একদম অল্প খরচে বানান চার বেডরুমের একতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: একটা নির্দিষ্ট বয়সের পর কিন্তু কম বেশি সকলেই নিজেদের বাড়ি তৈরি করার চেষ্টা করে থাকেন। তবে মূল্যবৃদ্ধির এই বাজারে ভালো জমি চট করে পাওয়া সম্ভব নয়। সেই কারণে ইচ্ছে থাকলেও আমাদের পিছিয়ে চলে আসতে হয়।। জমি যদিও বা পাওয়া গেল সে ক্ষেত্রে হয়তো পরিকল্পনার অভাব সমস্যা সৃষ্টি করে থাকে।

মোটামুটি আপনারা সকলেই জানেন পরিকল্পনা ছাড়া কোন কাজ হতে পারে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই পাঠকদের সাথে 4 বেড রুমের একটি বাড়ির ডিজাইন শেয়ার করে নেব। কমবেশি আপনাদের সকলেরই কিন্তু এই ডিজাইনটা পছন্দ হবে।। চলুন তাহলে সময় নষ্ট না করে দেখে নেওয়া যাক।

এই ডিজাইন অনুযায়ী শুরুতেই আপনারা পেয়ে যাবেন একটা সিঁড়ির ঘর এবং তার দুদিকে দুটো রুম। এর মধ্যে একটি থাকছে মাস্টার বেডরুম যার সাথে একটা অ্যাটাচ টয়লেট আপনারা পেয়ে যাবেন। আপনারা কিন্তু চাইলে এই রুমটাকে গেস্ট রুম হিসেবেও কাজে লাগাতে পারেন যাতে অতিথিদের সমস্যা না হয়। সিঁড়ির ঘর থেকে সোজাসুজি ডাইনিং রুম এবং তার ঠিক পরবর্তী অংশে আপনারা পেয়ে যাবেন ড্রয়িং রুম। যেহেতু ড্রয়িং রুম থাকছে তাই বাড়ির পেছনের দিকেও আপনারা একটা প্রবেশ পথ রাখতে পারেন। তবে যদি রাস্তা না থাকে তাহলে প্রয়োজন নেই।

ডাইনিং রুমের দুই পাশে একদিকে থাকছে কিচেন এবং অন্যদিকে একটি কমন টয়লেট। অনেকেই আছেন বাড়িতে একটি মাত্র টয়লেট তৈরি করে থাকেন তাদের উদ্দেশ্যে বলব এই ভুলটা কখনোই করবেন না। কারণ একটা টয়লেট থাকলে কিন্তু বাড়ির সদস্য সংখ্যা বেশি হলে সমস্যা সৃষ্টি হতে পারে। বাড়ির ঠিক পেছনের অংশে এবং ডাইনিং রুমের কোনাকুনি আপনারা আরো দুটো বেডরুম পেয়ে যাবেন।

এর মধ্যে একটি বেডরুমকে খুব সহজেই মাস্টার বেডরুম বা স্টাডি রুম হিসেবে কাজে লাগানো যেতে পারে। যাদের সদস্য সংখ্যা কম রয়েছে খুব সহজেই এরকম পরিকল্পনা তৈরি করে আপনারা বসবাস করতে পারবেন। মার্বেল এবং টাইলসের ফিনিশিং ছাড়া এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের মোটামুটি খরচ পড়বে ২৫ থেকে ২৭ লক্ষ টাকা। তবে যদি আপনারা ইন্টেরিয়র ডেকোরেশন এবং বাদবাকি ডিজাইন আলাদা করে করেন তাহলে এই খরচ কিন্তু অনেকটাই হেরফের হতে পা

ভিডিও টি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/HZp_d3UFank

Back to top button