ছোটোদের হবে দারুণ পছন্দ! বাড়িতেই এইভাবে ফ্রুটি দিয়ে খুব সহজেই বানান দারুণ টেস্টি ও লোভনীয় আইসক্রিম

নিজস্ব প্রতিবেদন: আইসক্রিম এমন একটি খাবার যা বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু অত্যন্ত পছন্দ করে থাকে। অনেকেই মনে করেন যে এটা শুধুমাত্র গরমকালেই খাওয়া হয়ে থাকে। তবে তা কিন্তু একেবারেই নয়। চাইলে খুব সহজেই আপনারা এটা শীতকালে খেতে পারেন। কিন্তু যদি আপনার সর্দি-কাশির ধাত থাকে তাহলে আলাদা ব্যাপার। এবারে শীতকালে সব দোকানে কিন্তু আইসক্রিম বিক্রি করা হয় না। তাই যদি এই সময় আপনার আইসক্রিম খেতে ইচ্ছে হয় সেক্ষেত্রে কি করবেন? আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা খুব সহজ উপায়ের সাহায্যে ম্যাংগো ফুটি ব্যবহার করে আপনাদের আইসক্রিম তৈরির পদ্ধতি শেয়ার করে নেব। চলুন স্টেপ বাই স্টেপ এর পদ্ধতি জেনে নেওয়া যাক।

ম্যাংগো ফ্রুটি দিয়ে আইসক্রিম তৈরির স্টেপ বাই স্টেপ পদ্ধতি:

১) ম্যাংগো ফুটি দিয়ে আইসক্রিম তৈরি করার জন্য আপনাদের প্রথমেই বেশ কয়েকটি আইসক্রিমের মোল্ড সংগ্রহ করে নিতে হবে। বাজারের অনেক দোকানের কিন্তু আপনারা এটা কিনতে পেরে যাবেন। যে কটি আইসক্রিম আপনি বানাতে চান এবার সে কটি ম্যাংগো ফ্রুটি কিনে নেবেন।

২) পরবর্তী ধাপে আপনাদের আইসক্রিম মোল্ডের মধ্যে এই ফ্রুটি গুলোকে ঢেলে দিতে হবে। যদি আপনাদের কাছে মোল্ড না থাকে সেক্ষেত্রে কাগজের কাপ ব্যবহার করতে পারেন। যখন কাগজের কাপ ব্যবহার করবেন তখন অবশ্যই এর মধ্যে একটা সরু কাঠি বা আইসক্রিমের স্টিক দিয়ে দিতে ভুলবেন না। এবার মোটামুটি বেশ কিছুটা সময় আপনাদের এটা ডিপ ফ্রিজে রেখে দিতে হবে।

ব্যাস তাহলে এই সহজ পদ্ধতিতে বাড়িতে বসেই আপনারা শীতকালেও আইসক্রিমের স্বাদ উপভোগ করতে পারবেন। এই আইসক্রিম তৈরি করার জন্য কিন্তু আপনাদের অতিরিক্ত কোন অর্থ খরচ করার প্রয়োজন নেই। শুধুমাত্র ম্যাংগো ফ্রুটির মাধ্যমে এটা তৈরি করা যাবে। এই ধরনের আরো ছোটখাটো টিপস পেতে চাইলে আমাদের অন্যান্য প্রতিবেদন গুলোর উপর নজর রাখতে থাকুন।

Back to top button