মাত্র ৪০ টাকায় পেয়ে জান শাড়ি থেকে নাইটি! এখান থেকে কিনে শুরু করুন ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: দেশের অর্থনৈতিক পরিস্থিতির উপর নজর রেখে আজকাল অনেকেই ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন। যারা পুরনো ব্যবসায়ী রয়েছেন তাদের হয়তো এই প্রসঙ্গে বিশেষ কিছুই বলার নেই, তবে নতুন ব্যবসায়ীদের কিন্তু ব্যবসা শুরু করতে গেলে বেশ‌ হিমশিম খেতে হয়। ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে সেটা অল্প সময়ের মধ্যে দাঁড়াবে এবং কোনো রকম ক্ষতির সম্মুখীন হতে হবে না সেটাই এখন মানুষের প্রধান চিন্তার বিষয়।

এই প্রসঙ্গে আমরা বলতে পারি শাড়ি বা নাইটি করতে আনুষঙ্গিক ব্যবসার কথা। এই প্রত্যেকটা প্রোডাক্টের এত চাহিদা রয়েছে যে গোটা বছর ধরেই কিন্তু বিপুল বিক্রি হয়ে থাকে। বিশেষ করে মহিলাদের মধ্যে শাড়ির প্রয়োজনীয়তা কতখানি তা আপনাদের সকলেরই জানা। বিয়ে বাড়ি বা বিভিন্ন অনুষ্ঠান থেকে শুরু করে দৈনন্দিন ব্যবহার সবকিছুতেই কিন্তু চাই শাড়ি।সুতরাং এই ব্যবসা শুরু করলে আপনাকে কখনোই লোকশানের মুখোমুখি হতে হবে না।

শাড়ির ব্যবসা শুরু করার জন্য কি করতে হবে?

শাড়ির ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি রেটের শাড়ি কোথায় কিনতে পাওয়া যায় সেটা জেনে নিতে হবে। কারণ হোলসেল রেটে যদি আপনারা মাল কিনে সেটা প্রফিট মার্জিন রেখে লোকাল মার্কেটে বিক্রি করতে পারেন তাহলেই কিন্তু বিপুল লাভবান হবেন। স্থানীয় বাজার থেকে যদি আপনারা পণ্য কিনে ব্যবসা শুরু করেন সেক্ষেত্রে লাভের অংক এতটা থাকবেনা। শাড়ির ব্যবসা শুরু করার জন্য আলাদা কোন বিধি-নিষেধের প্রয়োজন নেই। অনলাইন বা অফলাইন দুটো প্লাটফর্মের মাধ্যমেই আপনারা এই বিক্রির কাজটি করতে পারেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এই কাজে যোগদান করতে পারেন।

সবথেকে বড় ব্যাপার মধ্যবিত্ত সাধারণ মানুষ খুব সহজেই এই ব্যবসা শুরু করতে পারবেন। যেহেতু পাইকারি দরে জিনিস কিনছেন তাই খুব বেশি অর্থের কিন্তু প্রয়োজন নেই। হাতে মোটামুটি ২০–২৫ হাজার টাকা রাখলেই আপনারা কাজ শুরু করতে পারবেন। তবে অবশ্যই আপনাদের লক্ষ্য রাখতে হবে যে সাধারণ মানুষের মধ্যে ঠিক কি ধরনের চাহিদা রয়েছে এই শাড়ির জন্য। আজ আমরা এমন একটি দোকানের কথা শেয়ার করে নেব যেখানে আপনারা মাত্র অফারে ৪০ টাকা থেকে শাড়ি পেয়ে যাচ্ছেন।

পাশাপাশি এই দোকানে যে সমস্ত বিপুল কালেকশন আপনারা পেয়ে যাবেন তার মধ্যে রয়েছে তাঁতের শাড়ি ‌। বহু যুগ ধরেই মা-বোনেদের প্রথম পছন্দ তাঁত।১৮০ টাকা থেকে এখানে আপনারা তাঁতের শাড়ি পাচ্ছেন যা চলবে প্রায় ৩০০/৪০০ টাকা পর্যন্ত। তবে আপনারা যদি বেশি পরিমাণে পণ্য কিনতে পারেন এই দাম আরো কমে যাবে।

এছাড়াও আপনারা এখানে পেয়ে যাচ্ছেন মাত্র ৩৫০ টাকায় জামদানি, তসর পেয়ে যাচ্ছেন ৭৫০ টাকায়, পিওর কটন পেয়ে যাচ্ছেন ১০৫ টাকায়। ছাপা এবং হ্যান্ডলুম শাড়ির‌ও এখানে বিপুল কালেকশন রয়েছে। শাড়ির আনুষঙ্গিক জিনিস বলতে যদি ব্লাউজের কথা বলি সেটা এখানে মাত্র ২৮ টাকা থেকে আপনারা পাচ্ছেন। সুতরাং নিশ্চিন্তে ব্যবসা শুরু করার জন্য আপনারা এখানে এগিয়ে আসতে পারেন।

পণ্য কিনবেন কোথা থেকে এবং কিভাবে?

শাড়ি বা ব্লাউজ পাইকারি রেটে কিনে ব্যবসা শুরু করতে চাইলে আমাদের নিচের দেওয়া ঠিকানায় যেতে পারেন। যদি এটি আপনাদের বাড়ি থেকে খুব দূর হয়ে থাকে সেক্ষেত্রে অবশ্যই ভিডিও কলের মাধ্যমেও আপনারা কিন্তু কেনাকাটা করতে পারবেন।
Shop Name: Roy saree palace
Address : Gobindopur, Santipur,Nadia, west bengal.
Contact – 6295437664/8250007913.

Back to top button