা হোলসেল মাল কিনতে পারেন তাহলে অবশ্যই ব্যবসা দাঁড় করাতে সুবিধা হবে। তাই আগ্রহী পাঠকদের উদ্দেশ্যে স্বল্পদামের মধ্যে দোকানের নাম আর ঠিকানা নিচে উল্লেখ করে দেওয়া হলো।
Shop Name : Priyanka saree creation.
Prop : Anup
Whatsapp no : 8918647910
Contact no : 7001992533

Back to top button