মাত্র ১০০০ টাকায় শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! প্রতিদিন ইনকাম হবে ৫০০ টাকা গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: বিগত বেশ কিছু সময় ধরে বেকারত্বের পরিমাণ এতটাই বেড়ে গিয়েছে যে সাধারণ মানুষের কাছে আর অর্থ উপার্জনের বিকল্প পথ সন্ধান করা ছাড়া উপায় নেই। লকডাউনের পর থেকেই আরও সমস্যার সৃষ্টি হয়েছে। কারণ বন্ধ হয়ে গেছে বহু সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান। এমতাবস্থায় বেশিরভাগ মানুষই জীবনে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে বেছে নিয়েছেন ব্যবসার পন্থা। তবে সঠিক দিক উন্মোচনের মাধ্যমে একজন ব্যবসায়ী হয়ে ওঠাটা কিন্তু সোজা ব্যাপার নয়।

যদি আপনারা সঠিক ব্যবসা শুরু করতে না পারেন সে ক্ষেত্রে কোনদিনই কিন্তু লাভবান হবেন না। লোকেশন এবং গ্রাম শহর নির্বিশেষে বিভিন্ন ধরনের ব্যবসা হয়ে থাকে। সুতরাং আপনাকে প্রথমেই দেখে নিতে হবে ঠিক কি ধরনের ব্যবসা আপনারা একেবারে কম খরচে তৈরি করতে পারবেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সেই সম্পর্কেই কিছু খুঁটিনাটি তথ্য আর একটা ব্যবসার আইডিয়া নিয়ে হাজির হয়েছি। চলুন দেরি না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

কোন ধরনের ব্যবসা সাধারণ মানুষের জন্য লাভজনক?

সাধারণ মধ্যবিত্ত মানুষের সব সময় এমন ব্যবসা শুরু করা উচিত যেখানে বিনিয়োগ কম এবং উপার্জন বেশি। আজ আমরা এমন একটি ব্যবসার কথা বলব যেটা কম খরচে শুরু করতে চাইলে ম্যানুয়াল মেশিন এবং বেশি বড় পরিসরে শুরু করতে চাইলে অটোমেটিক মেশিন কিনে আপনারা সহজেই শুরু করতে পারেন।এটি হলো ধূপকাঠির ব্যবসা। যদি আপনারা ম্যানুয়াল মেশিন কিনে এটি শুরু করতে চান তাদের মাত্র ১৮ হাজার টাকা খরচ করতে হবে। অটোমেটিক মেশিন কিনতে চাইলে সেটা আপনারা পেয়ে যাবেন ৬০ হাজার টাকায়।

ধুপকাঠি তৈরির জন্য প্রথমেই আপনাদের ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন আর কাঁচামাল সংগ্রহ করে নিতে হবে। একটা মেশিনের মধ্যেই কিন্তু আপনারা সম্পূর্ণ কাঁচামাল কাঠিতে লাগানোর প্রসেসটা পেয়ে যাবেন। শুধুমাত্র প্যাকেজিং আর সেন্ট লাগানো আলাদাভাবে আপনাদের করতে হবে।। নির্দিষ্ট জায়গার মধ্যে মেশিন বসিয়ে খুব সহজেই আপনারাই ব্যবসা শুরু করতে পারেন। ধুপকাঠি এমন একটি জিনিস যার চাহিদা মন্দির থেকে শুরু করে মসজিদ আর গির্জাতেও রয়েছে। আজকাল তো মশা তাড়ানোর জন্যও ধুপ ব্যবহার করা হয়। সুতরাং এই পণ্যের চাহিদার কোন অভাব হবে না।

যারা ছোট ব্যবসায়ী বা নতুন ব্যবসায়ী রয়েছেন আমরা তাদের উদ্দেশ্যে বলবো আপনারা কম পরিসরে মোটামুটি হাতে ২৫ হাজার টাকা নিয়েই এই ব্যবসার কাজ শুরু করতে পারেন।। লাভের অংক বেশি থাকলে পরবর্তীতে এই ব্যবসা আরো বড় পরিসর করা যেতে পারে। আজ আমরা এমন একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা আপনাদের সামনে তুলে ধরব যেখানে মেশিন থেকে শুরু করে সমস্ত কাঁচামাল আপনারা একসঙ্গেই পেয়ে যাবেন। মোটরের উপরে এখানে ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। তবে এখানে মেশিন কিনতে হলে কিন্তু আপনাদের পাঁচ দিনের প্রশিক্ষণ নিতে হবে প্রথমে। তারপরেই আপনাদের মেশিন বিক্রি করা হবে। কারণ প্রশিক্ষণ ছাড়া আপনি কোন ভাবেই ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারবেন না।

ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা এবং অন্যান্য বিস্তারিত তথ্য:

Sonarpur Super Art
Prop – Mr.Alokesh Roy
Khirish tala, Sonarpur.
Kolkata – 700150
Contact – 9002886369/8335815276.

Back to top button