মাত্র ৫ টাকায় পেয়ে যান দারুণ সুন্দর ডিজাইনের মেয়েদের ক্লিপ, এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, হবেন লাভবান

নিজস্ব প্রতিবেদন: বিগত দিনগুলিতে অল্প সময়ের মধ্যে সাধারণ মানুষের মধ্যে যে সমস্ত ব্যবসা ছড়িয়ে পড়েছে তার মধ্যে একেবারে সবার প্রথমে স্থানে রয়েছে কসমেটিক্সের ব্যবসা। লক্ষ্য করে দেখবেন দেশের বাজারে যত মানুষ প্রতিনিয়ত কেনাকাটা করতে জান তার মধ্যে বেশিরভাগ অংশই কিন্তু মহিলা। তাই বাজারে কসমেটিকসের ব্যবসার ঠিক কতটুকু প্রয়োজনীয়তা আর চাহিদা রয়েছে সেটা সম্পর্কে একটা স্পষ্ট ধারণা আপনার নিশ্চয়ই রয়েছে।

বিভিন্ন ধরনের জুয়েলারি থেকে শুরু করে হেয়ার এক্সেসরিজ নিয়ে যদি আপনারা ব্যবসা শুরু করতে পারেন তাহলে সহজেই কিন্তু সেটা দাঁড়িয়ে যাবে। অবশ্যই আপনাকে ভালো হোলসেল মার্কেট খুঁজতে হবে যাতে আপনার রাখা প্রফিট মারজিন বেশি থাকে। এমন বহু মানুষ রয়েছেন যারা এই কসমেটিকসের ব্যবসা শুরু করার পরেও অতটা লাভবান হতে পারেন নি। কারণ আদপে তারা রিটেল দামে মাল কিনে বিজনেস শুরু করেছিলেন।

মনে রাখবেন হোলসেল দাম এবং রিটেল দামের মধ্যে কিন্তু প্রচুর পার্থক্য রয়েছে। হোলসেল দাম সাধারণত ম্যানুফ্যাকচারিং দাম হিসেবে ধরা হয়ে থাকে। অন্যদিকে রিটেল দামে যখন কোন মানুষ কসমেটিকস বা অন্য জিনিস কেনেন সেটার দাম কিন্তু বহু গুণ বেড়ে যায়। আর এই বহু গুণ দামের উপরে প্রফিট মার্জিন রাখা কোনরকম ভাবেই সম্ভব নয়।

কসমেটিকসের ব্যবসা শুরু করার উপায়:

এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের প্রথমেই মহিলাদের প্রয়োজনীয় বিভিন্ন হাল ফ্যাশনের ট্রেন্ডি জিনিস সম্পর্কে একটা স্পষ্ট ধারণা তৈরি করে নিতে হবে। এরপর জনসমাগম পূর্ণ স্থানে দোকান কিনে অথবা ভাড়া নিয়ে এই সমস্ত হাল ফ্যাশনের জিনিসের একটা সুন্দর কালেকশন তৈরি করতে হবে। মনে রাখবেন আপনার পণ্যের গুণগত মান আর কালেকশন যত ভালো হবে ঠিক ততটাই কিন্তু ভালো হবে আপনার উপার্জন।

একজন ব্যবসায়ী হিসেবে আপনার ব্যবহারে সবসময় মিষ্টতা থাকতে হবে এবং ক্রেতাদের আকৃষ্ট করার ক্ষমতাও তৈরি করে নিতে হবে। কসমেটিকসের বিভিন্ন জিনিসের মধ্যে যেটা বাচ্চা থেকে বড় সবার মধ্যেই চলে সেটা হল বিভিন্ন ধরনের হেয়ার এক্সেসরিজ যেমন—কোন ধরনের ক্লিপ, ফ্লাওয়ার পিন, বল পিন থেকে শুরু করে বিভিন্ন হেয়ার ব্যান্ড। খুব সহজেই কিন্তু এই প্রত্যেকটা জিনিস আপনারা হোলসেল মার্কেট থেকে একেবারে কম দামে কিনে সেটা লোকাল মার্কেটে নিজেদের দোকানে বিক্রি করতে পারেন।

