“যোগ্য সম্মান দেইনি বলেই আমি যাইনি!”, মমতার ফিল্ম ফেস্টিভ্যালে আমন্ত্রণ না পাওয়ায় ক্ষোভ উগড়ে দিলেন দেবশ্রী

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি বেশ কিছুদিন হলো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। শুরুর দিন থেকেই এই উৎসবে বেশ কিছু বড় তারকাদের আনাগোনা দেখা গিয়েছে। শাহরুখ খান থেকে শুরু করে অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, রানী মুখার্জি এবং অরিজিৎ সিং এর মতন শিল্পীরা উপস্থিত হয়েছিলেন এই অনুষ্ঠানে। এছাড়াও টলিউড ইন্ডাস্ট্রির বিভিন্ন জনপ্রিয় সেলিব্রেটিরা তো রয়েছেনই। যার মধ্যে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়,সুপারস্টার দেব, রুক্মিণী, শুভশ্রী, মিমি চক্রবর্তী থেকে শুরু করে আরো অনেকে।

তবে এই সবকিছুর মাঝেই যে ব্যাপারটা বিশেষভাবে সকলের নজর কেড়ে নিয়েছে তা হলো অনেক তারকাদের অনুপস্থিতি। এর মধ্যে এমন বহু তারকা রয়েছেন যাদের টলিউডের স্তম্ভ বলা যেতে পারে। যেমন মিঠুন চক্রবর্তী থেকে শুরু করে দেবশ্রী রায় অনেকেই। মিঠুন চক্রবর্তীর প্রসঙ্গে বলতে গেলে বলা যায় কিছুদিন আগেই তাকে নিয়ে একটি বিস্ফোরক মন্তব্য করে দিয়েছিলেন অভিনেতা তথা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী।

চিরঞ্জিত জানিয়েছিলেন সম্ভবত রাজনৈতিক কারণের জন্যই এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত হন নেই মহাগুরু। এবার এই উৎসবে ডাক না পাওয়ার কারণে আবারো মুখ খুলেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। তার বক্তব্যের পর আরো সমালোচনা কেন্দ্রীভূত হয়েছে এই বিষয়কে ঘিরে। সম্প্রতি এক সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে দেবশ্রী রায় দাবি করেছেন, “যোগ্য সম্মান না পেলে আমি কোথাও যাই না। সম্মান দেয়নি তাই ফিল্ম ফেস্টিভ্যালেও যাইনি। কেন দেয়নি সেটা জানি না। আমরা শিল্পী। আমরা সবকিছুই শিল্পের আঙ্গিকেই দেখি”।

পাশাপাশি এদের মিঠুন চক্রবর্তীর অনুপস্থিতি কে কেন্দ্র করেও মন্তব্য করেন দেবশ্রী। অভিনেত্রী জানান, “মিঠুনদার সঙ্গে আমি অনেক কাজ করেছি। ওনাকে ভালোবাসি। শিল্পী হিসেবে সম্মানও করি। আমার মনে হয়, বিষয়টির সঙ্গে যখন চলচ্চিত্র জড়িত তখন এই ইন্ডাস্ট্রির প্রত্যেককে আমন্ত্রণ জানানো উচিত ছিল। প্রত্যেককে যোগ্য সম্মান দেওয়া উচিত।রাজনৈতিক কারণে শিল্পীদের না ডাকা ঠিক নয়।

রাজনীতি রাজনীতির জায়গায়। আর এটা শিল্পের জায়গা। যারা চলচ্চিত্রের সঙ্গে জড়িত তাঁদের সম্মান দেওয়া দরকার। অন্তত ভারতীয় ও বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে মানুষদের অবদান রয়েছে তাঁদের আমন্ত্রণ জানানো উচিত ছিল”।সঙ্গে আরো যোগ করে দেবশ্রী বলেন ,“যোগ্য সম্মান দেওয়া প্রসঙ্গে বিস্তারিত বলতে চাই না। এটুকুই বলব, যেখানে যোগ্য সম্মান দেওয়া হয় না সেখানে যাই না…এর থেকে বেশি কিছু বলতে পারব না। আমি সন্তুর সঙ্গে দেখা করতে এসেছি। একটু মজা করব”।

Back to top button