যতই জেদি হলদে দাগ হোক না কেন! এই ঘরোয়া জিনিস দিয়ে পরিষ্কার করুন বাথরুমের টাইলস, হবে নতুনের মতো চকচকে

নিজস্ব প্রতিবেদন: আজকাল বেশিরভাগ বাড়িতেই কিন্তু বাথরুমের টাইলস ব্যবহার করা হয়ে থাকে। তবে এই টাইলস ব্যবহার করার যেটা সবথেকে বড় সমস্যা তাহলেও দেখবেন খুব অল্পদিনের মধ্যেই কিন্তু টাইলস একপ্রকার হলদেটে প্রকৃতির হয়ে পড়ে। দেখতে খুব খারাপ লাগে এবং একটা সময় পর কিন্তু এই বাথরুম একেবারে ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে। এবার আপনারা হয়তো ভাবছেন যদি একবার এই টাইলস হলদেটে হয়ে পড়ে বা ময়লা জমে যায় সে ক্ষেত্রে কিভাবে তার সহজ উপায়ে পরিষ্কার করবেন!

বাজার চলতি বহু জিনিস কিনেই আপনারা এই কাজটা করতে পারেন তবে আজকে আমরা বাথরুমের টাইলস পরিষ্কার করার সবথেকে সহজ পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি। একেবারেই সময় নষ্ট না করে চলুন আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। লক্ষ্য করে দেখবেন বহুদিন জলের প্রয়োগের কারণে বাথরুমের টাইলস রীতিমতন কালচে বর্ণের অথবা হলদেটে হয়ে পড়ে। এই দাগ গুলো এতটা জেদি যে চট করে উঠতে চায় না।

বাথরুমের টাইলস কিভাবে পরিষ্কার করবেন?

একটা ছোট বাটি নিয়ে তাতে এক টেবিল চামচ পরিমাণে সার্ফ নিয়ে নিন। তার মধ্যে যোগ করুন দুই চামচ পরিমাণ বেকিং সোডা এবং দুই চামচ ভিনেগার। এই দুটি উপাদানই কিন্তু কম বেশি আমাদের সকলের বাড়িতে রয়েছে। এই জিনিসটা দিয়েই আপনারা পরিষ্কারের কাজ করতে পারবেন তবে চাইলে আরো একটা জিনিস যোগ করে দিতে পারেন। সেই জিনিসটি হল হারপিক। খুব সামান্য পরিমাণ লিকুইড হারপিক এই মিশ্রণে যোগ করে দেবেন। পরিষ্কারের কাজ শুরু করার আগে অবশ্যই কিন্তু হ্যান্ড গ্লাভস আর মাস্ক পড়ে নিতে ভুলবেন না।

একটা স্প্রে বোতলে কিছুটা পরিমাণ গরম জল নিয়ে এই মিশ্রণটাকে ঢেলে পাতলা করে নিন। পাতলা না করলে কিন্তু আপনি পুরো বাথরুমের টাইলসে এটাকে দিতে পারবেন না। এবার সম্পূর্ণ টাইলসের এটাকে স্প্রে বোতলের সাহায্যে ভালো করে স্প্রে করে ব্রাশ বা যে কোন পুরনো প্লাস্টিকের বস্তা কেটে সেটি ব্যবহার করেই ঘষে ফেলুন। ব্যাস সবশেষে জল দিয়ে ধুয়ে দিলেই আপনার বাথরুমের টাইলস একেবারে ঝকঝকে আর তকতকে হয়ে যাবে। অবশ্যই আপনাদের এই প্রতিবেদনটি কেমন লাগল তা আমাদের সাথে শেয়ার করে নিতে ভুলবেন না।

]

Back to top button