মাত্র ১০ টাকার জিনিস বিক্রি করুন ৩৫ টাকায়! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: বিগত বেশ কিছু সময় ধরেই সাধারণ মানুষ ব্যবসার দিকে বেশি করে ঝুঁকে পড়েছেন। লকডাউনের পরবর্তী সময় থেকেই যেহেতু দেশের আর্থিক অবস্থা অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে তাই মানুষের কাছে আর অন্য কোন উপায়ও নেই। সাধারণ মানুষ চেষ্টা করে থাকেন সবসময় অল্প পুজিতে বিনিয়োগ করে ব্যবসা শুরু করার। তবে অনেক সময়ই সঠিক সিদ্ধান্ত নিতে না পেরে অর্থাৎ সঠিক ব্যবসা বেছে না নিতে পেরে কিন্তু তাদেরকে লোকসানের মুখোমুখি হতে হয়।।

তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব যেটা অল্প খরচেই শুরু করা যাবে এবং যার বাজার চাহিদার কখনো কোন অভাব হবে না। যেকোনো খাবারের প্রোডাক্টেরই কিন্তু বাজার চাহিদা অত্যন্ত বেশি হয়ে থাকে। বিশেষ করে সেটা যদি মুখরোচক আর পুষ্টিকর খাবার হয়, তাহলে তো কথাই নেই। আমাদের আজকের ব্যবসার আইডিয়াটিও কিন্তু খাবারের উপরেই নির্ভরশীল।

আজ আমরা আপনাদের বলব এগ রোল তৈরির ব্যবসার কথা যা শুধুমাত্র একটি মাত্র মেশিনের উপর নির্ভর করে খুব সহজেই তৈরি করা যাবে। এই মেশিনটি বিভিন্ন রকম ভাবে আপনারা কিনে নিতে পারেন। আপনারা মেশিনটি কমার্শিয়াল ভাবে ব্যবহার করতে চাইলে ১০ মোল্ড হিসেবে কিনতে পারেন। যদি ব্যক্তিগত ব্যবহার বা ছোটখাটো স্টলের জন্য নিতে চান সেক্ষেত্রে এক বা দুই মোল্ড হিসেবেও নিতে পারেন।

খুব সহজেই এই জাতীয় মেশিনের মধ্যে এগ রোল তৈরি করা যাবে এবং সেগুলো বিক্রি করা যাবে। বিদেশের বাজারে কিন্তু এই ধরনের ব্যবসা ভীষণ জনপ্রিয়। তাই এই ধরনের খাবার যদি দেশীয় মার্কেটে আপনারা শুরু করতে পারেন তাহলে সেটা যেমন ক্রিয়েটিভ হবে, ঠিক তেমনভাবেই মানুষের ভীষণ চাহিদার মধ্যেও চলে আসবে। এটা এমন একটি খাবার যা বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু খুব পছন্দ করবে।

মেশিনের মধ্যে এগরোল তৈরি করার জন্য খুব একটা খাটনি হবে না। প্রথমেই মোল্ড এর মধ্যে আপনাকে কিছুটা পরিমাণ ডিম ভেঙ্গে দিতে হবে। তারপর এই ডিমের মধ্যে আপনাকে দিয়ে দিতে হবে সসেজ এবং অন্যান্য spice। মেশিনের সাইডে থাকা বাটনটি অন করলেই কিন্তু খুব সহজে আপনারা কয়েক মিনিটের মধ্যে একসাথে দশটা এগ রোল তৈরি করে নিতে পারবেন।

প্রত্যেকটা মোল্ড কন্ট্রোল করার জন্য আলাদা আলাদা করে বাটন এখানে থাকবে। আপনারা যদি দশ মোল্ডের মেশিন না কিনতে চান সে ক্ষেত্রে অবশ্যই অন্য দুটি মেশিনের ট্রাই করে দেখতে পারেন যেটা আরো কম দামে আপনারা পেয়ে যাবেন। সাধারণ ইলেকট্রিসিটিতেই কিন্তু এই মেশিন খুব সহজে চালানো যাবে এবং বাজারের যে কোন জায়গাতেই স্টল বা ক্যাফে তৈরি করে আপনারা এই মেশিন বসিয়ে ব্যবসা শুরু করতে পারেন।

তবে অবশ্যই খেয়াল রাখবেন আপনারা যেখানে স্টল বা রেস্টুরেন্ট করছেন সেখানটা যেন একটু লোকালয় পূর্ণ স্থানের মধ্যে হয়।। যদি আপনি ইন্ডিয়ায় বসবাসকারী হয়ে থাকেন সেক্ষেত্রে অফলাইন মার্কেটে এই মেশিন চট করে পাবেন না। আপনাকে অনলাইন ওয়েবসাইট যেমন – INDIAMART থেকে এই এগ রোল মেশিন কিনে নিতে হবে। যদি আপনি বাংলাদেশের বাসিন্দা হয়ে থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া নম্বরে যোগাযোগ করে মেশিন কেনার ব্যাপারে কথা বলে নিতে পারেন।
Contact : 01879976968/01892813245(call/WhatsApp)

Back to top button