ছোট্ট শাবকদের আচমকা প্যাঁচিয়ে মারার চেষ্টা কিং কোবরার, দেখতে পেয়ে তেড়ে এলেন মা সিংহ, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: তথ্যপ্রযুক্তির যুগে সবথেকে বেশি দ্রুততর যোগাযোগ মাধ্যম হিসেবে আমরা যার নাম প্রথমেই নিতে পারি সেটা হল সোশ্যাল মিডিয়া। শিশু থেকে বয়স্ক সকলেই এখন এই ইন্টারনেট জগতের বাসিন্দা হয়ে পড়েছেন। লকডাউনের পর থেকেই ভারতের মতন তৃতীয় বিশ্বের দেশগুলোতে এর ব্যবহার বেড়েছে বলা যায় ‌। আর এর প্রেক্ষাপটে কারণ হিসেবে রয়েছে স্মার্টফোনের সহজলভ্যতা।

পূর্ববর্তী সময়ে সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে গেলে সাধারনত ল্যাপটপ অথবা কম্পিউটার প্রয়োজন হতো। কিন্তু যুগের পরিবর্তনের সাথে এখন মানুষের সুযোগ-সুবিধা থেকে শুরু করে সবকিছুই পরিবর্তিত হয়ে গিয়েছে। প্রত্যেক বাড়িতেই এখন স্মার্ট ফোন আর সুলভ ইন্টারনেটের কানেকশন। মানুষ থেকে শুরু করে জীবজন্তু সকলের বিভিন্ন ঘটনাই কিন্তু সোশ্যাল মিডিয়ায় দেখতে পাওয়া যায়।

তবে সব থেকে বেশি ভাইরাল হয় জীবজন্তু সংক্রান্ত বিভিন্ন দৃশ্য। কারণ মানুষের বিভিন্ন কর্মকান্ড চোখের সামনে দেখা গেলেও জীবজন্তুদের দৃশ্য কিন্তু দেখা যায় না। যেমন সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ঘটনা ভাইরাল হয়ে উঠে এসেছে যা দেখে রীতিমতন শিহরিত হয়ে পড়েছেন নেট দুনিয়ার বাসিন্দারা। ভাইরাল এই ভিডিওটি সম্ভবত কোন জঙ্গলের ভিডিও। তবে ঠিক কোন জায়গা থেকে এটি ভাইরাল হয়ে সামনে এসেছে সেই সম্পর্কে বিস্তারিত কিছুই জানা যায়নি। এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি একটি খোলা বনের মধ্যেই সিংহের ছানাদের আক্রমণ করেছে বিশাল আকৃতির কোবরা সাপ। বারংবার এই ছানাদের খাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে সাপটি।

কিন্তু সেরকম কোন ঘটনা ঘটার আগেই মা সিংহটি সেখানে এসে উপস্থিত হয়। নিজের সন্তানদের বাঁচানোর জন্য বিষধর কোবরা সাপের সাথে লড়াইতে মগ্ন হয় সে। দীর্ঘ সময় ধরে এই দুটি প্রজাতির লড়াই চলতেই থাকে। ভয়ানক সেই লড়াই দেখে থতমতো খেয়ে গেছেন নেটবাসীরা। এরকম দৃশ্যের ও যে তাদের সাক্ষী থাকতে হবে তা হয়তো ধারণাতেই ছিল না। কিং কোবরা সাপকে পৃথিবীর অন্যতম বিষধর প্রজাতির মধ্যে গণ্য করা হয়ে থাকে। ওদিকে হিংস্র মাংসাশী প্রাণী হিসেবে প্রথমেই আসে সিংহের নাম। স্বাভাবিকভাবেই দৃশ্যটি যে ভয়াবহ হবে তাতে আর সন্দেহ কি!

ভিডিওটি দেখিয়ে কথা স্পষ্ট বোঝা যায় সাধারণ মানুষ হোক বা জীবজন্তু সকলের মধ্যেই মায়ের ভালোবাসা বর্তমান। সন্তানের বিপদ হলে মায়েরা যে সবকিছুই করতে পারেন একথা আবারো যেন এই ভিডিও আমাদের চোখে আঙ্গুল দিয়েই দেখিয়ে দিল।The beast Tv নামের জনপ্রিয় একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে প্রায় মাসখানেক আগে। এখনো পর্যন্ত এই ভিডিওটি ২ লক্ষ ৬৪ হাজার মানুষ দেখে নিয়েছেন। বহু মানুষ ভিডিওটি পছন্দ করেছেন এবং শেয়ার করেছেন। এই প্রসঙ্গে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত কিন্তু ভিডিওটি দেখার পর কমেন্ট বক্সে শেয়ার করে নিতে পারেন।

Back to top button