অনলাইনের মাধ্যমে ব্যবসা:
আজকাল অনেকেই আবার হোলসেল মার্কেট থেকে জিনিস কিনে অনলাইনের মাধ্যমেও কিন্তু ব্যবসা শুরু করেছেন। নিজস্ব কোন দোকানপাট নেই এমন কিছু মানুষ অথবা যারা গৃহবধূ এবং বেকার যুবক-যুবতীরা রয়েছেন তারা কিন্তু এই সমস্ত প্রোডাক্ট হোলসেল নামে কিনে সোশ্যাল মিডিয়ার সাহায্যে বিক্রি করে উপার্জন করতেও পারেন।

এর জন্য আপনাকে ফেসবুক হোয়াটসঅ্যাপ আর ইনস্টাগ্রাম এর মত প্লাটফর্ম গুলিকে টার্গেট করতে হবে। নিজেদের প্রোডাক্ট এর ছবি এবং দামের মাধ্যমে আপনারা এখানে পোস্ট করতে পারেন। আবার চাইলে প্রোডাক্টের সুন্দর রিপ্রেজেন্ট করে একটা লাইভ ভিডিও করে ও সকলকে দেখাতে পারেন। ক্রেতাদের কাছ থেকে আপনাদের অর্ডার নিয়ে বাড়িতে পার্সেল করে দিতে হবে। মনে রাখবেন আপনার প্যাকেজিং যেন সুন্দর হয়।

হোলসেল মার্কেটে পণ্যের কেমন দাম রয়েছে?

এই ব্যবসা শুরু করতে গেলে মোটামুটি পণ্যের হিসেবে আপনাকে ৫ হাজার টাকা মূলধন অন্ততপক্ষে রাখতেই হবে। মোটামুটি ৩ টাকা থেকে বিভিন্ন হেয়ার ক্লিপ, নানান ধরনের ফ্যান্সি হেয়ার ব্যান্ড ৫ টাকা থেকে, বিভিন্ন ডিজাইনার ক্লিপ এবং বলপিনও আপনারা পেয়ে যাবেন এরকম দামের মধ্যেই। এছাড়াও হেয়ার স্টাইল করার জন্য বিভিন্ন উপকরণ আর ট্রেন্ডি জিনিস তো রয়েছেই।

আজ আমরা আপনাদের সাথে এমন একটি দোকানের ঠিকানা শেয়ার করে দেবো যেখানে এক ছাদের তলায় প্রায় সমস্ত রকমের হেয়ার স্টাইলের জিনিস পেয়ে যাবেন। অন্ততপক্ষে ১২ পিস আপনাকে নিতে হবে এবং প্রায় ৫০০০ টাকা পর্যন্ত জিনিস এখানে নিতে হবে। যারা দূরবর্তী স্থানে থাকেন সেক্ষেত্রে কিন্তু অনলাইনের মাধ্যমে ও ভিডিও কল করে আপনারা পণ্য অর্ডার করতে পারেন। অল ওভার ইন্ডিয়ায় যেকোনো জায়গাতেই এই দোকান থেকে ডেলিভারি হয়ে যাবে।

কোথা থেকে কসমেটিক্সের বিভিন্ন জিনিস কিনবেন:

এই সমস্ত জিনিস কিনে যারা ব্যবসা শুরু করতে চান তারা আর একেবারেই সময় নষ্ট করে এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না। দ্রুত নিচের দেওয়া ঠিকানা এবং নম্বরে যোগাযোগ করে বিস্তারিত তথ্য সংগ্রহ করে পণ্য খরিদ করে নিন।
Shop address: Zain artificial jewellery
First floor,Lohe ki siddi.
Nagina market,Lad bazar.
Charminar, Hyderabad.
Contact : 6304209834/8520902100.

Back to top button