ঘরে বসে অল্প ইনভেস্টে সহজেই শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, মাসে হবে ২৫ হাজার টাকা আয়

নিজস্ব প্রতিবেদন: বেকারত্বের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য বর্তমান সময়ে মানুষের কাছে একমাত্র রাস্তা হল ব্যবসা। বিশেষ করে তরুণ সমাজের কাছে এটা একটা নতুন লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। বিগত বেশ কিছু সময় ধরেই যুব সমাজের অনেক অংশ নিজেদের প্রতিষ্ঠা করার জন্য ব্যবসা শুরু করেছেন। তবে অনেক ক্ষেত্রেই নানান রকম ভাবে লোকসানের মুখোমুখি হচ্ছেন তারা।

সঠিক ব্যবসার আইডিয়া না গ্রহণ করার কারণে অথবা বিভিন্ন ভুলের জন্যই কিন্তু এই লোকসান। আসলে এই প্রতিদ্বন্দ্বিতার বাজারে সঠিক ব্যবসা বেছে নেওয়াটা সহজ কাজ নয়। এমতাবস্থায় অর্থ উপার্জনের জন্য থেমে থাকলেও তো চলে না। আজ তাই আমরা আপনাদের জন্য নিয়ে চলে এসেছি মুরগির খামারের ব্যবসার আইডিয়া। শুরুতেই বলে রাখি সঠিকভাবে করতে পারলে এটি কিন্তু অত্যন্ত লাভজনক একটি ব্যবসা।

এই ব্যবসা শুরু করতে গেলে কি করতে হবে?

যদি আপনাদের মধ্যে কেউ এই ব্যবসা শুরু করতে চায় সেক্ষেত্রে প্রথমেই কিন্তু তাকে একটি বড় পরিসরের জায়গা জোগাড় করে নিতে হবে। কারণ জায়গা ছাড়া কোনোভাবেই খামার তৈরি করা সম্ভব নয়। যেকোনো ফার্মিং এর কাজেই জায়গার ভূমিকা বিশেষভাবে রয়েছে। এবার আপনাকে খেয়াল রাখতে হবে মেশিন এবং পণ্যের অর্থাৎ মুরগী আর ডিমের গুণগতমানের উপরে। যদিও এই ব্যাপারটা খুব সহজ। ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনে আপনারা খুব সহজেই এটি করতে পারবেন।

এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের দুই ধরনের মেশিন সম্পর্কে জানতে হবে। যার মধ্যে একটি হল ইনকিউবেটর মেশিন। এর সাহায্যে খুব সহজেই আপনারা মুরগির ডিম ফুটিয়ে বাচ্চা উৎপাদন করতে পারবেন। যদি অটোমেটিক সেট আপে রাখেন সে ক্ষেত্রে ১৮ দিন ডিমটাকে রাখতে হবে এবং তারপর হ্যাজেলের জন্য আরও তিন দিন অর্থাৎ ২১ দিন সময় লাগবে।। বাচ্চা জন্মানোর পরে কিন্তু এগুলির পরিচর্যা আপনাকে সঠিকভাবে করতে হবে। বিশেষ করে শীতকালে প্রচন্ড রোগ ব্যাধি ছড়িয়ে থাকে। সুতরাং এই সময় অতিরিক্ত যত্ন নেওয়া বিশেষভাবে প্রয়োজন।

মুরগির এবং বাচ্চাদের জন্য খাবার আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকেও কিনতে পারেন আবার চাইলে স্থানীয় মার্কেট থেকেও কিন্তু সংগ্রহ করে নিতে পারেন। খাবারের দিকে সাধারণত খুব একটা খরচা করতে হবে না। তবে মেশিন এবং জায়গা সহ আপনাদের কিন্তু বেশ কিছুটা মূলধন হাতে রাখতে হবে।

কোথা থেকে মেশিন কিনবেন?

আপনারা যদি এই মুরগির খামারের ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে মেশিন কেনার জন্য নিজের দেওয়া ঠিকানায় যোগাযোগ করতে পারেন। ওয়ারেন্টি এবং মার্কেটিং সাপোর্টসহ আপনারা খুব সহজেই এখানে কিন্তু মেশিন পেয়ে যাবেন।
Name : Swapner chowa deshi murgir khamar and hatchery.
Address- Berhampur, Murshidabad.
P.S- Raninagar
Village- deputy para
Contact : 9734368942/9734071612

Back to top button