সংসারের অর্ধেক খাটনি কমাতে মাথায় রাখুন এই কয়েকটি সেরা কিচেন টিপস, না জানলে আপনারই লস

নিজস্ব প্রতিবেদন: দৈনন্দিন সংসারের বিভিন্ন কাজ করতে গিয়ে কিন্তু আমাদের অনেকটা সময় ব্যয় হয়ে যায় এবং পাশাপাশি অযথা অনেক ভুল অর্থ খরচ হয়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য এমন একটি কিচেন টিপস শেয়ার করে নেব যেগুলো ফলো করলে কখনোই কিন্তু কোন সমস্যার মুখোমুখি আপনাদের পড়তে হবে না। পাশাপাশি সংসারের হাজার হাজার টাকা খুব সহজেই বেঁচে যাবে।

গৃহিণীদের জন্য প্রয়োজনীয় কিচেন টিপস:

১) গ্যাসে একটা কড়াই বসিয়ে তার মধ্যে সামান্য পরিমাণে লবণ ছরিয়ে দিন। তারপর এতে কয়েকটা ন্যাপথলিন আর লেবু স্লাইস করে কেটে যোগ করুন। তারপর এতে পরিমাণ মতন জল দিয়ে কিছুক্ষণ ফুটিয়ে নিন। অন্ততপক্ষে পাঁচ থেকে ছয় মিনিট পর্যন্ত আপনাদের এই জল ফুটিয়ে নেওয়ার কাজটি করতে হবে। তারপর যতক্ষণ পর্যন্ত না লেবু আর ন্যাপথালিনের নির্যাস জলের মধ্যে চলে আসছে ভালোভাবে অপেক্ষা করতে থাকুন।

২) দ্বিতীয় ধাপে এই জলটাকে একটা বড় পাত্রের মধ্যে ঢেলে কিছুটা পরিমাণ সাধারণ তাপমাত্রার জল মিশিয়ে নিন যাতে এটা ঠান্ডা হয়ে যায়। তারপর এর মধ্যে আরো একটা উপকরণ দিয়ে দিতে হবে সেটা হল এক চামচ ডিটারজেন্ট পাউডার। ভালোভাবে সমস্ত উপকরণগুলো জলের সাথে মিশিয়ে নেওয়ার পরে তৈরি হয়ে যাবে এই দ্রবণটি।।

দ্রবণটির বিশেষ ব্যবহার :

কমবেশি আমাদের অনেক বাড়িতেই কিন্তু এমন বহু সাদা রঙের জামা কাপড় থাকে যেগুলোর উপরের দাগ লেগে গেলে আর চট করে তোলা যায় না এবং সেই জামাগুলো ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। বহু নামি দামি ডিটারজেন্ট পাউডার ও কিন্তু এই কাজ করতে পারে না। সাদা জামা গুলো থেকে যাতে খুব সহজেই যেকোনো দাগ তুলে ফেলে আবারও ব্যবহার করা যায় তার জন্য এই দ্রবণটি আপনারা বানিয়ে নিতে পারেন।

স্টেপ বাই স্টেপ দ্রবণটি প্রস্তুত করার পর প্রায় আধঘন্টা বা তার কিছু বেশি সময় সাদা জামা এখানে ভিজিয়ে রেখে আপনাদের সাধারণ ভাবে কেঁচে নিতে হবে। দেখবেন আপনার বহুল পরিমাণে অর্থ বেঁচে যাবে আর কোনো রকমের সমস্যাও হবে না। টিপসটি কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Back to top button