কোটিতে ১জন করে ব্যবসা! খুবই অল্প ইনভেস্টে শুরু করুন এই গোপন ব্যবসা, মাসে ইনকাম হবে ৮০ হাজার

নিজস্ব প্রতিবেদন: কর্মক্ষেত্রের বর্তমান বাজারের উপর নজর রেখে আজকাল কিন্তু বহু মানুষ নিজেদের একটা স্বাধীন ব্যবসা শুরু করার কথা চিন্তা-ভাবনা করছেন। তবে ঠিক কি ধরনের পণ্য নিয়ে ব্যবসা শুরু করলে ভবিষ্যৎ নিয়ে আর মাথা ঘামাতে হবে না এটা প্রসঙ্গে অনেক ব্যবসায়ীদের কোন ধারণা নেই।। বিশেষ করে যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের তো এই ক্ষেত্রে নানান ধরনের ক্ষতি সম্মুখীন হতে হয়েছে।

আসলে সঠিক পরিকল্পনা আর সঠিক ধারণা না থাকলে কোন কাজ কিন্তু ঠিকভাবে হবে না। পাঠকদের সুবিধার্থে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আবারও একটি ব্যবসার আইডিয়া শেয়ার করুন এবং যা একেবারেই কম খরচে তৈরি করা যাবে এবং প্রচুর লাভজনক।

আজ আমরা একটি ফুড প্রোডাক্টের ব্যবসার কথা বলতে চলেছি যা ট্রেন, বাস থেকে শুরু করে বিভিন্ন মিষ্টির দোকান অথবা নর্মাল ষ্টেশনারী দোকানেও কিন্তু ব্যাপকভাবে বিক্রি করা হয়ে থাকে। বাচ্চা থেকে বড় সকলেই এই প্রোডাক্টটিকে খেতে খুবই পছন্দ করেন তাই চাহিদার অভাব কখনোই হবে না বলা যায়।

সোনপাপড়ি তৈরির ব্যবসা:
আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি শোনপাপড়ি তৈরির ব্যবসার কথা। এই খাবারটি কতটা সুস্বাদু এবং বাজার চাহিদা কতখানি তার প্রায় সবকিছুই আপনারা জানেন। যে কোন ট্রেনে বা বাসে উঠলেই দেখবেন একের পর এক বিক্রেতারা এই শোনপাপরি বিক্রি করতে আসেন।।

মিষ্টির দোকান থেকে শুরু করে মুদির দোকান অথবা যে কোন ছোটখাটো স্টলেও কিন্তু এই খাবারটি পাওয়া যায়।। আপনারা চাইলে খুব সহজেই একটা মেশিন কিনে এর সাহায্যে ব্যবসা শুরু করতে পারেন। তার জন্য আপনাদের কিন্তু সবিশেষ কোন কাঁচামাল প্রয়োজন হবে না।

ময়দা বেসন প্রভৃতি ছাড়া চিনি এবং আরো কিছু গুরুত্বপূর্ণ উপকরণ প্রয়োজন হবে। ফ্লেভার যোগ করার জন্য এলাচ সহ আরো টুকটাক কিছু জিনিস ব্যবহার করতে পারেন। এই বেসন ময়দা প্রভৃতি দিয়ে একটা ডেলা তৈরি করে সেটাকে ভালোভাবে আপনাদের মথে নিতে হবে। তারপর একই রকম ভাবে চিনি মিশ্রণ তৈরি করে দুটোকে একসাথে মেশিনের সাহায্যে মিশিয়ে ধীরে ধীরে স্টেপ বাই স্টেপ শোনপাপড়ি তৈরি করতে হবে।

শোনপাপড়ি তৈরি করার জন্য যে মেশিনটা রয়েছে তার ফুল সেটআপ সহ দাম পড়বে মোটামুটি ৫০ থেকে ৭০০০০ টাকার মধ্যে। অর্থাৎ যারা এই ব্যবসা শুরু করতে চান তারা নিশ্চিন্তে কিন্তু এগিয়ে আসতে পারেন। স্বল্প খরচের মধ্যে এই ধরনের ব্যবসার আইডিয়া আপনারা চট করে পাবেন না। শোনপাপড়ি তৈরি হয়ে যাবার পর প্রথমেই এগুলোকে সমান পিসে সেট করে নিতে হবে। তারপর যে কাজটা করতে হবে সেটা হল, বিভিন্ন প্যাকেট অথবা ছোট ছোট প্লাস্টিকের বক্সে এগুলোকে প্যাকিং করে বাজারে বিক্রি করতে হবে।

মোটামুটি এই প্রোডাক্টটি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে ৩০ থেকে ৪০ টাকা যা বাজারে ৮০ থেকে ১০০ টাকা অথবা তারও বেশি দামে আপনারা অনায়াসে বিক্রি করতে পারবেন। এই ব্যবসায় কোন রকমের লোকশান তো নেই বললেই চলে। সুতরাং যারা ফুল সেটআপ সহ মেশিন কিনে ব্যবসা শুরু করার কথা ভাবছেন তারা নিঃসন্দেহে এই কাজ শুরু করে দিতে পারেন। মেশিন কেনার জন্য আপনারা নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করতে পারেন। এখান থেকে ইনস্টলেশন এবং প্রশিক্ষণ আপনাকে সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

Bandel, Hooghly, West Bengal.
Contact : 8961020359.

Back to top button