নব্বই শতাংশ মানুষেরই অজানা! মাত্র ৩ হাজার টাকা দিয়ে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, কয়েকমাসেই হবেন কোটিপতি

নিজস্ব প্রতিবেদন: বিগত বছরগুলিতে করোনা আবহ থেকে উঠে আসার পরে বহু মানুষ কিন্তু বেকার হয়ে গিয়েছেন অথবা আর্থিক দিক থেকে অনেকটাই দুর্বল হয়ে পড়েছেন। এই সময় মানুষকে শক্তিশালী করার জন্য অর্থ উপার্জন করার নানান ধরনের বিকল্প চেষ্টা করা হচ্ছে। তার মধ্যে সবথেকে বেশি উল্লেখযোগ্য হল ব্যবসা। যদি আপনারা নিজেদের স্বাধীন আর স্বাবলম্বী করে তুলতে চান সেক্ষেত্রে ব্যবসার থেকে বড় কোন বিকল্প কিন্তু হতেই পারে না।

আজ পর্যন্ত আমাদের এই প্রতিবেদনে বিভিন্ন ধরনের ব্যবসার আইডিয়া আপনাদের সাথে আমরা শেয়ার করে নিয়েছি। তবে আজকের এই বিশেষ প্রতিবেদনটি হতে চলেছে একেবারেই আলাদা। আজ আমরা কোনরকম ব্যবসার আইডিয়া নয় কিভাবে আপনার ব্যবসা কে ব্র্যান্ড বানানো যেতে পারে বা মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া যেতে পারে সেই প্রসঙ্গে একটি বিশেষ তথ্য দিতে চলেছি। আপনারা যারা ব্যবসা শুরু করতে আগ্রহী রয়েছেন এবং কিছু পরিকল্পনা খুঁজছেন তারা কিন্তু অবশ্যই আমাদের আজকের এই প্রতিবেদনটা মনোযোগ সহকারে পড়ে নিন।

শুরুতেই জানিয়ে রাখি যে কোন ব্যবসা শুরু করার আগে আপনাদের কিন্তু সেই পণ্যটির বাজার চাহিদা আর সহজলভ্যতা সম্পর্কে খেয়াল রাখতে হবে। বাজার চাহিদা না থাকলে আপনাদের ব্যবসা দাঁড়াবে না এবং কাঁচামালের সহজলভ্যতা না থাকলে কিন্তু আপনি পণ্য উৎপাদন করতে পারবেন না। ব্যবসা দাঁড়িয়ে যাওয়ার পরে আপনাকে যে জিনিসটা খেয়াল রাখতে হবে যে এটা যেন মানুষের মধ্যে গ্রহণযোগ্য হয় এবং ছড়িয়ে পড়ে।

ধরুন আপনি শাড়ির ব্যবসা করছেন সে ক্ষেত্রে অফলাইন মার্কেটে বড় দোকান করে বিক্রি করা শুরু করলেন। বিক্রি ভালো হলো তবে আপনার প্রোডাক্ট কিন্তু ব্র্যান্ডে পরিণত হলো না। এক্ষেত্রে একটা জায়গাতেই আপনি সীমাবদ্ধ হয়ে থাকবেন অথবা আপনার ব্যবসা খুব বেশি বড় হবে না। সে ক্ষেত্রে আপনারা কিন্তু ডিজিটাল মার্কেটিং এর আইডিয়াকে কাজে লাগাতে পারেন।

বিভিন্ন নামিদামি ব্র্যান্ড কিন্তু এভাবেই ডিজিটাল মার্কেটিং বা অনলাইন প্লাটফর্ম কে কাজে লাগিয়ে নিজেদেরকে ব্র্যান্ড হিসেবে তৈরি করেছে।যতক্ষণ পর্যন্ত না একটা পণ্য মানুষের কাছে গ্রহণযোগ্য হয়ে ছড়িয়ে পড়ছে ততক্ষণ কিন্তু সেটার কোনো দাম থাকে না বা সেই ব্যবসার কোন দাম থাকে না।

ডিজিটাল মার্কেটিং বিভিন্ন প্যাকেজ এর মধ্যে এবং বিভিন্ন ভাবে করা যেতে পারে। আপনারা কি ধরনের পণ্য নিয়ে ব্যবসা শুরু করছেন এবং কি রকম ক্ষেত্র ধরে এগোতে চান সম্পূর্ণ সেটার উপর এই মার্কেটিং নির্ভর করবে। প্রাথমিক অবস্থায় সোশ্যাল মিডিয়ার বিভিন্ন অ্যাপ্লিকেশন বা প্লাটফর্ম ব্যবহার করেও কিন্তু আপনারা নিজেদের ব্যবসাকে প্রমোট করতে পারেন।

আজকাল লাইভ ভিডিও অথবা পোষ্টের মাধ্যমে ও কিন্তু অনেকে নিজেদের দোকান বা ব্যবসা প্রমোট করে থাকেন।। নিজেদের প্রতিষ্ঠা করার জন্য বা ব্যবসা ভালোভাবে দাঁড় করার জন্য এই প্রমোটিং ভীষন গুরুত্বপূর্ণ। চলুন এবার জেনে নেওয়া যাক কোথা থেকে আপনারা এই ডিজিটাল মার্কেটিং এর কাজ করতে পারবেন।

পাঠকদের জন্য আজ আমরা একটি ঠিকানা শেয়ার করে দিচ্ছি। নিজেদের ব্যবসা যদি আপনারা ডিজিটাল মার্কেটিং করতে চান সেক্ষেত্রে খুব সহজেই এই ঠিকানা বা নম্বরে যোগাযোগ করে নিতে পারেন।

Fencycloud OPC PVT LTD.
Company address :
Jogibottola, Baruipur,south 24 parganas,700144.
Location : From Baruipur junction Station to 1km
Jogibottola near boro masjid.
Call : 9477684636.

Back to top button