মাত্র ১০ টাকার জিনিস বিক্রি করুন ১০০ টাকায়! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: আর্থিকভাবে সচ্ছলতা এবং স্বাধীনতা পাওয়ার জন্য বর্তমান সময়ে মানুষের প্রধান হাতিয়ার হল ব্যবসা। গ্রাম থেকে শুরু করে শহর সব জায়গাতেই কিন্তু সাধারণ মানুষ এখন ব্যবসার দিকে ঝুঁকছেন। তবে প্রতিদ্বন্দিতার বাজারে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলেন লাভ হতে পারে তা নিয়ে স্পষ্ট ধারণা কারুর মধ্যে নেই। তাই নতুন ব্যবসায়ীদের কিন্তু ব্যবসা শুরু করার পরে বেশ সমস্যার মুখে পড়তে হয় এই বিষয়টি নিয়ে।

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় পণ্যের বাজার চাহিদা না থাকার কারণে তাদের ব্যবসা কয়েক দিনের মধ্যেই বন্ধ হয়ে যায় অথবা ব্যাপক লোকসানের মুখে পড়ে। তবে একটু চেষ্টা করলেই আপনারা সহজেই এই সমস্যার হাত থেকে রেহাই পেতে পারেন। তার জন্য যে কোন ব্যবসা শুরু করার আগে আপনার কাছে কিন্তু স্পষ্ট ধারণা থাকতে হবে সেই বিষয়টিকে কেন্দ্র করে। আজ আমরা আপনাদের সাথে একটি বিজনেস আইডিয়া শেয়ার করে নেব যা ভীষণ কার্যকরী।

ভিন্ন ধরনের ব্যবসার আইডিয়া:

আজকাল মানুষ নানান ধরনের ব্যবসা শুরু করছেন। তবে গ্রাম থেকে শহর সব জায়গাতেই চলবে এরকম একটি ব্যবসা হল খাদ্যদ্রব্যের ব্যবসা। খাবার এমন একটি জিনিস যা ছাড়া বাচ্চা থেকে বড় কারুর চলবে না। আর বিশেষ করে সেটা যদি মুখোরোচক খাবার হয়ে থাকে তাহলে তো কথাই নেই।

আজ আমরা আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি কুরকুরের ব্যবসা সম্পর্কে। কমবেশি আপনারা অনেকেই এই খাবারটি খেয়েছেন এবং পছন্দও করে থাকেন। ছোট থেকে বড় নানান ধরনের প্যাকেটে এই মুখরোচক খাবারটি বাজারে ব্যাপক পরিমাণে বিক্রি হয়। সামান্য একটা মেশিন আর কিছু কাঁচামাল কিনে যদি আপনি এই ব্যবসার কাজ শুরু করতে পারেন তাহলে কিন্তু আর কখনোই ভবিষ্যতের জন্য আপনাকে চিন্তা করতে হবে না।

এই ব্যবসা শুরু করার জন্য আপনার প্রাথমিকভাবে প্রয়োজন হবে একটি নির্দিষ্ট পরিমাপের জায়গা। যদি ফ্যাক্টরি করার মতন জায়গা না থাকে সেক্ষেত্রে বাড়ির কিছুটা অংশ নিয়েও কাজ শুরু করতে পারেন। এবার প্রয়োজন হবে একটা মেশিন এবং কুরকুরে তৈরি করার কাঁচামাল থেকে শুরু করে মসলা। এই খাবারটি তৈরি করার যে মেশিন রয়েছে সেটা মাত্র ২৮ হাজার টাকায় আপনারা পেয়ে যাবেন ওয়ারেন্টিসহ। শুধুমাত্র কুরকুরে নয় এই মেশিনটি দিয়ে কিন্তু আপনারা আরো অনেক ধরনের ব্যবসাই করতে পারবেন।

তার জন্য আপনাদের অবশ্যই ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথে যোগাযোগ করতে হবে। এখানে যেমন আপনারা সুলভ মূল্যে মেশিন পেয়ে যাবেন, ঠিক তেমনভাবেই সঠিক মসলা তৈরি থেকে শুরু করে সমস্ত ধরনের মার্কেটিং সাপোর্ট আর প্রশিক্ষণও কিন্তু আপনাদের দেওয়া হবে। একটু স্পষ্ট ভাবে বলতে গেলে এই ব্যবসা শুরু করার জন্য আপনার মোটামুটি ৪০ হাজার টাকার কাছাকাছি প্রয়োজন হবে। আর এই ব্যবসায় আপনারা দশ টাকার প্রোডাক্ট ১০০ টাকার বিক্রি করে উপার্জন করতে পারবেন। সুতরাং একটু হিসেব করলেই আপনারা বুঝে যাবেন যে এই পণ্যের বাজার চাহিদা ঠিক কতখানি এবং আপনার বছর শেষে কত টাকা লাভ হতে পারে!

মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

আজ আমরা আপনাদের সাথে মেশিন কেনার সুযোগ্য ঠিকানা হিসেবে একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের যোগাযোগ নম্বর দিয়ে দিচ্ছি।। যদি আপনারা এই ব্যবসা শুরু করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে একেবারেই আর সময় নষ্ট করবেন না।
Karmakar machinery
Bandel, Hooghly, West, Bengal
Contact : 6890610895/9749975982.

Back to top button