একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ও ইউনিক ব্যবসা! কয়েকদিনেই লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: পূর্ববর্তী সময়ে কর্মক্ষেত্রে নানান ধরনের সুযোগ-সুবিধা থাকলেও বর্তমানে সময়ের পরিবর্তনের সাথে সাথে তা অনেকটাই হ্রাস পেয়েছে। বর্তমান সময়ে অর্থ উপার্জনের জন্য জনসাধারণ সব সময় বিকল্প পথ বেছে নেওয়ার চেষ্টা করছেন। আজকাল অনেকেই অর্থ উপার্জনের জন্য ব্যবসা কে বেছে নিলেও সে ক্ষেত্রেও রয়েছে নানান ধরনের সমস্যা ‌।

কখন কোথায় এবং কিভাবে ব্যবসা শুরু করা হবে? কত মূলধন প্রয়োজন হবে আর কতই বা উপার্জন হবে সবকিছু নিয়েই রয়েছে মানুষের মনে নানান ধরনের প্রশ্ন! আর সব থেকে বড় কথা কি নিয়ে করা হবে এই ব্যবসা? যেকোনো ব্যবসা শুরু করার আগে দ্রব্যের বাজার চাহিদা সম্পর্কে মানুষের বিশেষভাবে নজর রাখা উচিত। কারণ কোন ব্যবসা শুরু করার পর যদি দেখা যায় সেই দ্রব্যের বাজার চাহিদা নেই তাহলে কিন্তু ব্যবসায়ীদের বেশ ক্ষতির সম্মুখীন হতে হয়। সুতরাং ব্যবসা শুরুর আগে প্রথমেই একটা সেই বিষয় নিয়ে স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন।।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি ব্যবসা সম্পর্কে আলোচনা করতে চলেছি যাতে পশ্চিমবঙ্গে কোটিতে একজন হয়তো অংশগ্রহণ করেছেন।এই ব্যবসাটি হলো ক্যাটেল ফিড প্রস্তুতির ব্যবসা। অর্থাৎ এই ব্যবসাটি করার মাধ্যমে আপনারা মাছ, হাঁস মুরগি থেকে শুরু করে সমস্ত রকমের গবাদি পশুর খাবার খুব সহজেই প্রস্তুত করে তা বাজারজাত করতে পারবেন।। ব্যক্তিগত পোল্ট্রি বা ফার্মে ইউজ করার পাশাপাশি প্যাকেজিংয়ের মাধ্যমে আপনারা কিন্তু এই খাবারগুলিকে বাইরে ও পাঠানোর বন্দোবস্ত করতে পারবেন যা আপনাদেরকে ভালো অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে।

ব্যবসাটি করার জন্য আপনাদের কি করতে হবে?

এই ব্যবসাটি করার জন্য সবিশেষ মূলধনের প্রয়োজন হবে না তবে একটি বিস্তৃত জায়গার প্রয়োজন হবে যেখানে আপনারা খাবার প্রস্তুতির কারখানা তৈরি করতে পারবেন।। মোটরের সাহায্যে ঘন্টায় প্রায় কয়েক কেজি ক্যাটেল ফিড তৈরি করে তা খুব সহজেই বাজারজাত করা যাবে।

নিকটবর্তী এলাকায় যদি এর চাহিদা অত্যন্ত বেশি থাকে তাহলে তো আর কোন চিন্তার ব্যাপার নেই।। প্যাকেজিংয়ের মাধ্যমে দূরবর্তী জায়গায় পাঠাতে গেলে সামান্য কিছু বেশি অর্থ খরচ হতে পারে। মেশিন বা মোটর কেনার জন্য আপনাদের কোথায় যোগাযোগ করতে হবে তার জন্য প্রয়োজনীয় ফোন নম্বর আমরা প্রতিবেদনের একদম শেষে দিয়ে দেব।

সম্প্রতি আমরা ইউটিউবে এই ব্যবসা সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হতে দেখেছি। যদি আপনারাও এই ব্যবসা শুরু করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আর দেরি না করে সেই ভিডিওটি দেখে বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিতে পারেন। নীল দিগন্ত নামের সেই ইউটিউব চ্যানেল থেকে এরকম আরো অনেক ধরনের ব্যবসায়িক ভিডিও শেয়ার করা হয়েছে। মোটামুটি অত্যন্ত অল্প মূলধনের সাহায্যে ব্যবসায়িক বুদ্ধির দ্বারা খুব সহজেই আপনারা এই নতুন ধরনের ব্যবসাটিকে দাঁড় করাতে পারবেন তা বলাই যায়।

অভিজ্ঞদের মতানুযায়ী এই ব্যবসাটি একবার দাঁড়িয়ে গেলে বছরে এই ব্যবসার থেকে প্রায় আপনার ৩০ থেকে ৪০ লক্ষ টাকা পর্যন্ত আয় হতে পারে। একবার বাজার ধরে নিতে পারলে আর ভবিষ্যতের কোনো রকম চিন্তা থাকবে না। এই বিষয়ে কোন প্রশ্ন থাকলে তা আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। দেখে নিন সেই ভিডিও। ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের যে মেশিন কিনতে হবে তার জন্য 9073696209/9073696211 নম্বরে যোগাযোগ করে নিতে পারেন। এখানে আপনারা আরো বিশেষ তথ্য খুব সহজেই পেয়ে যাবেন।।

Back to top button