জীবন বদলে যাবে গ্যারান্টি! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ নিয়ে উঠতে পারবেন না

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো খুব সহজেই কিন্তু আমাদের প্রতিষ্ঠিত হতে সাহায্য করে। যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তারা অনেক সময়ই কি ধরনের ব্যবসা শুরু করবেন সেই সম্পর্কে কোন ধারণা তৈরি করতে পারেন না। ফলস্বরূপ স্বাভাবিকভাবেই প্রথমে একটা সমস্যা তৈরি হয়। আজকের এই বিশেষ প্রতিবেদনে সেই সমস্ত সমস্যার সমাধান করতে আমরা নিয়ে চলে এসেছি একটি দুর্দান্ত ব্যবসার আইডিয়া।

যদি আপনারা এটি ফলো করেন তাহলে কিন্তু খুব সহজেই একজন ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন। শুরুতেই জানিয়ে রাখি এটি হলো পেরেক তৈরি ব্যবসা। কিভাবে এই ব্যবসাটি করা হবে এবং কোথা থেকে কাঁচামাল কিনে আপনারা কোথায় পণ্য তৈরি করে বিক্রি করবেন সবকিছুই এই প্রতিবেদনে আমরা আলোচনা করব।

War nail বা পেরেক তৈরির ব্যবসা:

এই ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের শুধুমাত্র একটি মেশিনের প্রয়োজন হবে। ঘন্টায় প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি পর্যন্ত প্রোডাকশন দিতে পারবে এই মেশিন। মোটামুটি হাফ ইঞ্চি থেকে ছয় ইঞ্চি পর্যন্ত পেরেক আপনারা এখানে তৈরি করে ফেলতে পারবেন। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি তিন ইঞ্চি পর্যন্ত পেরেক আপনারা বাড়ির নরমাল ইলেকট্রিসিটিতে মেশিন চালিয়ে করতে পারবেন। কিন্তু তিন ইঞ্চি থেকে ছয় ইঞ্চি পর্যন্ত পেরেক তৈরি করতে গেলে আপনাদের কিন্তু একটা কমার্শিয়াল লাইন নিতে হবে।

বর্তমান সময়ে এই পেরেক তৈরির ব্যবসা কিন্তু ভীষণ জনপ্রিয়। যদিও খুব বেশি মানুষ এই ব্যবসার সঙ্গে যুক্ত নেই তাই এতে বাজারে প্রতিদ্বন্দ্বিতা অনেকটাই কম। ঘর বাড়ি তৈরি থেকে শুরু করে প্রায় প্রত্যেকটি কাজে কিন্তু পেরেকের প্রয়োজন হয়ে থাকে। বিভিন্ন বড় বড় কনস্ট্রাকশন কোম্পানি থেকে শুরু করে সব জায়গাতেই রয়েছে এর চাহিদা। সুতরাং কখনোই এই পণ্য নিয়ে আপনাদের বিক্রিজনিত সমস্যায় পড়তে হবে না।এবার আসা যাক মেশিনের দাম এবং অন্যান্য বিষয়ে।

মূলধন এবং লভ্যাংশ:
পেরেক তৈরির মেশিন আপনারা পেয়ে যাবেন ২ লক্ষ ৩০ হাজার টাকার মধ্যে। এটা হল প্রাথমিক দাম অর্থাৎ এরপর বিভিন্ন ক্যাপাসিটি অনুযায়ী আরো বেশ কিছু দামের মেশিন আপনাদের হাতে আসতে পারে। তবে যদি প্রাথমিক অবস্থায় এই ব্যবসা শুরু করতে চান অল্প মূলধনে সেক্ষেত্রে এটাই সবথেকে ভালো। এখানে প্রোডাক্ট তৈরি করতে গেলে আপনাদের প্রায় ৪০ থেকে ৫০ টাকার কাছাকাছি খরচ পড়বে এবং বাজারে আপনারা এগুলো ৮০ টাকা পর্যন্ত দামে বিক্রি করতে পারবেন।

কোথা থেকে মেশিন কিনবেন?

যারা এই ব্যবসা শুরু করতে আগ্রহী রয়েছেন তারা খুব সহজেই নিচের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনে নিতে পারেন। মেশিনের ইনস্টলেশন থেকে শুরু করে চালানোর প্রশিক্ষণ সবকিছুই কিন্তু এই ইউনিট থেকে বিনামূল্যে প্রদান করা হবে। এমনকি মেশিন খারাপ হয়ে গেলে বা কোন রকমের সমস্যা দেখা দিলে আপনার এই ইউনিট থেকে স্পেয়ার পার্টসও কিনতে পেয়ে যাবেন। সুতরাং ব্যবসা শুরু করতে চাইলে আর সময় নষ্ট না করে যোগাযোগ করে ফেলুন।
Factory Name – Royal business industries.
4th lane anandalok, bablatala, Gopalpur, Rajarhat, Kolkata
West Bengal -700136
Landmark – BSNL telephone exchange/allahabad bank.
Contact – 8697388832/9073697209

Back to top button