বিনা রিস্কে খুব সহজেই অল্প ইনভেস্টে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! মাসে ইনকাম হবে চোখ বুঁজে ৬০ হাজার

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা নানান ধরনের হয়ে থাকে। কিছু ব্যবসা থাকে যেগুলো সম্পূর্ণ নিজের দায়িত্বে আমরা শুরু করি, আর কিছু ব্যবসা থাকে যেগুলোর জন্য আমাদের অন্যান্য কোন দোকান বা ইউনিটের উপর নির্ভরশীল থাকতে হয়। তবে যাই বলুন ব্যবসা কিন্তু বরাবর থেকেই চাকরির থেকে অনেকটা ভালো। সরকারি এবং বেসরকারি বিভিন্ন চাকরিতে নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে যাওয়ার পর আজকাল বহু মানুষ কিন্তু ব্যবসার দিকেই ঝুঁকে চলেছেন ক্রমাগত।।

কিন্তু ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে আপনি অল্প সময়ের মধ্যে লাভবান হতে পারবেন সেটা নিয়ে কিন্তু অনেকের মধ্যেই কোন স্পষ্ট ধারণা নেই। বিশেষ করে যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের এই সমস্ত নিয়ে নানান ধরনের চিন্তায় পড়তে হয়।। সব সময় মাথায় রাখবেন আপনারা যদি এমন কোন প্রোডাক্টের ব্যবসা শুরু করতে পারেন যেগুলোর কখনোই বাজার চাহিদার অভাব হবে না তাহলে কিন্তু এই ব্যবসা সহজেই দাঁড়িয়ে যাবে।

রবার ব্যান্ড তৈরির ব্যবসা:

আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি রবার ব্যান্ড তৈরির ব্যবসার কথা। দৈনন্দিন জীবনে এই সুক্ষ অথচ প্রয়োজনীয় জিনিসটির কতটা চাহিদা রয়েছে তা আপনারা সকলেই কম বেশি জানেন।। প্রত্যেক বাড়িতে ব্যক্তিগত ব্যবহার থেকে শুরু করে, বিভিন্ন হোটেল রেস্টুরেন্ট অথবা নানান ধরনের ফ্যাক্টরি বা কারখানায় প্যাকিং এর কাজেও কিন্তু এই রবার ব্যবহার করা হয়ে থাকে।

অত্যন্ত স্বল্প খরচে মেশিনের সাহায্য নিয়ে এইটা উৎপাদন করে কিন্তু বিক্রি করা যেতে পারে। আপনারা যেমন সরাসরি এটাকে লোকাল মার্কেটে বিক্রি করতে পারেন ঠিক তেমনভাবে কোন কারখানার সাথে সরাসরি যোগাযোগ করেও কিন্তু তাদের সাপ্লাই করতে পারেন। রবার তৈরির বিজনেসের জন্য খুব একটা বেশি অর্থ খরচ করার প্রয়োজন নেই। কি কি প্রয়োজন হবে আসুন জেনে নেওয়া যাক।

রবার তৈরির মেশিন খুব সহজেই ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে কিনে আপনারা সিঙ্গেল ফেজে চালাতে পারবেন। এটার জন্য কিন্তু আলাদা করে কোন কমার্শিয়াল লাইন নেওয়ার প্রয়োজন হবে না। প্রধানত 2HP মোটরের উপর এই মেশিন তৈরি করা হয়ে থাকে। তবে আপনারা চাইলে কাস্টমাইজ করিয়েও ইউনিট থেকে এই মেশিন তৈরি করতে পারেন।

মোটামুটি ঘন্টায় ৪০ থেকে ৪৫ কেজি ক্যাপাসিটি আপনারা এই মেশিন থেকে পেয়ে যাবেন। সহজেই মোটামুটি ১০/১০ জায়গার মধ্যে এই মেশিন বসিয়ে আপনারা উপার্জন করতে পারেন। এবার আসা যাক কোথা থেকে এই মেশিন আপনারা কিনতে পারবেন এবং কিভাবে এটি ইন্সটল করা হবে সেই কথায়।

আজ আমরা আপনাদের সাথে একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা শেয়ার করে দিচ্ছি এখানে খুব সহজেই রবার তৈরির মেশিন থেকে শুরু করে আরো বিভিন্ন ধরনের মেশিন কিন্তু আপনারা পেয়ে যাবেন। মেশিন কেনার পরে টেকনিশিয়ানের সাহায্যে ইউনিটের থেকেই কিন্তু ইনস্টলেশন আর প্রশিক্ষণ দুটোই আপনাদের দিয়ে দেওয়া হবে।। মেশিনের মোটরের উপর আপনারা এক বছরের গ্যারান্টিও পেয়ে যাচ্ছেন।
Company information:
Indian machinery.
Address – prajatantrapally, Sodepur.
Nearest railway station: Sodepur.
Kolkata, West Bengal.
Contact – 8420748487/8597204256.

Back to top button