ডিমের মধ্যে শুধু লাগিয়ে দেখুন টুথপেস্ট, দেখুন তারপর কি হয়! পুরো চমকে হবেন আপনি

নিজস্ব প্রতিবেদন: সংসারের দৈনন্দিন কাজের গৃহিণীদের কিন্তু প্রায় সারা সময়টা চলে যায়। আসলে অনেক ক্ষেত্রেই কি হয় সঠিক কাজের পদ্ধতির না জানার ফলে বিভিন্ন জিনিসের প্রচুর সময় ব্যয় হয় তাই দিন শেষে আর আমরা নিজেদের জন্য সময় পেয়ে উঠতে পারিনা। বিশেষ করে যারা নতুন গৃহিণী রয়েছেন তাদের কিন্তু প্রায় সময় এই অসুবিধার সম্মুখীন হতে হয়।।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই সমস্ত মহিলাদের জন্য নিয়ে চলে এসেছি অবাক করা কিছু কিচেন টিপস। আপনারা যারা নিয়মিত সংসারের দৈনন্দিন কাজ নিয়ে বেশ সমস্যায় ভুগছেন তারা অবশ্যই প্রতিবেদনটি একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে পারেন। হয়তো এই প্রতিবেদনটি আপনাদের কষ্ট কিছুটা হলেও লাঘব করবে। চলুন তাহলে সময় নষ্ট না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

অবাক করা কিছু কিচেন টিপস:

১) বাড়িতে বাচ্চা থাকলে যে সমস্যাটা সবথেকে বেশি দেখা যায় তা হল জামাকাপড় থেকে শুরু করে জানলার পর্দা বা অন্যান্য অনেক জায়গাতে চুইংগাম লাগিয়ে দিয়ে থাকে তারা। দেখবেন চট করে এই চুইংগাম কিন্তু ওঠানো যায় না। বিশেষ করে এটা যদি জমে শক্ত হয়ে গিয়ে থাকে তাহলে কিন্তু খুবই সমস্যার ব্যাপার।

এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনারা চাইলে এক টুকরো বরফ নিয়ে মিনিটখানেক এই চুইংগাম লাগানো জায়গায় ঘষে নিতে পারেন তাহলেই কিন্তু যত শক্তই থাকুক না কেন এটা উঠে যাবে। আলাদা করে জামা কাপড় ধোয়ার ঝামেলা আর আপনাকে করতে হবে না।

২) আমাদের বাড়িতে বিভিন্ন রান্নার কাজের জন্য একসাথে অনেক টমেটো নিয়ে আসা হয়ে থাকে। শীতকালে এই প্রক্রিয়াটি তো আরও বেশি হয়। তবে লক্ষ্য করে দেখবেন টমেটো কিন্তু খুব বেশি সময় ভালো অবস্থায় থাকে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনারা টমেটো গুলিকে ভালো করে ধুয়ে টাওয়াল দিয়ে মুছে টিস্যু পেপারে মুড়ে একটি এয়ারটাইট কন্টেনারে ভরে ফ্রিজের সাধারণ তাপমাত্রায় রেখে দিয়ে নিজের প্রয়োজন মতন ব্যবহার করতে পারেন। তাহলে কিন্তু দীর্ঘ সময় পর্যন্ত এটা ভালো অবস্থায় থাকবে।

৩) বাজার থেকে ডিম কিনে নিয়ে আসার পর তাতে অনেক সময় হাঁস মুরগির মল লেগে থাকে। এই অবস্থায় অনেকেই কিন্তু ডিম সেদ্ধ করতে পছন্দ করেন না। কোন রকমের সাবান বা অন্য কিছু দিয়ে এই ডিম যেহেতু পরিষ্কার করা সম্ভব নয় তাই আপনারা ব্যবহার করতে পারেন টুথপেস্ট। একটি নরম স্ক্রাবার এর মধ্যে কিছুটা টুথপেস্ট নিয়ে প্রত্যেকটি ডিম ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিতে পারেন।। ব্যাস তাহলে কিন্তু আর আপনাদের সেদ্ধ করার সময় কোন সমস্যা হবে না।

৪) একসাথে অনেকগুলি নিয়ে আসলে কিন্তু টমেটোর মতন কাঁচালঙ্কা ও খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। কমবেশি প্রত্যেকটি রান্নাতেই যেহেতু কাঁচা লঙ্কা ব্যবহার করা হয় তাই প্রতিদিন বারবার করে কেনা সম্ভব নয়। হওয়ার সমস্যা থেকে বাঁচতে এগুলোকে বোটা ছাড়িয়ে ভালো করে পলিথিনে মোড়ে নিতে পারেন।তারপর একটি কন্টেইনারে ভরে ফ্রিজের নরমাল তাপমাত্রায় রেখে দেবেন।

৫) আমাদের প্রতিবেদনের সর্বশেষ টিপসে আমরা বলব গৃহিণীদের ত্বকের যত্নের কথা। দিনের সমস্ত কাজ শেষ করতে করতে নিজের যত্ন নেওয়ার কথা অনেকেই কিন্তু ভুলে যান যার ফলস্বরূপ চোখের কোনায় এবং মুখের চারপাশে ডার্ক সার্কেল বা কালো দাগ দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনারা একটি গোটা টমেটো নিয়ে সেটিকে দুভাগ করে কেটে একটি ভাগের মধ্যে সামান্য পরিমাণে চিনি নিয়ে ভালো করে মুখে ঘষতে পারেন। এভাবে যদি অন্ততপক্ষে দু দিনে একবার আপনারা স্ক্রাব করতে পারেন তাহলে সমস্ত ডার্ক সার্কেল দূর হয়ে যাবে এবং ত্বক হয়ে উঠবে উজ্জ্বল আর চকচকে।

Back to top button