কলকাতায় গঙ্গার বুকে আচমকা ধেয়ে এলো ভয়ঙ্কর বাণ, ঘটলো বড়ো বিপত্তি, দেখুন সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমান সময়ে একটি এমন প্ল্যাটফর্ম যার সাহায্যে আমরা খুব সহজেই বিভিন্ন অভাবনীয় ঘটনার সাক্ষী হতে পারি। এর সাহায্যে বিশ্বের বিভিন্ন কোনায় যেমন খুব সহজেই যোগাযোগ করা যায় ঠিক তেমনভাবেই আজকাল মানুষ বিভিন্ন ব্যবসা থেকে শুরু করে নিজেদের সুপ্ত প্রতিভার বিকাশের কাজেও এই নেটমাধ্যমকে ব্যবহার করছেন। লক্ষ্য করে দেখবেন আজকাল কিন্তু অবসর সময় হোক বা কাছের মধ্যেই অনেকে একজন লোক ফোন খুলে সোশ্যাল মিডিয়াতে চোখ বুলিয়ে নেন।

স্মার্টফোনের সহজলভ্যতার কারণে এই ব্যাপারটা যেন আরো বেড়ে গিয়েছে। তবে কোনো না কোনো দিক থেকে আমাদের কিন্তু সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত কারণ এটি আমাদেরকে যেভাবে অবসর বিনোদন দেয় তা কোন প্লাটফর্মের থেকেই আমরা পাইনা। একটা সময় ছিল যখন কোন খবরাখবর জানতে বা সংগ্রহ করতে হলে আমাদের টেলিভিশন কিংবা রেডিওর মতন গণমাধ্যমের উপর নির্ভর করতে। কিন্তু এখন সেই ব্যাপারটা একেবারেই বন্ধ হয়ে গিয়েছে বলা যায়।

বিশেষজ্ঞদের একাংশের মতে গণমাধ্যমের থেকেও সোশ্যাল মিডিয়া কোন কোন জায়গায় অনেক শক্তিশালী হয়ে উঠেছে। টেলিভিশন বা রেডিওতে নিজেদের প্রতিভার বিকাশ ঘটানোর জন্য অনেক সময় কিন্তু বেশ বড় অংকের অর্থ সাধারণ মানুষকে খরচ করতে হতো। কিন্তু সোশ্যাল মিডিয়া মানুষকে এই অর্থ খরচ করা থেকেও বাঁচিয়ে দিয়েছে।

নাচ গান আবৃত্তি থেকে শুরু করে যে কোন প্রতিবার ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে খুব সহজেই যদি যেকোনো মানুষ ভাইরাল হয়ে যায় তাহলে আর অন্য কোন মাধ্যমের প্রয়োজন পড়বে কেন? এবার চলে আসা যাক আমাদের এই প্রতিবেদনের মূল পর্বে যেখানে আমরা সম্প্রতি একমাত্র ভাইরাল একটি দারুণ ভিডিও নিয়ে আলোচনা করব।

ভাইরাল ভিডিওটি হল নিমতলা ঘাটের একটি ভরা জোয়ারের দৃশ্যের ভিডিও। এত সুন্দর ভাবে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে যে দর্শকেরা রীতিমতন মুগ্ধ হয়ে গিয়েছেন। এরকম কোন প্রাকৃতিক দৃশ্যের ভিডিও যে এত ভালোভাবে ক্যামেরায় ধরা পড়তে পারে তা হয়তো অনেকের ধারণার মধ্যেই নেই।। অনেকেই ভাইরাল ভিডিওটি দেখার পর নিজেদের মতামত কমেন্ট বক্সে শেয়ার করে নিয়েছেন।

ভিডিওতে বাঁধের সামনে যেভাবে জলোচ্ছ্বাস দেখা যাচ্ছে সেরকম দৃশ্য কিন্তু চট করে দেখা যায় না। যিনি ভিডিওটি তুলেছেন আমরা তাকেও মন থেকে কুর্নিশ জানাই। কলকাতা এন্টারটেনমেন্ট নামে একটি youtube চ্যানেল থেকে ভাইরাল ভিডিওটি শেয়ার করা হয়েছে যা এখনো পর্যন্ত ১ লক্ষ ৯১ হাজার মানুষ দেখে নিয়েছেন। প্রতিবেদনটি ভাল লেগে থাকলে আপনারাও অসাধারণ এই ভিডিওটি দেখে নিজেদের পরিচিতদের সাথে শেয়ার করে নিতে পারেন।

Back to top button