মাত্র ১ টাকায় পেয়ে যান যেকোনো ব্র্যান্ডেড কসমেটিক সেট! এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা ছাড়া মানুষ কিন্তু কিছুতেই নিজের জীবনে এগিয়ে যেতে পারে না। আসলে বিগত বেশ কিছু সময় ধরে চাকরির ক্ষেত্রেও দুর্বল হয়ে যাওয়ার কারণে মানুষ অনেকটাই পিছিয়ে পড়েছে। তাই আর্থিকভাবে নিজেকে স্বাবলম্বী করে তোলার জন্য ব্যবসাই হয়ে উঠেছে তাদের কাছে একটা প্রধান উপায়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নিতে চলেছি যা আপনাকে ভবিষ্যতে এগিয়ে যেতে সাহায্য করবে। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে আজকের প্রতিবেদনটি শুরু করা যাবে সেই প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

কসমেটিকসের ব্যবসা ঠিক কি ধরনের এবং এটাকে কিভাবে শুরু করা যাবে?

কসমেটিকসের ব্যবসা হল মহিলাদের নিত্য প্রয়োজনীয় একটি জিনিস সম্বন্ধিত ব্যবসা। খুব সহজেই আপনারা অল্প পুজিতে এই ব্যবসাটি শুরু করতে পারেন এবং খুব বেশি ঝামেলার প্রয়োজন হবে না। শুধুমাত্র আপনাকে পাইকারি দরে জিনিস কেনার ঠিকানা আগেভাগে জেনে নিতে হবে। আজ যে বিষয়টি খেয়াল রাখতে হবে সেটা হলো যেখানে আপনারা এই জিনিসগুলো অর্থাৎ পণ্য বিক্রি করছেন সেই লোকেশন টা ঠিক কেমন জায়গায় অবস্থিত। কারণ একটু জনসমাগম পূর্ণ জায়গায় দোকান না হলে কিন্তু চট করে সেটা জমে না।

মূলধন এবং অন্যান্য বিষয়:

এই ব্যবসা শুরু করার জন্য বিশাল কোন বড় অংকের মূলধন প্রয়োজন নেই।১০ হাজার টাকার মধ্যেই আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন । তবে কোন সময় মার্কেটে কোন জিনিসটা সবথেকে বেশি চাহিদা রয়েছে সে বিষয়ে কিন্তু অবশ্যই আপনাদের ধারণা রাখতে হবে।

লাইসেন্স :

এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের কোন লাইসেন্স এর প্রয়োজন হবে না। সহজেই আপনারা নিজেদের দোকান বা অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারেন।

কোথা থেকে পণ্য ক্রয় করবেন?

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের কিন্তু পণ্য ক্রয় করার ব্যবস্থা করতে হবে। কারণ পাইকারি দরে জিনিস না কিনলে আপনারা চট করে সেটা বিক্রি করতে পারবেন না।
Manju cosmetics
22,sukeas lane
1st floor, kolkata – 700001
Contact – 7003850460

Back to top button