মাত্র ২০ টাকার জিনিস বিক্রি করুন ৪০০ টাকায়! অল্প পুঁজিতে সহজেই শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হব ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা হল এমন একটি মাধ্যম যার সাহায্যে অত্যন্ত অল্প সময়ের মধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। তবে অবশ্যই কিন্তু আপনাকে তার জন্য সঠিক পদ্ধতি বেছে নিতে হবে যাতে পরবর্তীতে লোকসান না হয়। অনেকেই না বুঝে শুনে, কোনরকম ধারণা ছাড়াই ব্যবসার কাজ শুরু করে দেন। তা কিন্তু একেবারেই উচিত নয়। কারণ এর ফলে নানান ধরনের সমস্যা হতে পারে। প্রথমত স্পষ্ট ধারণা না থাকলে কখনোই কাজ এগিয়ে নিয়ে যাওয়া যাবেনা। এবং দ্বিতীয়ত পরবর্তীতে তার জন্য কিন্তু আপনাদের বড়সড়ো লোকসান হতে পারে। আজ আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার কথা বলব যাতে একটি মাত্র মেশিন কিনেই একসাথে অনেকগুলো কাজ আপনারা করতে পারবেন। উপার্জনের নিয়ে আর কোন চিন্তা করতে হবে না।

কোন ধরনের ব্যবসা শুরু করবেন?

আজকে আমরা আপনাদের সঙ্গে নিত্য প্রয়োজনীয় ব্যবসা শেয়ার করে নেব। এটি হল ধান বা গম ভাঙ্গাই থেকে শুরু করে, ভিন্ন ধরনের মসলা পেশাই বা তৈরি করার ব্যবসা। এই প্রত্যেকটা জিনিসই কিন্তু আমাদের দৈনন্দিন জীবনে খাবার হিসেবে বিশেষ প্রয়োজন। ধান বা গমের কথা আপনাদের আলাদা করে বলার প্রয়োজন নেই। অন্যদিকে যদি মসলার কথা বলি সে ক্ষেত্রে বিভিন্ন রান্নার কাজেই কিন্তু সেগুলো ব্যবহার করা হয়ে থাকে। যদি আপনারা একটিমাত্র মেশিন কিনে একসাথে এই সমস্ত কাজ করতে পারেন তাহলে অতিরিক্ত কোন অর্থ খরচ হবে না। পাশাপাশি একসাথে সব ধরনের কাজ কিন্তু আপনারা সামাল দিতে পারবেন।

আপনার এই পণ্যগুলো বাজারে বিক্রি হতেও খুব একটা অসুবিধা হবে না কারণ, এগুলো প্রত্যেকটাই মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় অর্থাৎ দৈনন্দিন চাহিদা সম্পন্ন জিনিস। মেশিনের দাম কিন্তু খুব একটা বেশি নেই। যেহেতু মূল্যবৃদ্ধির উপর নির্ভর করে মাঝেসাজেই পরিবর্তিত হতে পারে সুতরাং অবশ্যই আপনাদের যখন ব্যবসা শুরু করবেন তখনই এই দাম ফোন করে জেনে নেওয়া উচিত। এবার আপনারা হয়তো অনেকেই ভাবছেন এই পণ্য ঠিক কত টাকা পর্যন্ত আপনারা বিক্রি করতে পারবেন। তাহলে একটা ছোট্ট ধারণা দিয়ে রাখি। যদি সঠিকভাবে গুণগতমান বজায় রেখে পণ্য উৎপাদন করতে পারেন তাহলে ২০ থেকে ৩০ টাকা একটা পণ্য তৈরি করতে খরচা পড়বে। কিন্তু আপনারা মোটামুটি ৪০০ টাকা পর্যন্ত দামে এটা বিক্রি করতে পারবেন।

কোথা থেকে মেশিন কিনবেন?

আপনারা যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন সেক্ষেত্রে অনেকটাই সুলভ মূল্যে এটা পেয়ে যাবেন। যদি ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিন।
New Gopal machinery
Miyapur bridge more (KTM showroom)
Ummorpur,raghunathganj
Murshidabad, West Bengal
Contact : 7501892871/7501852871.

Back to top button