নামমাত্র পুঁজি খাটিয়ে মাসিক আয় করুন লাখ টাকা! জেনে নিন বাজারে একদম নতুন এই সিক্রেট ব্যবসার আইডিয়া

নিজস্ব প্রতিবেদন: আপনি কি সম্প্রতি ব্যবসা শুরু করার কথা ভাবছেন? অথচ এখনো পর্যন্ত কোন নির্ধারিত মাধ্যম বেছে নিতে পারেননি? তাহলে আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব যার ব্যাপক চাহিদা রয়েছে আমাদের বাড়ি থেকে শুরু করে বিভিন্ন অফিস কাছারি, আদালত অথবা হসপিটালে।

বাড়িঘর থেকে শুরু করে এই সমস্ত জায়গা পরিষ্কার করার জন্য কখনোই এই পণ্যটি ছাড়া কিন্তু আপনারা এগোতে পারবেন না। এটি হল ঘর মোছার বা পরিষ্কার করার জন্য মপ। ভালো করে মেঝে পরিষ্কার করে মুছে তোলার জন্য এই জিনিসটার চাহিদা বাজারে বর্তমান সময়ে ব্যাপক পরিমাণে রয়েছে। প্রায় ৫০ টাকা থেকে শুরু করে ৪০০-৫০০ টাকা পর্যন্ত দামে এটা বিক্রি হয়ে থাকে। সুতরাং আপনারা যদি এই মপ তৈরির ব্যবসা শুরু করেন তাহলে অল্প সময়ের মধ্যেই লাভবান হতে পারবেন।।

মপ তৈরির ব্যবসা কিভাবে শুরু করবেন?

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই একটি মপ মেকিং মেশিন কিনে নিতে হবে। খুব সহজেই এই মেশিন তিনটি ধরনের আপনারা পেয়ে যাবেন। তা হল ম্যানুয়াল মেশিন, সেমি অটোমেটিক মেশিন এবং অটোমেটিক মেশিন। যদি আপনারা ম্যানুয়াল মেশিন কেনেন সে ক্ষেত্রে কিন্তু প্রচুর পরিমাণে শ্রমিকের খরচ হবে আর খাটনিও বেড়ে যাবে।

কিন্তু সেমি অটোমেটিক মেশিন কিনলে আপনারা অল্প খরচের মধ্যে বিশেষ কোন শ্রমিকের পরিশ্রম ছাড়াই কিন্তু পণ্য তৈরি করতে পারবেন। যেহেতু আমরা স্বল্প পুঁজিতে ব্যবসার কথা বলছি তাই আপাতত অটোমেটিক মেশিন বাদ রাখলাম।। যদি আপনাদের কাছে মূলধন বেশি থাকে এবং আপনারা ব্যবসা বড় পরিসরে শুরু করতে চান সেক্ষেত্রে মপ তৈরির জন্য অটোমেটিক মেশিন খুব সহজেই কিনতে পারেন।

সেমি অটোমেটিক মপ তৈরি মেশিন শুরু প্রায় ১.৫ লক্ষ টাকা থেকে। প্রায় চার থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত এই মেশিন রয়েছে এবং বিভিন্ন ক্যাপাসিটি আর উৎপাদন ক্ষমতা অনুযায়ী পেয়ে যাবেন। মপ তৈরির মেশিন থেকে আপনারা খুব সহজেই প্রোডাক্ট উৎপাদন করে সেগুলো বাজারের বিভিন্ন দোকানে বা বড় বড় জায়গায় সাপ্লাই দিতে পারবেন। দেশের সব জায়গাতেই কিন্তু এই ব্যবসা একেবারে নিঃসন্দেহে নির্ঝঞ্ঝটে এগিয়ে যাবে। যদি আপনার ব্যবসার পরিধি বড় থাকে সেক্ষেত্রে রাজ্যের বাইরেও আপনারা মাল সাপ্লাই করতে পারেন।।

মপ তৈরীর মেশিন কেনার জন্য যদি আপনারা ইন্ডিয়াতে বসবাস করে থাকেন সেক্ষেত্রে ইন্ডিয়ামার্ট ওয়েবসাইটে একবার দেখে নিতে পারেন। পাশাপাশি অনেক ফ্যাক্টরিতে ও কিন্তু বেশ সুলভ মূল্যে এই মেশিন বিক্রি করা হয়ে থাকে। যদি আপনারা বাংলাদেশে বসবাস করে থাকেন সেক্ষেত্রে আলীবাবা ডট কম নামের একটি ওয়েবসাইট থেকে খুব সহজেই এই মেশিন কিনে নিতে পারবেন। এটি বাংলাদেশের একটি অত্যন্ত জনপ্রিয় ওয়েবসাইট। আজকের এই বিশেষ ব্যবসার পরিকল্পনা আপনাদের যদি ভালো লাগে তাহলে প্রতিবেদনটি অবশ্যই শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button