বাড়ি বসেই খুব সহজেই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! মাসে ইনকাম হবে ৩০ হাজার গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে তবে এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো খুব সহজেই আমাদের জীবনে প্রতিষ্ঠিত হতে সাহায্য করে। বিশেষ করে ফুড প্রোডাক্টের ব্যবসা। লক্ষ্য করে দেখবেন যে কোন সাধারণ ব্যবসার থেকে কিন্তু হোটেল বা রেস্টুরেন্টের ব্যবসা খুব সহজেই দাঁড়িয়ে যায়। তবে সমস্যা হচ্ছে এটাই যে সাধারণ মধ্যবিত্ত মানুষের কাছে কিন্তু হোটেল বা রেস্টুরেন্ট খোলার জন্য উপযুক্ত পরিমাণে অর্থ থাকে না।

তাই ইচ্ছে থাকলেও কোন উপায় নেই। তবে আপনারা চাইলে কিন্তু একটু চেষ্টা করলেই নিজেদের ব্যবসা একেবারে স্বচ্ছ ভাবে দাঁড় করাতে পারেন। আজ আমরা এমন একটি ব্যবসা আর এমন একটা মেশিনের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেবো যা ভবিষ্যতে আপনাদের উপার্জনের পাথেয় হতে চলেছে।

মোমো তৈরীর ব্যবসা:

শিরোনাম পড়ে হয়তো আপনারা ভাবছেন মোমো তৈরীর ব্যবসার মধ্যে নতুন কি রয়েছে! রাস্তায় ঘাটে যে কোন স্টলের মাধ্যমে বা হোটেল রেস্টুরেন্টে তো অনেকেই এই মোমো তৈরির ব্যবসার সঙ্গে যুক্ত হয়ে রয়েছেন। তবে আজ আমরা যে পদ্ধতিতে মোমো তৈরির ব্যবসা শুরুর কথা বলব সেটা কিন্তু একেবারেই ভিন্ন। মোমো হল এমন একটি খাবার যা বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু খেতে খুব পছন্দ করে থাকেন। বাজারে যেহেতু খুব সাধারন দামের মধ্যে এটা পাওয়া যায় তাই অনেকেই এটিকে পছন্দ করে থাকেন।

সাধারণত পাহাড়ি জায়গায় বেশি প্রচলিত এই খাবারটি। তবে এখন সমতলের মানুষও কিন্তু ভালোবেসে ফেলেছেন এটাকে। আপনারা সাধারণত হাতের সাহায্যে মোমো তৈরি করে থাকেন। তবে সে সমস্ত কিছু না করে আপনারা খুব সহজেই মেশিন কিনে নিজেদের এই ব্যবসার কাজ শুরু করতে পারেন। সেক্ষেত্রে একদিকে যেমন আপনি একটা সময় অনেক বেশি পরিমাণে মোমো বানাতে পারবেন; ঠিক তেমনভাবেই কিন্তু আপনাদের উপার্জনের পরিমাণও কয়েকগুণ বেড়ে যাবে। বিশেষ করে যারা হোটেল বা রেস্টুরেন্ট খোলার কথা চিন্তা করেছেন এবং চারদিকে সামাল দিতে পারছেন না তাদের জন্য এই মেশিন কিন্তু খুবই গুরুত্বপূর্ণ।এই মেশিন আপনার সময় অনেকটাই বাঁচিয়ে দেবে।

মোমো তৈরির মেশিনকে বেশ কয়েকটি ভাগে ভাগ করা যায়। প্রথমটি হচ্ছে মিক্সার মেশিন যেখানে ননভেজ আর ভেজ দু ধরনের মিক্সিং এর কাজই হয়ে থাকে। দ্বিতীয়টি হল ডো তৈরি। মোমো তৈরি করার জন্য যে ডো প্রয়োজন হয় সেটা এখানে প্রস্তুত করা হয়।। তারপর একেবারে সবশেষে মোমো কোটিং করে সেটা মেশিনের একেবারে শেষ অংশ দিয়ে বাইরে বেরিয়ে আসে। খুব সহজেই কিন্তু এগুলো স্টিম করে আপনারা চাটনি দিয়ে বাজারে পরিবেশন করতে পারবেন।

যাদের হোটেল বা রেস্টুরেন্টে প্রচুর গ্রাহকের সংখ্যা বেশি হয়ে গিয়েছে এবং খাবার তৈরি করতে সমস্যায় পড়তে হচ্ছে তারা কিন্তু খুব সহজেই এই মেশিনের মাধ্যমে নিজেদের ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারেন।। যদি আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন চেনেন তাহলে সুলভ মূল্যে পেয়ে যাবেন। আর সব থেকে বড় কথা মেশিনের ইনস্টলেশন থেকে শুরু করে সার্ভিসিং, প্রশিক্ষণ সবকিছুই কিন্তু এই ইউনিট থেকে একেবারে বিনামূল্যে করা হবে।

যদি আপনারা এই মেশিন কিনে মোমো তৈরির ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে নিজের দেওয়া ঠিকানায় দ্রুত যোগাযোগ করে নিতে পারেন।

Factory Name – Royal business industries.
4th lane anandalok, bablatala, Gopalpur, Rajarhat, Kolkata
West Bengal -700136
Landmark – BSNL telephone exchange/allahabad bank.
Contact – 8697388832/9073697209

Back to top button