গরম ভাতের সাথে জাস্ট জমে যাবে! খুব সহজ এই ঘরোয়া পদ্ধতিতে বানান দুর্দান্ত টেস্টি সিমের ভর্তা

নিজস্ব প্রতিবেদন: খাবার নিয়ে বায়নাক্কা কিন্তু কমবেশি সকল বয়সের মানুষের মধ্যেই রয়েছে। প্রতিদিন একঘেয়ে খাবার খেতে খেতে অনেকেই বিরক্ত হয়ে পড়েন। বিশেষ করে বাচ্চাদের খাবারের প্রতি এক প্রকার অনীহা চলে আসে। তাই মাঝেসাজেই একটু স্বাদের পরিবর্তন করার জন্য নতুন রেসিপি অবশ্যই হেসেলে ট্রাই করা দরকার।

আজকের এই বিশেষ প্রতিবেদনে একেবারে অল্প সময়ে তৈরি সিমের ভর্তা রেসিপি নিয়ে আমরা হাজির হয়েছি। শীতকালের দুপুরে গরম ভাতের সাথে ডালের কম্বিনেশনে এই রেসিপি কিন্তু খেতে এক কথায় দুর্দান্ত লাগবে।। তাহলে চলুন মুখের স্বাদের পরিবর্তন করার জন্য একটু এই নতুন রেসিপি টা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ:

এই রেসিপিটি তৈরি করতে গেলে আপনাদের যে সমস্ত উপকরণ গুলো প্রয়োজন হবে তা হলো—

১) সিম
২) পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, রসুনকুচি
৩) শুকনো লঙ্কা এবং
৪) পরিমাণ মত নুন ও সরষের তেল।

রন্ধন প্রণালী:

সিমগুলোর দুইদিক ভালো করে কেটে আপনাদের প্রথমেই ধুয়ে নিতে হবে। এবার একটা পাত্রের মধ্যে পরিমাণ মতো জল আর নুন দিয়ে সিম গুলিকে ভালো করে সেদ্ধ করে নিন। এবার গ্যাসে একটা করাই বসিয়ে তাতে পরিমাণ মতো সরষের তেল দিয়ে শুকনো লঙ্কা ভেজে ফেলুন। ভাজা হয়ে গেলে শুকনো লঙ্কাগুলোকে অবশ্যই আলাদা করে তুলে রেখে দেবেন। পরবর্তী ধাপে পেঁয়াজ কুচি আর রসুন কুচি কড়ায় দিয়ে ভেজে নিতে হবে যাতে কাঁচা গন্ধটা চলে যায়। ভাজার পর এগুলো কেউ আলাদা করে তুলে রাখুন। এবার আগে থেকে সেদ্ধ করে রাখা সিম গুলোকে কড়াইতে দিয়ে আপনাদের কিছুক্ষণ ভেজে নিতে হবে।

সর্বশেষ ধাপে মিক্সির মধ্যে ভাজা শুকনো লঙ্কা, সিম ও পেঁয়াজ রসুন সহ সমস্ত উপকরণ গুলো দিয়ে দিন এবং মোটামুটি এক চামচ পরিমাণ সরষের তেল যোগ করুন। ভালোভাবে সবকিছু একবার মিশিয়ে নিন। ব্যাস এরপরেই তৈরি হয়ে গেল সিমের ভর্তা। একেবারে অল্প সময় তৈরি এই অসাধারণ মুখরোচক রেসিপিটি আপনারা গরম ভাতের সাথে পরিবেশন করতে পারেন।। নিঃসন্দেহে এই রেসিপি পরিবেশন করার পরে বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু একেবারে হাত চেটে খাবার খেয়ে নেব। এই ধরনের আরও রেসিপি সম্পর্কে জানতে আমাদের পোর্টালের পাতায় নজর রাখতে থাকুন।।

Back to top button