মাত্র ৩৫ টাকার জিনিস বিক্রি করুন ১২০ টাকায়! অল্প পুঁজিতে আজই শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: অর্থ উপার্জনের জন্য যে ক্ষেত্রগুলি এখন আমাদের মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে তার মধ্যে অন্যতম ব্যবসা। বিভিন্ন ধরনের ব্যবসা আজকাল মানুষ প্রতিষ্ঠিত হওয়ার জন্য ব্যবহার করছেন। তবে সব ব্যবসাই কিন্তু লাভজনক হবে এমনটা নয়। তাই অবশ্যই বিভিন্ন দিক ভাবনা চিন্তা করে যে কোন ব্যবসার কাজ মানুষের শুরু করা উচিত।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি এমন একটি ব্যবসার আইডিয়া যা একটা মেশিনের মাধ্যমেই আপনারা শুরু করে দিতে পারবেন।। সাধারণ মধ্যবিত্ত মানুষের জন্য এর থেকে ভালো আর ব্যবসার আইডিয়া হতে পারে না। বিস্তারিত জানতে হলে আমাদের এই প্রতিবেদনটি একেবারে শেষ পর্যন্ত পড়ুন এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে নিন।

আজ আমরা বলব প্যাকেজিংয়ের ব্যবসার কথা। আপনারা অনেকেই কিন্তু এই ব্যবসা সম্পর্কে কমবেশি শুনেছেন। এতে মেশিনের মাধ্যমে বিভিন্ন ধরনের প্রোডাক্ট প্যাকেজিং করে সেগুলো বাজারজাত করা হয়। এই প্রোডাক্ট অর্থাৎ পণ্যগুলো আপনারা নিজেরাও তৈরি করতে পারেন আবার অন্য কারোর সাহায্যে প্যাকেজিং এর দায়িত্ব নিতে পারেন।।

দুটো ক্ষেত্রেই কিন্তু লাভবান হবেন আপনারা। তবে অবশ্যই নিজেদের প্রোডাক্ট তৈরি করতে গেলে একটু বেশি মূলধন হাতে রেখে ব্যবসার কাজ শুরু করতে হবে। এই ব্যবসা করার জন্য যে দুটো জিনিস প্রয়োজন হবে তার একটি হল সুলভ জায়গা এবং মেশিন। মেশিন চালানো থেকে শুরু করে প্যাকেজিংয়ের মাল তৈরি কাঁচামাল রাখা প্রভৃতি সবকিছুর জন্যই কিন্তু জায়গা বিশেষ প্রয়োজন।

শুধুমাত্র একটি মেশিন ব্যবহার করেই আপনারা প্রায় ৫০ ধরনের প্রোডাক্ট প্যাকেজিং করতে পারবেন। প্রত্যেকটা প্রোডাক্ট প্যাকিং করার জন্য আলাদা ধরনের ডাইস থাকবে। যেমন ধরুন মসলা প্যাকিংয়ের জন্য আলাদা, স্ক্রাবার বা টুথব্রাশ প্যাকিংয়ের জন্য আলাদা। মেশিনের সাথে এমনিতেও ডাইস ফ্রি থাকবে। তবে আপনারা চাইলে অতিরিক্ত কিনেও নিতে পারেন। ডাইসের দাম মাত্র ১৫০০ টাকা।

সবথেকে ভালো ব্যাপার নারী-পুরুষ থেকে শুরু করে বয়স্করাও এই মেশিন চালাতে পারবেন। সুতরাং আপনারা চাইলে এই মেশিন কিনে কিন্তু পার্টটাইম উপার্জনও করতে পারেন। যদি আপনি প্রত্যেকদিন ১০০ সিট রেডি করেন সেক্ষেত্রে প্রায় ৫ থেকে ১০ হাজার টাকা আপনার প্রফিট হবে।

পণ্য তৈরি করার পরে সেগুলো বাজারজাত করার জন্য সাহায্য আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে কিছুটা হলেও পাবেন। আজ আমরা আপনাদের সাথে এমন একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা শেয়ার করে নেব যেখানে বিভিন্ন কাঁচামাল থেকে শুরু করে মেশিন, ডাইস, পেপার শিট অত্যন্ত কম দামে আপনারা পেয়ে যাবেন। যদি ব্যবসা শুরু করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় দ্রুত যোগাযোগ করে নিন।
Creative industries
Hyderpara market, siliguri
Contact : 9709000609/9002771995/6296627286.

Back to top button